এশিয়া কাপ || বাংলাদেশ বনাম শ্রীলংকা ||🏏🏏

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমরা যারা ক্রিকেট ভালোবাসি তারা সবাই জানি যে এশিয়া কাপ শুরু হয়ে গেছে। বলতে গেলে এশিয়ার দেশগুলোতে ক্রিকেট খুবই জনপ্রিয়। আমার প্রিয় খেলা হচ্ছে ক্রিকেট। তাই ক্রিকেটের প্রতিটা টুর্নামেন্ট উপভোগ করি। এশিয়া কাপ শুরু হয় গত ৩০ ই আগস্ট। এশিয়া কাপের হোস্ট টিম হচ্ছে পাকিস্তান। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয় প্রথম এশিয়া কাপে কোয়ালিফাই করা দল নেপাল। সেই ম্যাচে খুব বড় ব্যবধানে জয়লাভ করে পাকিস্তান যেখানে ম্যান অফ দ্যা ম্যাচ হয় বর্তমানে ওডিআই এর এক নাম্বার ব্যাটসম্যান বাবার আজম। কালকে এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচ ছিল যে ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও শ্রীলংকা। এশিয়া কাপের এই ম্যাচটি দেখার অনুভূতি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। যারা বাংলাদেশ ক্রিকেটকে ভালোবাসে তাদের জন্য কালকের দিনটি অনেক কষ্টকর একটি দিন ছিল। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

20230901_113351_0000.png

৩১ শে আগষ্ট রোজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৩:৩০ মিনিটে এই ম্যাচটি শুরু হয়। ম্যাচটি শুরু হওয়ার আধা ঘন্টা আগে বাংলাদেশ টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় এরপর দুই দলের জাতীয় সংগীত গাওয়া হয়ে গেলে ম্যাচটি শুরু হয়ে যায়।
এই ম্যাচে ইন্টারন্যাশনাল ক্রিকেটে অভিষেক হয় তানজিদ হাসান তামিমের। সে নাইম শেইখের সাথে ওপেনিং এ নামে। কিন্তু ম্যাচের দ্বিতীয় ওভারে থিকসানার বলে শূন্য রান করে নিজের অভিশেক ম্যাচে আউট হয়ে যায়। কালকে শ্রীলংকান বলার গুলো এক প্রকার তান্ডব জড়িয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের উপর। নাঈম ও মাত্র ১৬ রান করে ক্যাচ আউট হয়ে যায়। বর্তমানে বাংলাদেশের ক্যাপ্টেন সাকিব আল হাসান কিংবদন্তি খেলোয়াড় তিনিও কালকে নিজের ব্যাট দিয়ে মাঠ মাতাতে পারেননি। ১১ বলে মাত্র পাঁচ রান করে তিনিও আউট হন। এরপর তৌহিদ হৃদয়ের সাথে শান্ত কিছুটা পার্টনারশিপ করলেও সেটি বেশি লম্বা হয় না, ৪১ বলে মাত্র ২০ রান করে তৌহিদ হৃদয়ও আউট হয়ে যান। এরপর ব্যাক করতে আসেন বাংলাদেশের উইকেট রক্ষক মুশফিকুর রহিম, তিনিও নিজের ইনিংস লম্বা করতে পারেননি। ২২ বলে মাত্র ১৩ রান করে তিনি আউট হয়ে যান। এরপরে শান্তর সাথে ব্যাটিং করতে আসেন বাংলাদেশের আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। কিন্তু ভুল বোঝাবুঝির কারণে এক হাস্যকর রান আউট হয়ে ১১ বলে মাত্র পাঁচ রান করে তিনিও আউট হয়ে যান। এরপর আসেন মাহেদি তিনিও মাত্র ৬ রান করে আউট হয়ে যান। শেষ ভরসা ছিল শান্ত, শান্ত কালকে অসাধারণ একটি ইনিংস খেলেছেন। সেঞ্চুরির খুব কাছে গিয়েও সেঞ্চুরি করা হয়নি শান্তর ৮৯ রানে থিকশানার বলে বোল্ট হয়ে যায়। এরপর তাসকিন ও মুস্তাফিজ কোন রান করতে পারে না। বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৬৫ রানে ১০ উইকেট।
মাত্র ১৬৬ রানের টার্গেট লঙ্কানদের। ওয়ানডে ম্যাচে যা অত্যন্ত কম। এরপরও প্রথমের দিকে তাসকিন, শরিফুল ইসলাম ও সাকিব আল হাসান একটি করে উইকেট নিয়ে একটু আশা দেখায়। কিন্তু রানের টার্গেট এতই কম ছিল যে বোলারদের ফাইট করার মত কিছু বাকি ছিল না। আসালঙ্কার ৬২ রান ও সাদিরার ৫৪ রান শ্রীলংকাকে জয়ের দরবারে পৌঁছে দেয়। মাত্র ৩৯ ওভারে ৫ উইকেট হাতে রেখে শ্রীলঙ্কা বাংলাদেশের দাওয়াত টার্গেট পূরণ করে ফেলে।

