☆꧁আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা-৩৯। ডাল ও ডিম দিয়ে ইউনিক ঝাল ভর্তা রেসিপি ꧂☆

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম/আদাব
সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

IMG-20230711-WA0000.jpg

IMG-20230711-WA0001.jpg


আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ৩৯ এ সকলকে আমি @bdhero স্বাগত জানিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি । এবারের প্রতিযোগিতার বিষয়টি অনেক ভালো লেগেছে আমার ।এমন একটি প্রতিযোগিতা যে প্রতিযোগিতায় সকলেই অংশগ্রহণ করার সুযোগ পাবে। আমি বেশ কয়েকটি পোস্ট দেখলাম অনেকেই এই ভর্তা বানানোর রেসিপি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। আমিও আজকে আমার বাংলা ব্লগের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।তো চলুন বেশি দেরী না করে ডাল ও ডিম দিয়ে ইউনিক ঝাল ভর্তা রেসিপিটি দেখে আসা যাক।

♥☆꧁::আমার রান্নাঘর.::. ꧂☆♥


বন্ধুরা আমার রান্নাঘরে আপনাদেরকে স্বাগতম। আজ আমি খুবই ডাল ও ডিম দিয়ে ইউনিক ঝাল ভর্তা রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এটি আমার বাংলা ব্লগে আমার প্রথম রেসিপি পোস্ট। আশা করছি আপনাদের সবাইকে আমার রেসিপি পোস্টটি ভালো লাগবে।

ডাল ও ডিম দিয়ে ইউনিক ঝাল ভর্তা

IMG-20230711-WA0003.jpg

☆꧁::প্রয়োজনীয় উপকরন .::. ꧂☆


IMG_20230711_213655.jpg

IMG_20230711_213633.jpg

IMG_20230711_213807.jpg


  • মুসুর ডাল

  • ডিম

  • রসুন

  • পেঁয়াজ

  • হলুদ

  • সুকনা মরিচ

  • সরিষার তেল

  • লবণ

১ম ধাপ
  • মুসুর ডাল গুলো ভালোভাবে ধুয়ে রসুন ও হলুদ দিয়ে ভালোভাবে সেদ্ধ করে নিই।

IMG_20230711_214405.jpg

IMG_20230711_214438.jpg

২য় ধাপ
  • এবার শুকনো মরিচগুলো গরম তেলে ভেজে নিই।

IMG_20230711_220038.jpg

৩য় ধাপ
  • এরপর গরম তেলে ভাজা শুকনো মরিচ, পেঁয়াজ লবণ দিয়ে ভালোমতো মেখে নিই।

IMG_20230711_221408.jpg

IMG_20230711_221345.jpg

৪র্থ ধাপ
  • এরপর সেদ্ধ করা ডালগুলো পেঁয়াজ ও মরিচের মাখার সাথে মেখে নিই।

IMG_20230711_222210.jpg

IMG_20230711_222342.jpg

৫ম ধাপ
  • আমার ডাল ও ডিমের ইউনিক ঝাল ভর্তা রেসিপি প্রস্তুত। এখন পেঁয়াজ, মরিচ ও তুলসী পাতা দিয়ে একটি কার্টুনের মুখের মত ডেকোরেশন করলাম ।

IMG-20230711-WA0007.jpg

৬ষ্ঠ ধাপ
  • একটি সেদ্ধ করার ডিম গ্রেড করে সুন্দর করে ডেকোরেশন করে নিলাম। ঠিক কার্টুনটির দাড়ির মতো।

IMG-20230711-WA0000.jpg

  • এবার ডেকোরেশনের কয়েকটি ছবি আপনাদের সাথে শেয়ার করছি।

IMG_20230711_224429.jpg

IMG_20230711_224505.jpg

IMG-20230711-WA0002.jpg

IMG-20230711-WA0004.jpg

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

বিষয়: প্রতিযোগিতার ভর্তার রেসিপি

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে। আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ ধরে আমার রেসিপি পোস্টটি পড়ে দেখার জন্য। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন।


