মায়ের সাথে বইমেলায় একদিন||

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? সবাইকে ভালোবাসা দিবস ও বসন্তের শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। কালকে আমি আম্মুর সাথে একুশে বই মেলায় গিয়েছিলাম। বইমেলায় কাটানো মুহুর্তগুলো আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG20240215203526.jpg

এ বছর আমার বই মেলা যাওয়া হয়নি এর আগে। কালকে আম্মুর সাথে সন্ধ্যা বেলায় বই মেলায় যাই। এবারের বই মেলায় আম্মুর লেখা বই 'সাথীর শত কবিতা' বইটি ৭৩৬ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে। সব মিলিয়ে কালকে আম্মুর সাথে বই মেলায় যাই আমি। এ বছর প্রথমবারের মতো বই মেলায় যাই। আমরা সন্ধ্যা অর্থাৎ মাগরিবের আজানের কিছুক্ষণ পরে মেলায় পৌঁছে যাই। প্রতিবছরের ন্যায় এ বছরেও বেশ জাকজমকপূর্ব ভাবেই বইমেলা অনুষ্ঠিত হচ্ছে।

IMG20240215190804.jpg

মেলায় গিয়ে আমরা সবার আগে চলে যাই ৭৩৬ নাম্বার স্টলে যে স্টলে আম্মুর বই রয়েছে। স্টলটির নাম হচ্ছে চিল্ড্রেন হ্যাভেন পাবলিকেশন। আমি আর আম্মু মেলায় ঢোকার পরে ৭৩৬ নাম্বার স্টলে অর্থাৎ চিল্ড্রেন হ্যাভেন পাবলিকেশন এ যাই। সেখানে গিয়ে স্টলে কিছুক্ষণ বসি। এই স্টলে আরো নানান ধরনের বই রয়েছে। আমরা কিছুক্ষণ স্টলে বসি।

IMG_20240216_192713.jpg

IMG_20240216_192730.jpg

কিছুক্ষণ স্টলে বসার পর আমি আর আম্মু মিলে বই মেলা ঘুরে দেখতে থাকি। এবারের বই মেলাতেও নানা ধরনের স্টল বসেছে। আমরা স্টলগুলো ঘুরে দেখতে থাকি। অনেক জাকজমকপূর্ণ স্টল দেখেই ভালো লেগে যাচ্ছিলো। কিছু কিছু স্টলের ডেকোরেশন দেখতে অনেক সুন্দর লাগছিলো।

IMG20240215201814.jpg

মেলায় ঘুরতে ঘুরতে চোখ পড়ে একটি স্টলের দিকে সেই স্টলটি হলো গীতাঞ্জলি স্টল।আমরা সবাই জানি গীতাঞ্জলি লিখেছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। স্টলটির নাম ছিলো পুথিনিলয়, এবং রবীন্দ্রনাথ ঠাকুরের গীতাঞ্জলি বইটি বুকপকেট সংস্করণ এ সংরক্ষণ করা হয়েছে। মেলার আরেকদিকে আমি দেখতে পাই কাকলী প্রকাশনী। আমরা সবাই হুমায়ুন আহমেদ কে চিনি ওনার উপন্যাস আমাদের সবার কমবেশি পড়া। হুমায়ুন আহমেদকে কথার জাদুকর বলা হয়। এই স্টলে হুমায়ুন আহমেদ এর সৃষ্টি বইগুলো রয়েছে।

IMG_20240216_193407.jpg

IMG_20240216_193244.jpg

মেলায় ঘুরতে ঘুরতে এরকম অনেক স্টল দেখতে পাই। স্টলগুলো অনেক সুন্দরভাবে ডেকোরেশন করা হয়েছিলো। মেলায় আমি অনেক সাংবাদিক ও দেখতে পারি যারা মেলা নিয়ে নিউজ করছিলো। এভাবে প্রায় অনেকক্ষণ ধরে মেলাটি ঘুরে দেখি। মেলা ঘুরে দেখতে দেখতে প্রায় অনেক বই দেখি। আমাদের সকলেরই বই মেলায় যাওয়া উচিত। বই মেলায় নিজের প্রতিভা বিকাশিত করা সম্ভব।
আজকের মতো এখানেই শেষ করছি। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ দ্বিতীয় সেমিস্টারে পড়াশোনা করছি। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 8 months ago 

