ভার্সিটির মাঠে ক্রিকেট খেলা ||

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি খেলাধুলা খুবই পছন্দ করি, আমার পছন্দের খেলা হচ্ছে ক্রিকেট। তাই আমি যখনই ক্রিকেট খেলার সুযোগ পাই সেটি হাতছাড়া করি না। আমার ভার্সিটির সামনে একটি বিশাল বড় খেলার মাঠ রয়েছে। এখানে ভার্সিটির স্টুডেন্ট গুলো প্রতিদিন খেলাধুলা করে। আমিও এদের সাথে মাঝে মাঝে ক্রিকেট খেলি। আজ আমি ভার্সিটিতে ক্রিকেট খেলা নিয়ে আপনাদের মাঝে একটু পোস্ট করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন দেখি দেরি না করে শুরু করা যাক।

1000016440.jpg

আজকে ভার্সিটিতে আমার ক্লাস ছিল সকাল ১১ টা থেকে বিকেল চারটা পর্যন্ত। ক্লাস শেষ করে আমরা ভার্সিটি সব বন্ধু-বান্ধব ও ভার্সিটির কিছু বড় ভাই মিলে মাঠে যাই ক্রিকেট খেলার জন্য। ব্যাট ও স্টাম্প আমাদের ভার্সিটি থেকে দেওয়া হয়, গেমিং রুমে গিয়ে একটি আইডি কার্ড জমা দিয়ে ব্যাট ও স্টাম্প নিয়ে আসা লাগে। তো আমরা প্রথমেই ভার্সিটির গেমিং রুম গিয়ে একটি আইডি কার্ড জমা দিয়ে ক্রিকেটের ব্যাট ও স্টাম্প নিয়ে আসি।
আমাদের ভার্সিটির সামনে অনেক বড় খেলার মাঠ রয়েছে, এখানে অনেকগুলো শিক্ষার্থী একসাথে খেলতে পারে। ভার্সিটির এক দিকে অনেকগুলো শিক্ষার্থীর ফুটবল খেলে ও অন্যান্য দিকে শিক্ষার্থীরা ক্রিকেট খেলে। আমরা মাঠে গিয়ে স্টাম্প লাগিয়ে নেই। এরপর দুইজন ক্যাপ্টেন হয়ে দুইটি টিম ভাগ করে নেই।

1000016439.jpg

দুইটি দল ভাগ হয়ে গেলে আমরা খেলা শুরু করে দেই। প্রতিটি দলে আটজন করে মোট ১৬ জন হয়। খেলা নির্ধারণ করা হয় আট ওভারে। এরপর টস এর মাধ্যমে খেলা শুরু হয়ে যায়। আমাদের টিম টসে যেতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। এরপরই শুরু হয়ে যায় আমাদের খেলা। বিপক্ষ দল ভালই বোলিং করছিল শুরুর দিকে কিন্তু শেষ পর্যন্ত আমাদের আট ওভারে টোটাল সংগ্রহ হয় ৯২ রান। অর্থাৎ বিপক্ষ দলকে জিততে হলে ৮ ওভারে ৯৩ রান করতে হবে।

1000016446.jpg

এরপর বিপক্ষ দল ব্যাটিং শুরু করে। আমাদের দলের হয়ে প্রথম ওভার করতে আসি আমি। আমি পেস বোলিং করি। ছোট থেকেই বোলিং এর প্রতি আমার অনেক টান। ক্রিকেটের বোলিং আমার সবথেকে প্রিয় তাই ছোট থেকেই পাকিস্তানের বোলিং ফলো করার ট্রাই করতাম কারন আমরা বরাবরই জানি পাকিস্তানের পেস বোলিং এটাক অত্যন্ত ভয়াবহ। যাইহোক প্রথম আবার করতে এসেই মাত্র চার রান দিয়ে দুইটি উইকেট শিকার করে নেই। যেহেতু ৮ ওভারের খেলা সেহেতু একটি বলার সর্বোচ্চ দুই ওভার করতে পারবে তাই প্রথম ওভার করার পরে একদম শেষের ওভার করতে আসি। শেষ ওভারে ওদের জিততে প্রয়োজন ছিল ১৫ রান আমি ওই ওভারে এগারো রান দেই এবং তিন রানে জয় নিশ্চিত করি।

1000016441.jpg

আজকের মতো এখানেই। আশা করছি আমার পোস্টে আপনাদের ভালো লেগেছে। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 9 months ago 

দীর্ঘ অনেক দিন পর আমার ক্রিকেট খেলার কথা মনে পড়ে গেল।এক সময় আমি ও অনেক ক্রিকেট খেলতাম। আপনি ভার্সিটির ক্যাম্পাসে ভার্সিটির বন্ধুদের ক্রিকেট খেলছেন, দেখে আমার অনেক ভালো লাগলো।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 9 months ago 

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতি তোমার আগ্রহ ছিল বিশাল এই মাঠটির জন্য।আর এই মাঠে তুমি ক্রিকেট খেলেছো জেনে আমিও ভীষণ খুশি হলাম।তোমার দল জিতেছে এজন্য আরো বেশি খুশি হলাম।অভিনন্দন তোমাদের।♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55