ভার্সিটিতে আজকের দিন ||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। পূজার বন্ধের আগে আজকে আমাদের ভার্সিটির শেষ ক্লাস ছিলো অর্থাৎ আজকের ক্লাসের পরে পূজোর ছুটি। আমি এবার পুজোর ছুটিতে বাসায় যেতে পারছি না কারণ পুজোর ছুটি মাত্র তিন দিন , আমার বাসা যেতে আসতেই প্রায় দুই দিন লেগে যায় তার উপর ৪ তারিখ থেকে আমার মিড এক্সাম তাই এসব কথা ভেবেই আর বাসা যাওয়া হলো না। বন্ধের আগের শেষ ক্লাস করার অনুভূতি আজকে আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

1000017097.jpg

আজকে আমার একটাই ক্লাস ছিল এবং সেটি ৩'১০ এ। দুপুর বেলা গোসল, খাওয়া-দাওয়া করে রেডি হয়ে বের হয়ে পড়ি। আমার বাসা থেকে নতুন বাজার হেঁটে যেতে সর্বোচ্চ ১০ মিনিট লাগে। বাসা থেকে প্রথমে নতুন বাজার যেতে লাগে কারণ এখান থেকেই ভার্সিটির বাসে করে ভার্সিটিতে যাই।আজকেও প্রথমে নতুন বাজার যাই কিছুক্ষণ অপেক্ষা করে থাকার পরে ভার্সিটির বাস চলে আসে। এখান থেকে ভার্সিটির বাসে করে ভার্সিটি যেতে সর্বোচ্চ ১০ থেকে ১৫ মিনিট লাগে।
ক্লাস শুরু হওয়ার প্রায় ২০ মিনিট আগে ভার্সিটিতে পৌঁছে যাই। ক্লাস শুরু হয় এখন অনেক সময় বাকি তাই আমি ভার্সিটির যেয়ে গ্যালারি থেকে বসে থাকি। সেখান থেকে দেখি ভার্সিটির মাঠ সংস্করণের কিছু কাজ চলছে। ভার্সিটির গ্যালারিতে কিছুক্ষণ বসে থাকার পরে আমি ক্লাসের দিকে যাই।

1000017084.jpg

আজকে আমার ক্লাস ছিল বাংলাদেশের ইতিহাস সম্পর্কিত। আমি যদিও কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর স্টুডেন্ট তবুও বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই বাংলাদেশি ইতিহাস বিষয়টি বাধ্যতামূলক করে দিয়েছে কারণ প্রতিটি শিক্ষার্থীর বাংলাদেশের ইতিহাস সম্পর্কে জানতে হবে। যাইহোক ক্লাসে যাওয়ার কিছুক্ষণের মধ্যে ক্লাস শুরু হয়ে যায়। আজকের ক্লাসের টপিক ছিল পার্মানেন্ট সেটেলমেন্ট ও সিপাহী বিদ্রোহ এবং পার্টিশন। ম্যাম একটির পর একটি টপিক স্লাইডের মাধ্যমে খুবই সুন্দরভাবে আমাদের বুঝিয়ে যায়।
আজকে থেকে যেহেতু পূজোর ছুটি শুরু তাই অনেকেই বৃহস্পতিবার রাতেই বাসা চলে গিয়েছে, বৃহস্পতিবার ও শুক্রবার আমাদের ভার্সিটি এমনিতেই বন্ধ থাকে মাঝখানে শনিবারে ক্লাস হয়ে তিন দিন বন্ধ। তাই অনেকেই শনিবারে ক্লাস টি মিস দিয়ে বাসায় চলে গিয়েছে বিশেষ করে যাদের বাসা দূরে অর্থাৎ আমাদের মতো উত্তরাঞ্চলে তারা চলে গিয়েছে তাই আজকের ক্লাসের উপস্থিতি খুবই কম ছিল। তাই আমাদের ম্যাম ও আর বেশিক্ষণ পড়ালেন না।
ক্লায়া শেষ করে বাসায় যাওয়ার উদ্দেশ্যে ভার্সিটি থেকে বের হই। শাটল বাস নতুন বাজার পর্যন্ত যায় আর নতুন বাজারের পাশেই আমি থাকি। শাটল বাসে উঠার জন্য একটি লম্বা লাইন ধরতে হয়। আমি যেয়ে শাটল বাসের সেই লম্বালাইটি ধরি। প্রথমে একটি বাস এসে লাইনের প্রথম থেকে শিক্ষার্থী তোলা শুরু করে বাসটি ভর্তি হয়ে গেলে সেটি চলে যায় আমি তখন ও লাইনে দাঁড়িয়ে। এরপর ২য় বাসটিতে ছিট পাই। সেই বাসে করেই ফিরে আসি।

1000017101.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 10 months ago 

আমার গতকালই মিডটার্ম পরীক্ষা শেষ হলো। ভার্সিটি বন্ধ পেলেও অফিস বন্ধ থাকবেনা। তাই আর শান্তিও নেই। আপনি নতুন বাজার থাকেন জেনে অবাক হলাম। আমার প্রতিদিন নতুন বাজার হয়েই অফিস যেতে হয়। শুভকামনা রইলো ভাই।

 10 months ago 

ভার্সিটি বন্ধের শেষ ক্লাস আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। ঢাকা শহরে হাটতে অনেক ভালো লাগে তাই কখন যে সময় চলে যায় বোঝাই যায় না। আপনার বাসা তো মনে হয় নীলফামারী। যেতে এত টাইম লাগে বাবা গো বাবা। যাক আপনি দ্বিতীয় বাসে সিট পেয়েছেন এবং বাসে করে ফিরে এলেন। খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54