ওরিয়েন্টেশন প্রোগ্রাম ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পর্ব- ১ ||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। কালকে আমার ভার্সিটির ওরিয়েন্টেশন প্রোগ্রাম ছিলো। বেশ বড় পরিসরেই ভার্সিটির ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। কালকে সারাদিন এই ওরিয়েন্টেশন প্রোগ্রামে ছিলাম আমি। নতুন ছাত্র-ছাত্রীদের বরণ করে নেয়ার জন্য এই ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। আজ আমি আপনাদের মাঝে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নতুন ছাত্র-ছাত্রীর উদ্দেশ্যে আয়োজন করা ওরিয়েন্টেশন প্রোগ্রামে কাটানো মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

1000012224.jpg

গতকাল ২৯ সেপ্টেম্বর রোজ শুক্রবার বেলা তিন ঘটিকায় আমাদের ওরিয়েন্টেশন সময় ছিল। আমি যেহেতু ভাইয়ার বাসায় ছিলাম তাই সকাল সকাল আমি আর আম্মু ভাইয়ার বাসা থেকে রওনা দিয়ে দেই। প্রায় দুই ঘন্টা পরে আমরা নতুন বাজারে এসে পৌঁছায়, এখানে এসে আমি যে নতুন বাসাটিতে উঠেছি সেখানে অবস্থান করি। কিছুক্ষণ বিশ্রাম করার পরে আমিও আম্মু মিলে আমাদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম এর উদ্দেশ্যে ভার্সিটির দিকে রওনা দেই।
প্রায় দশ মিনিটের মধ্যেই আমরা ভার্সিটি পৌঁছে যায়। ভার্সিটির মাঠেই ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। আমি আর আম্মু মিলে ভার্সিটির ক্যাম্পাসে কিছুটা সময় কাটাই। ভার্সিটির মাঠের একদম মধ্যখানে প্যান্ডেল সাজিয়ে প্রোগ্রামের আয়োজন করা হয়েছিল। এর মধ্যেই আমার ভার্সিটি লাইফে হাওয়া নতুন কিছু বন্ধু চলে আসে। তাদের সাথে কথা বলে কিছু ছবি তুলে নেই। আমি আর আম্মু কিছুক্ষণ করতে সময় কাটিয়ে ওরিয়েন্টেশন প্রোগ্রাম শুরু হওয়ার কিছুক্ষণ আগে যেয়ে আসন গ্রহণ করি।

1000012201.jpg

1000012220.jpg

1000012217.jpg

আমরা যাওয়ার কিছুক্ষণ পরেই প্রোগ্রাম শুরু হয়ে যায়। এরপর প্রতিটি ডিপার্টমেন্টের প্রধান একে একে নিজেদের বক্তব্য আমাদের মাঝে উপস্থাপন করে। এরপর দুজন প্রাক্তন শিক্ষার্থী নিজেদের অনুভূতি ও অভিজ্ঞতা প্রকাশ করে বক্তব্য প্রদান করেন। এরপর নতুন হওয়ার শিক্ষার্থী অর্থাৎ আমাদের মাঝে একজন ছাত্র ও একজন ছাত্রী তাদের এখানে ভর্তি হওয়ার পর অভিভূতি আমাদের মাঝে শেয়ার করেন। সব শেষে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রধান প্রফেসর ডক্টর মোহাম্মদ আবুল কাসেম মিয়া স্যার নিজের গুরুত্বপূর্ণ বক্তব্য আমাদের মাঝে প্রদান করেন। তার খুবই গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ কথা আমাদেরকে জানান দেন। কি কি করলে পরীক্ষা ভালো করা যাবে ও কি কি করা যাবে না এইসব সম্পর্কে বলেন। এরপর তিনি বলেন ভার্সিটি শুধু সুবিধার কথা, তিনি বলেন ভার্সিটি কর্তৃক দেওয়া সকল সুযোগ-সুবিধাই আমাদের গ্রহণ করতে হবে। আরো অনেক গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ কথা তিনি আমাদের মাঝে শেয়ার করেন, আমি আম্মুর সাথে বসে ছিলাম সেখান থেকে আমি ও আম্মু খুবই মনোযোগ সহকারে স্যারের বক্তব্যগুলো শুনছিলাম।

সবার বক্তব্য শেষ হওয়ার পরে ১৫ মিনিটের একটি বিরতি দেয়, এই বিরতিতে সবাইকে এক প্যাকেট করে নাস্তা দেওয়া হয় যেটির টোকেন ঢোকার সময় সবাইকে দেওয়া হয়েছিল। ১৫ মিনিটের বিরতিতে সবাই বাইরে বের হয়ে আড্ডা দিতে থাকে। আমি ও আম্মু ও বাইরে বের হয়ে আশে পাশে হাঁটতে থাকি। এই ইউনিভার্সিটি এর মাঠটি অনেক বড় যেখানে সবাই সবার ফ্রেন্ড জন নিয়ে আড্ডা দিতে থাকে। এর সবগুলোই প্রায় নতুন শিক্ষার্থী, নতুন শিক্ষার্থীদের নবীন বরণ করার জন্যই তো এই প্রোগ্রাম আয়োজন করা।

