আজকের মাছের বাজার ||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধর্মী পোস্ট করতে যাচ্ছি। আজকে আমি মাছের বাজার নিয়ে আপনাদের মাঝে পোস্ট করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG_20240204_232536.jpg

আজকে আমি বাজার করার জন্য মাছের বাজারে গিয়েছিলাম। আমরা যেহেতু ব্যাচেলার বাসায় থাকি তাই আমাদের নিজেদের মধ্যেই বাজার করতে হয়। আজকে আমার বাজার করার কথা ছিলো, তাই সকাল সকাল উঠে আমি বাজার করতে চলে যাই। আজকের বাজার হিসেবে আমি সবার আগে মাছের বাজারে যাই মাছ কেনার জন্য।
মাছ আমাদের কম বেশি সকলেরই প্রিয়। বিশেষ করে বাঙালিদের বলাই হয় মাছে ভাতে বাঙালি। মাছ বাজারে অনেক ধরনের মাছ দেখা যায়। আমাদের জাতীয় মাছ হলো ইলিশ মাছ। মাছ বাজারের একদিকে বরফের সাথে ইলিশ তাজা রাখা হয়েছে। বর্তমান বাজারে ইলিশ মাছের দাম অনেক বেশি তাই মেসে ইলিশ মাছ খাওয়ার চিন্তা করাও যেন বিলাসিতা।

IMG20240204131001.jpg

বাজারের আরেকদিকে পাঙ্গাস মাছের দোকান সারি করে বসে ছিলো। আমি যদিও সব মাছই খাই কিন্তু পাঙ্গাস মাছ আমার ব্যক্তিগত ভাবে পছন্দ না। কিন্তু এমন অনেকেই আছে যাদের আবার পাঙ্গাস মাছ অনেক বেশি পছন্দের।
বাজারের আরেকদিকে একসাথে অনেক ধরনের মাছ বিক্রি করা হচ্ছিলো, সব মাছের নাম ও আমার অজানা। একটি মাছের বাজারে প্রায় ছোট বড় সব ধরনেরই মাছ পাওয়া যায়। আমার ছোট মাছের ভাজি অনেক বেশি পছন্দ। বাজারের ওই দিকটাই ছোট বড় সকল ধরনের মাছই বিক্রি করা হচ্ছিলো।

IMG20240204123511.jpg

IMG20240204130911.jpg

এরপর বাজারের আরেকদিকে শুটকি মাছের দোকান ছিলো। এখানে প্রায় অনেক ধরনের মাছের শুটকি পাওয়া যায়। তবে আমার ছোট মাছের শুটকি ভুনা খেতে অনেক ভালো লাগে। আমার প্রিয় শুটকি মাছ হলো বউদুলালি শুটকি। বাজারের ওইদিকে সারি সারি কয়েকটি শুটকি মাছের দোকান ছিলো।

IMG20240204131032.jpg

এরপর আমি যাই রুই মাছের দোকানে। আমরা মেসে রুই মাছই খেয়ে থাকি। রুই মাছ ও খেতে আমার ভালো লাগে। মেসে সাধারণত রুই মাছই রান্না হয়ে থাকে। আমি রুই মাছ কেনার জন্য রুই মাছের দোকানে যাই, প্রথমে কয়েকটি দোকানে রুই মাছ দেখি ও দাম করি। এরপর একটি দোকান থেকে একটি বড় রুই মাছ ৪০০ টাকা কেজি দরে ৩ কেজির একটি রুই মাছ কিনে কেটে নিই।

IMG20240204123412.jpg

IMG20240204123415.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 months ago 

ঠিকই বলেছেন ভাই ইলিশ মাছের যে দাম তাতে মেসে ইলিশ মাস খাওয়া বিলাশিতাই। তবে সবশেষে বড় সাইজের রুই মাছ কিনেছেন সেটাও খেতে বোধহয় অনেক সুস্বাদু হবে কেননা তিন কেজি ওজনের রুই মাছ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মাছের বাজারের অপরূপ দৃশ্য আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ফটোগ্রাফির মাধ্যমে। একই সাথে অনেক প্রকার মাছের দেখা মিলল এই প্রশ্নের মাঝে। পাশাপাশি এই বিষয়ে খুব সুন্দর বর্ণনা করেছেন দেখে খুবই ভালো লাগলো আমার।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63280.44
ETH 3253.98
USDT 1.00
SBD 3.89