চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে যাওয়ার অনুভূতি||

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম/আদাব
আশা করি সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়ায়। আজ আমি আবার আপনাদের সামনে এসেছি আরেকটি ব্লগ নিয়ে। আমি কিছুদিন আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দেয়ার জন্য চট্টগ্রাম গিয়েছিলাম। সেখানে গিয়ে কিছু অভিজ্ঞতা অর্জন করেছি যা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি সবাইকে ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক।

IMG_20230612_201128.jpg

আমি আর আমার দুই বন্ধু মিলে ঢাকায় চট্টগ্রাম এর বাসে উঠি সকাল ১০ টায়। ১০ মিনিটের মধ্যে বাস রওনা দেয় চট্টগ্রামের উদ্দেশ্য। বাসে প্রায় সকল যাত্রীই ছিলো পরীক্ষার্থী।

IMG_20230612_195733.jpg

প্রায় ৭ ঘন্টা পর চট্টগ্রাম এ পৌছাই। তারপর চট্টগ্রাম শহর থেকে আবার দুটো বাস চেঞ্জ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাই। ওখানে যেয়ে আমরা শাহ জালাল হলে ছিলাম। শাহ জালাল হলের গনরুমে একসাথে অনেক ছাত্র মিলে ছিলাম। অনেকে জায়গা না পেয়ে মসজিদে ছিলো।

IMG_20230612_204613.jpg

IMG_20230612_204724.jpg

IMG_20230612_211752.jpg

IMG20230515220056.jpg

তারপর সন্ধ্যা বেলায় আমরা ক্যাম্পাসে একটু হাটতে বের হই। অনেক সুন্দর ক্যাম্পাসটি ঘুরে ঘুরে দেখতে লাগলাম। ঘুরতে ঘুরতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্টেশনে গেলাম সেখানেও দেখি অনেক ছাত্র জায়গা না পেয়ে সেখানে অবস্থান করছে। একটু পর আমরা হলে ফিরে আসি।

IMG20230515184149.jpg

IMG20230515211042.jpg

এরপর রাতে পড়াশুনা করে খেয়ে ঘুমিয়ে যাই তাড়াতাড়ি কারণ পরের দিন সকালে আমার এক্সাম ছিলো। সকাল ১১ টায় এক্সাম ছিলো, ১০ টায় রেডি হয়ে এক্সাম দিতে যাই। অনেক ভির ছিলো। এক্সাম শেষে সব ছাত্র-ছাত্রী সহ অভিভাবকদের বিশাল এক ভির এর সমাগম হয়।

IMG_20230612_233849.jpg

এরপর সবাই মিলে দিনের বেলা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরতে থাকলাম। দুদিকে বড় বড় গাছ মাঝখান দিয়ে রাস্তা অনেক সুন্দর ছিলো এই প্রাকৃতিক দৃশ্যটি। আপনাদের সাথেও শেয়ার করলাম।

IMG_20230612_235845.jpg

IMG_20230613_000339.jpg

এরপর শুরু হয় বৃষ্টি আশেপাশে শুধু রাস্তা আর গাছ তাই উপায় না পেয়ে সবাই বৃষ্টিতে ভিজেই ঘুরতে লাগলাম কলেজ ক্যাম্পাস। অনেক সুন্দর ছিলো মুহূর্তটি। মুহুর্তটি আপনাদের সামনে তুলে ধরলাম।

LMC_17052023_155627.📱iPhone 420 premium by Riyan (lmc8.2).jpg

তারপর সবাই ভিজে ভিজে হলে আসি, গোসল করে রেডি হই কারণ সন্ধ্যায় আমাদের বাস ছিলো। সন্ধ্যার বাসে করে আমরা ঢাকায় আসি। অনেক সুন্দর অভিজ্ঞতা ছিলো আমার চট্টগ্রাম এ পরীক্ষা দিতে যেয়ে। খুবই সুন্দর সময় কেটেছিলো কিন্তু ছাত্র ছাত্রী সহ অভিভাবকদের বেশ ভোগান্তি ও হয়েছে বটে। সব মিলে সুন্দর একটা সময় পার করেছিলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।
এতক্ষণ আমার ব্লগটি মনোযোগ দিয়ে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লেগেছে। আমার জন্য দোয়া করবেন আমি যেন এরকমই আরো নানা ব্লগ আপনাদের মাঝে তুলে ধরতে পারি আজকের মতো এখানেই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে যাওয়ার অনুভূতি খুবই চমৎকার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ তোমাকে। বিশ্ববিদ্যালয় ভর্তি এক্সাম সত্যিই অনেক কষ্টকর, এবং দুর্বিষহ যুদ্ধও বলা যেতে পারে। জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায় এটি।
যাইহোক অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি সুন্দরভাবে অনুভূতি শেয়ার করার জন্য♥♥

 last year 

আসলেই বিশ্ববিদ্যালয় পরীক্ষা এর অপর নাম ভর্তি যুদ্ধ অনেক কিছুই শিখলাম অনেক অভিজ্ঞতা অর্জন করলাম। অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে পড়ার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরীক্ষা দিতে যাওয়ার অনুভূতি। আশা করি আপনার পরীক্ষা বেশ ভালো হয়েছে। আপনারা হলে আসার পথে ভিজে গিয়েছিলেন আসলে এভাবে ভিজতে বেশ মজাই লাগে ভাই। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

চট্টগ্রাম ইউনিভার্সিটিতে আমিও গিয়েছিলাম। খুব সম্ভবত ২০১৮ সালের শেষের দিকে। আমার বন্ধু দুইটা ভর্তি পরীক্ষা দিবে তাই। ওদের সঙ্গী হয়ে গিয়েছিলাম আরকি। ট্রেন এ করে ভার্সিটি যাওয়ার মজাই আলাদা ছিলো তখন। শাটল ট্রেন যেনো এক স্মৃতি হয়ে আছে এখন।

 last year 

শাটল ট্রেন এর স্মৃতি ভোলার মতো না ভাই, বিশেষ করে এডমিশন এর সময় পুরো ট্রেন জুড়ে ছাত্র ছাত্রী এমনকি ট্রেন এর ছাদেও কোনো জায়গা থাকে না। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দেওয়ার অনুভূতির কথা গুলো আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে আপনার ঘুরাঘুরির করার কথাগুলো আমার কাছে খুবই বেশি ভালো লেগেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরীক্ষা দেওয়ার দারুন একটি অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে পড়ার জন্য। দোয়া রাখবেন আমার জন্য যেন নিয়মিত ভালো ভালো পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62149.46
ETH 2438.84
USDT 1.00
SBD 2.68