IMG_20230901_185956.jpg

ছোট থেকেই বাংলাদেশের খেলা দেখে বড় হয়েছি। বাংলাদেশের খেলা দেখে অনেকবার হতাশ হয়েছি, কতবার যে বলেছি বাংলাদেশের খেলা আজ থেকে আর দেখবো না কিন্তু যখন বাংলাদেশের খেলা থাকে ঠিকই দেখতে বসে পড়ি । কালকের ম্যাচ টি দেখে সত্যিই অনেক হতাশ হয়েছি। বাংলাদেশের টপ অর্ডার সত্যিই অনেক বেশি দুর্বল। সামনে বিশ্বকাপ বাংলাদেশের এইরকম খেলা খেলতে থাকলে বিশ্বকাপ জয়ের স্বপ্নটা শুধু স্বপ্নই রয়ে যাবে। বাংলাদেশ থেকে যারা ক্রিকেট বোঝেনা তারাই কালকে সুখে ছিল। আমার মত বাংলাদেশ ক্রিকেটপ্রেমী মানুষদের জন্য হৃদয়বিদারক দিন ছিল এটি।
দিনশেষে যতই যাই হোক দলটা কিন্তু আমাদেরই। পরবর্তী ম্যাচ আফগানিস্তানের সাথে যেন ভালোভাবে খেলে জিততে পারি এটিই প্রত্যাশা করে বাংলাদেশ দলের কাছে।
আজকের মত এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচ টিম মাঝেমধ্যে কিছুটা দেখেছি ভাই। বাংলাদেশের যে ব্যাটিং লাইন, তাতে যে হারবে এরা নিশ্চিত ছিলাম আমি অনেক আগেই। যদি ওই কন্ডিশনের রান একটু কম হবে তারপরও বাংলাদেশ খুব বেশি কম রান করে ফেলেছিল। আর তার ফলশ্রুতি এশিয়া কাপের শুরুতে তারা প্রথম ম্যাচে নিজেদের হার দিয়ে শুরু করলো বাংলাদেশ।

Posted using SteemPro Mobile

 last year 

হুম ভাই পরের ম্যাচ যদি আমরা আফগানিস্তানের সাথে হেরে যাই তাহলে বাংলাদেশের এশিয়া কাপ যাত্রা সেখানেই সমাপ্তি হবে।

 last year 

গতকাল এশিয়া কাপের বাংলাদেশ বনাম শ্রীলংকার ম্যাচ দেখে মাথা গরম হয়ে গিয়েছিল।কখনো ভাবি নাই বাংলাদেশ টিম এত খারাপ পারফরম্যান্স করবে।আশা করছি আফগানিস্তানের সাথে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।বাংলাদেশ শ্রীলংকা ম্যাচের খুঁটিনাটি নিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

খেলাটা দেখার পরে যে কি পরিমাণে খারাপ লেগেছিল সেটা বলে বোঝাতে পারবো না ভাইয়া। ভেবেছিলাম যে ২২০-২৩০ রান হবে কিন্তু সেটা হয়ে গেল মাত্র ১৬৪। আর সব থেকে বেশি খারাপ লেগেছিল শান্তর ৮৯ রানে আউট হয়ে যাওয়া দেখে।

 last year 

হুম ভাই আমার ও অনেক খারাপ লেগেছে খেলাটি দেখে। বাংলাদেশের খেলা বরাবরেই হতাশ করে আমাকে। তবে আগামী খেলার জন্য আমরা আশাবাদী।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি ক্রিকেট ম্যাচ রিভিউ এর মাধ্যমে শেয়ার করেছেন। বাংলাদেশ বনাম শ্রীলংকার খেলা দেখতে বসেছিলাম বেশ আগ্রহ নিয়ে। কিন্তু খেলা দেখার সময় আমার নিজের ভেতরে অনেক রাগ হয়েছিল। আসলে সাকিব যখন 11 বল খেলে পাঁচ রানে আউট হয়ে গেল তখন আমি ভাবলাম আজকে বাংলাদেশ আর জিততে পারবে না। আবার মুশফিকুর রহমান এসেও সেই একই কাজটা করলো দুজন অভিজ্ঞ প্লেয়ার যদি এমন করে তাহলে কি খেলা দেখতে মন বসে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48