দ্বিতীয় সেমিস্টারের প্রথম দিনের ক্লাস ||

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আজকে আমার বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় সেমিস্টারের প্রথম ক্লাস ছিলো। আপনারা হয়তো সবাই জানেন আমি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করছি। ইতিমধ্যেই আমার প্রথম সেমিস্টার শেষ হয়ে যায় এবং প্রায় কুড়ি দিন আমাদের সেমিস্টার ব্রেক থাকে। ব্রেক শেষে আজকে আবার রেগুলার ক্লাস শুরু হয় সবার। তো দ্বিতীয় সেমিস্টারের প্রথম ক্লাস এর অনুভূতি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG_20240123_215416.jpg

আমাদের দ্বিতীয় সেমিস্টারের রেজিষ্ট্রেশন কিছুদিন আগে অনলাইনে হয়। রেজিষ্ট্রেশন করার পরে আমাদের ক্লাসের রুটিন দিয়ে দিয়েছে। সপ্তাহে চারদিন ক্লাস শনিবার, রবিবার,মঙ্গলবার ও বুধবার।আজকে মঙ্গলবার তাই মঙ্গলবারের রুটিন অনুযায়ী আমাদের ক্লাস হবে। আমাদের দ্বিতীয় সেমিস্টারে মোট সাব্জেক্ট রয়েছে চারটি এগুলো হচ্ছে স্টাকচারাল প্রোগামিং ল্যাংগুয়েজ থিওরি, স্টাকচারাল প্রোগামিং ল্যাংগুয়েজ ল্যাব, ইংরেজি II ও ফান্ডামেন্টাল ক্যালকুলাস।

IMG_20240123_221044.jpg

আজকে আমার প্রথম ক্লাস ছিলো দুপুর ১২'৩০ মিনিটে ফান্ডামেন্টাল ক্যালকুলাস। ১২'৩০ থেকে ১'৫০ অব্ধি আমার প্রথম ক্লাস ছিলো। ১২'৩০ এর আগেই আমি ক্লাসে প্রবেশ করি। কিছুক্ষণ এর মধ্যে স্যার ক্লাস রুমে প্রবেশ করে এবং সবার আগে পরিচয়পর্ব শেষ হয়। এরপর স্যার আমাদের এই কোর্স সম্পর্কে কিছুক্ষণ ব্রিফিং দেয়। তারপর ফান্ডামেন্টাল ক্যালকুলাস এর একদম ব্যাসিক কিছু জিনিস আমাদের বোঝায় প্রথম ক্লাস তাই বেশি একটা প্রেশার দেয়না বরং একদম ব্যাসিকগুলো ক্লিয়ার করায়। এরপর ১'৫০ এ আমাদের প্রথম ক্লাসটি শেষ হয়।
আমার দ্বিতীয় ক্লাস ছিলো ৩'১১ তে,তো ১'৫০ থেকে ৩'১১ অব্ধি একটি বিরতি পেয়ে যাই। এই বিরতিতে ভার্সটির গ্যালারিতে বসে বন্ধুবান্ধব এর সাথে কিছুক্ষণ আড্ডা দেই। এরপর ভার্সিটির লাইব্রেরিতে যেয়ে কিছুক্ষণ বই পড়ি।
এরপর আমার দ্বিতীয় ক্লাস শুরু হয় ৩'১১ তে। আমার দ্বিতীয় ক্লাস ছিলো স্টাকচারাল প্রোগামিং ল্যাংগুয়েজ থিওরি। ক্লাস শুরু হাওয়ার কিছুক্ষণ আগে আমি ক্লাসে প্রবেশ করি, ক্লাসে প্রবেশ করার কিছুক্ষণ পরে স্যার ও ক্লাসে প্রবেশ করে। স্যার এসেই আগে সবার নাম জিজ্ঞেস করে। স্যারের পরিচয় দিলেন আমাদের সবাইকে। এরপর এই কোর্স সম্পর্কে আমাদের প্রাথমিক ধারণা প্রদান করেন। আমাদের এই কোর্সের ব্যাসিক কিছু জিনিস পড়িয়ে অ্যাটেনডেন্স আজকের মতো ক্লাস শেষ করে দেয়।

IMG_20240123_231310.jpg

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56