Sort:  
 last year 

আমার বাংলা ব্লগের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। ডাল এবং ডিম দিয়েও যে, এত সুন্দর ভর্তা করা যায় আপনার এই পোস্টটি না দেখতে হয়তো জানতাম না। ভাই আপনার ডেকোরেশন টা দেখে তো আমি পুরাই মুগ্ধ হয়ে গেছি। আপনার রেসিপি ডেকোরেশন দেখেই বোঝা যাচ্ছে কতটা সময় এবং ধৈর্য নিয়ে আপনি ডেকোরেশন করেছেন। আপনার জন্য প্রতিযোগিতায় শুভকামনা রইল ভাই।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার রেসিপি পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যেও অনেক শুভকামনা রইলো।

 last year 

ভাই আপনার রেসিপিটি বেশ দুর্দান্ত লেগেছে আমার কাছে। আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ভাই, আপনার তৈরি ডাল ও ডিম দিয়ে ইউনিক ঝাল ভর্তা রেসিপির ডেকোরেশন দেখে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলেছি। কি চমৎকার করে ভর্তা রেসিপির ডেকোরেশন করেছেন, এক কথায় অসাধারণ জাস্ট অসাধারণ।ভাই, আমিতো ডাল ও ডিম দিয়ে ইউনিক ঝাল ভর্তা রেসিপির প্রেমে পড়ে গেলাম। এই ভর্তা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাই, ঝাল ঝাল ডাল ও ডিম দিয়ে ইউনিক ভর্তা রেসিপি শেয়ার করার জন্য। এই প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ সফল হোক এই প্রত্যাশা করছি।

 last year 

আপনি ঠিক বলেছেন ভাই ভর্তাটি আসলেই খুবই সুস্বাদু হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করাটাই বড় ব্যাপার। দোয়া রাখবেন আমার জন্য।

 last year 

ডাল ও ডিম দিয়ে তৈরি করা ভর্তার রেসিপি দারুন হয়েছে। ডাল ভর্তা আমার ভীষণ পছন্দের। এত সুন্দর করে ভর্তার ডেকোরেশন করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। মনে হচ্ছে যেন কোন একটি মুখের প্রতিচ্ছবি। সব মিলিয়ে রেসিপি দারুন হয়েছে ভাইয়া।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি পোস্টটি দেখে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আরে বাহ্ দারুন একটা মজাদার ভর্তা রেসিপি শেয়ার করেছেন তো। আপনার কাছ থেকেও কিন্তু মজাদার একটা রেসিপি শিখে নিতে পারলাম। আসলে এই রকম প্রতিযোগিতার কারণে ভিন্ন রকম কিছু দেখতে পাই, যার কারণে প্রতিযোগিতা গুলো ভালো লাগে। আর এই ইউনিক ঝাল ভর্তা রেসিপি টি র মধ্যে দিয়ে, অনেক রকমের ইউনিক ভর্তা রেসিপি দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি কিন্তু ডেকোরেশন টা খুব সুন্দরভাবে করেছেন।

 last year 

আপনি ঠিক বলেছেন এই রকম প্রতিযোগিতার কারণে ভিন্ন রকম কিছু দেখতে পাই, আমিও নানা ধরনের রেসিপি পোস্ট দেখে নতুন নতুন অনেক কিছু জানতে পেরেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ব্লগটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অভিনন্দন আপনাকে। আপনি দারুন মজার ভর্তা রেসিপি শেয়ার করলেন। আমি ডাল ভর্তা করেছি কিন্তু ডিম দিয়ে কখনও করা হয়নি।এটা আনকমন লাগলো।ঝাল ঝাল ভর্তা দারুন স্বাদের হয়।আপনাকে ধন্যবাদ মজার এই ভিন্নধর্মী ভর্তা রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ইউনিক রেসিপি তৈরি করেছেন। এই ইউনিক ভর্তা রেসিপি দেখে যেন খেতে ইচ্ছা করছে। ধাপে ধাপে শেয়ারের মাধ্যমে আমিও শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

 last year 

আমার রেসিপি পোস্টটি এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। অনেক শুভকামনা রইলো।

 last year 

আপনি তো দেখছি ডাল ও ডিম দিয়ে যেভাবে ভর্তা রেসিপি তৈরি করেছেন, সেই ভর্তা দিয়ে একটা ইমোজি তৈরি করেছেন। ডিম দিয়ে দেখছি আপনি এটির দাঁড়ি তৈরি করে ফেললেন। আমার তো ইচ্ছে করছে এখান থেকে এক চামচ নিয়ে খেয়ে নিতে। এটি যেভাবে আমার দিকে তাকিয়ে আছে মনে হচ্ছে আমার জন্যই তৈরি কৃত।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার রেসিপি পোস্টটি দেখে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ডিম দিয়ে দাড়ি তৈরি করাটা বেশ ইউনিক একটি আইডিয়া ছিলো আমার। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। ডাল ভর্তা আমার খুব পছন্দ। ডাল ও ডিম দিয়ে ঝাল ভর্তা রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে ভাই। খেতেও মনে হচ্ছে দারুণ হয়েছে। রেসিপির পরিবেশনা তো এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক রেসিপিটা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপনি ঠিক বলেছেন ভর্তাটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপি পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60796.19
ETH 2601.58
USDT 1.00
SBD 2.57