ভাই আপনার তো আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আমার খুব বইমেলা আমার ভালো লাগে‌ । ভাইয়া আপনি আপনার মায়ের সাথে বইমেলা থেকে খুবই সুন্দর একটা সমাধান হইতে পড়েছেন এবং সেখান থেকে বেশ কয়েকটি ফটো আমাদের মাঝে শেয়ার করেছেন এবং বিস্তারিত উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি ভাই, অনেক সুন্দর সময় কাটিয়েছি, এছারাও বইমেলার পরিবেশ ও অনোক চমৎকার ছিলো।

 8 months ago 

বেশি ভালো লাগলো বই মেলায় আপনি আপনার আম্মার সাথে উপস্থিত হয়েছেন এবং সেখানে সুন্দর কিছু মুহূর্ত অতিবাহিত করেছেন। বেশ চমৎকার ভাবে আপনি অনেক কিছু আমাদের মাঝে উপস্থাপন করেছেন আর এই থেকেও বেশ অনেক ধারণা পেলাম বই মেলা সম্পর্কে।

 8 months ago 

বইমেলায় আসার জন্য আমন্তন রইলো ভাই।

 8 months ago 

একুশে বইমেলা নিয়ে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। বইমেলা আমাদের প্রাণের মেলা। প্রতি বছরেই যাওয়া হয়।এবছর এখনো যেতে পারিনি। তবে এর মধ্যেই একদিন যাবো। আপনি মায়ের সাথে মেলায় গেছেন যেনে ভালো লাগলো। আপনার মায়ের বইয়ের বহুল সাফল্য কামনা করছি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ আপু, প্রতি বছরেই এই বই মেলায় অনেক সময় কাটানো হয়।

 8 months ago 

আমিও গত পরশুদিন বইমেলায় গিয়েছিলাম গতকালকে গেলে তো সাথী আপুর সাথে দেখা হয়ে যেত । এইসব স্টলের সামনে দিয়ে আমিও ঘুরে এসেছি । হুমায়ুন আহমেদের বই হলে তো কোনো কথাই নেই । এখন আর নতুন বই বের হয় না দেখে আর এখানে ঢুকাও হয়না । ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে ।

 8 months ago 

আম্মুর বইটি পড়ার অনুরোধ রইলো আপু, ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

স্টুডেন্ট থাকা অবস্থায় সারা বছর ধরেই যেন বইমেলার জন্য মুখিয়ে থাকতাম। এবছর আমার বইমেলায় যাওয়া হয়নি এখনো। আপনাদের মা ছেলের একসাথে বইমেলায় ঘুরে বেড়ানোর মুহূর্ত দেখে ভালো লাগলো। আসলেই বই মেলা মানেই যেন প্রাণের মেলা। এবছর বইমেলা গেলে অবশ্যই ৭৩৬ নম্বরস্টলটি একবার ঘুরে আসব।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে স্বাগতম আপু, বইটি পড়ে জানাবেন কেমন হয়েছে।।

 8 months ago 

এটা ঠিক যে সেদিন বইমেলায় তোমার সাথে ঘুরে ঘুরে দেখতে আমারও বেশ ভালো লাগছিল। বেশি ভালো লেগেছে সেদিন যখন অনেকেই সাথে সত্য কবিতা কাব্যগ্রন্থটি কিনেছেন।এবং আমাকে উৎসাহ দিয়েছেন বলে।অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা তোমাকে এত সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

তোমার বইটি কিন্তু অনেকের এই কিনেছিলো, এবং অনেক জনপ্রিয় হয়ে উঠছে এই সাথীর শত কবিতাটি। তোমাকেও অনেক অনেক ধন্যবাদ আম্মু।

 8 months ago 

প্রতিবছরের ন্যায় এবছর ও জাঁকজমকপূর্ণ ভাবে ব ই মেলা অনুষ্ঠিত হয়েছে।আর এই মেলায় ৭৩৬ নাম্বার স্টলে সাথী আপুর বই আছে জেনে খুশি হলাম। আপনি মেলায় ঢুকে সর্ব প্রথম ৭৩৬ নাম্বার স্টলে প্রবেশ করেন, আর এই স্টলের নাম চিল্ড্রেন হ্যাভেন পাবলিকেশন। আপনি আপনার আম্মুর সাথে মেলায় গিয়ে বেশ ঘোরাঘুরি করেছেন।

 8 months ago 

সম্ভব হলে একদিন ঘুরে আসবেন ভাই, ধন্যবাদ।।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67950.48
ETH 2621.21
USDT 1.00
SBD 2.72