1000012245.jpg

1000012295.jpg

1000012283.jpg

সবার বক্তব্য শেষ হওয়ার পরে ১৫ মিনিটের একটি বিরতি দেয়, এই বিরতিতে সবাইকে এক প্যাকেট করে নাস্তা দেওয়া হয় যেটির টোকেন ঢোকার সময় সবাইকে দেওয়া হয়েছিল। ১৫ মিনিটের বিরতিতে সবাই বাইরে বের হয়ে আড্ডা দিতে থাকে। আমি ও আম্মু ও বাইরে বের হয়ে আশে পাশে হাঁটতে থাকি। এই ইউনিভার্সিটি এর মাঠটি অনেক বড় যেখানে সবাই সবার ফ্রেন্ড জন নিয়ে আড্ডা দিতে থাকে। এর সবগুলোই প্রায় নতুন শিক্ষার্থী, নতুন শিক্ষার্থীদের নবীন বরণ করার জন্যই তো এই প্রোগ্রাম আয়োজন করা।

1000012547.jpg

1000012279.jpg

1000012273.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। অরিয়েন্টেশন প্রোগ্রাম পার্ট ২ নিয়ে খুব শ্রীঘই আপনাদের মাঝে উপস্থিত হবো ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার ওরিয়েন্টেশন প্রোগ্রামের অনুভূতি গুলো পড়ে। আপনি আপনার আম্মুকে নিয়ে গেলেন।ইতিমধ্যে আপনার ইউনিভার্সিটির তিনজন ফ্রেন্ড চলে এলো। আপনারা সবাই মিলে ছবি তুললেন।এরপর অনুষ্ঠানের আসন গ্রহন করলেন।সবার বক্তব্য শুনলেন।আশাকরি সামনের দিনগুলো আপনার সুন্দর কাটবে।শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

নতুন শিক্ষা প্রতিষ্ঠানে গেলে এই অরিয়েন্টেশন এর মাধ‍্যমেই মূলত পরিচয় পর্ব সম্পন্ন হয়। আপনার নতুন ইউনিভার্সিটি নিয়ে বেশ কিছু পোস্ট দেখেছি। আজকের পোস্ট টাও চমৎকার ছিল। আপনি আপনার মা কে নিয়ে গিয়েছেন বিষয়টি আমার কাছে আরও ভালো লেগেছে। সবমিলিয়ে দারুণ ছিল আপনার ইউনিভার্সিটির অরিয়েন্টেশন প্রোগ্রাম টা।

Posted using SteemPro Mobile

 last year 

হুম ভাই আপনি একদম ঠিক বলেছেন। আমার জন্য দোয়া রাখবেন যেনো আমি আমার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারি।

 last year 

বাহ অনেক সুন্দর একটি অনুভূতি ছিল। যেহেতু ভার্সিটির প্রথম দিন ছিল অরিয়েন্টেশন প্রোগ্রামের অনুভূতিটা অসাধারণ ছিল। আসলে প্রথম দিন যেদিন ভার্সিটির প্রথম দিন শুরু হয় সেদিন অনেক ভালো লাগা কাজ করে। বেশ ভালো মানের একটি ইউনিভার্সিটিতে ভর্তি রেখেছেন অনেক ভালো লেগেছে। আশা করি আপনি খুব সুন্দর ভাবে এগিয়ে যাবেন সামনের দিনগুলো। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নতুন শিক্ষা প্রতিষ্ঠানে গেলে আসলেই অনেক ভালো লাগে। ওরিয়েন্টেশন ক্লাসের দিনে আপনি আপনার মাকে নিয়ে গিয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো। এই ক্লাসগুলোতে অনেক কিছু শিক্ষা লাভ করা যায়। যা আমাদের পরবর্তী শিক্ষাজীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 last year 

তোমার ইউনিভার্সিটির অরিয়েন্টেশন প্রোগ্রামে তোমার বন্ধু হিসেবে আমি পাশে ছিলাম ঠিক তোমার বন্ধুদের মত করে।তোমার নতুন নতুন বন্ধুদের প্রতি অনেক অনেক শুভকামনা।নতুন জীবন খুব ভালো কাটবে এটাই প্রত্যাশা।তবে প্রতিষ্ঠানের সকল সুবিধার আওতায় থাকতে হবে।এটা ভুলে গেলে চলবে না কিন্তু।তোমাকে অবশ্যই এ স্কলারশিপ পেতে হবে। নিজেকে সেরাদেরও সেরা দের তালিকায় থাকতে হবে।আর আমি বিশ্বাস করি তুমি তা পারবে।♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63391.47
ETH 2617.16
USDT 1.00
SBD 2.82