বন্ধুদের সাথে ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলায় একদিন || (পর্ব-০১)

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। গত ২১ শে জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলার উদ্ভাবন হয়। আমাদের ভার্সিটি বৃহস্পতিবার ও শুক্রবারে বন্ধ থাকে। শুক্রবারে মেলায় অনেক ভিড় হবে তাই আমরা বন্ধুরা মিলে সিদ্ধান্ত নেই বৃহস্পতিবারে সবাই মিলে মেলায় যাবো। বৃহস্পতিবার অর্থাৎ গতকাল আমরা বন্ধুরা সবাই মিলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঘুরতে যাই। আজকে আমি আপনাদের মাঝে বন্ধুদের সাথে বাণিজ্য মেলায় যাওয়ার ও ঘুরার অনুভূতি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভাল লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG_20240126_203550.jpg

আমি বর্তমানে ঢাকার নতুন বাজারে থাকি। এখান থেকে ধরতে গেলে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বেশি একটা দূরে নয়। আমরা যেসব বন্ধুরা নতুনবাজার আশেপাশে থাকি তারা সবাই মিলে সবার আগে কুড়িল বিশ্বরোডে যাই। যাদের বাসায় একটু দূরে অর্থাৎ মিরপুর বা ধানমন্ডি তারাও কুড়িল আসে সবার আগে। কুড়িলে আমাদের সবার সাথে দেখা হয়। কুড়িল বিশ্বরোড থেকে ডিরেক্ট বাণিজ্য মেলার বিআরটিসি বাস রয়েছে। এখান থেকে প্রতি জনের টিকিট ৩৫ টাকা করে। আমরা ১২ জন ছিলাম, বিআরটিসি টিকিট কাউন্টারে গিয়ে ১২ টি টিকিট কেটে নিই। এরপর দোতালা বিআরটিসি বাস গুলোর একটির দোতালায় গিয়ে সবাই বসি। কিছুক্ষণ পরেই বিআরটিসি বাসটি রওনা দেয় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্দেশ্যে। বাসটি ৩০০ ফিটের উপর দিয়ে বাণিজ্য মেলার উদ্দেশ্যে চলতে থাকে।

IMG20240125154530.jpg

IMG20240125155801.jpg

কিছুক্ষণের মধ্যেই আমরা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পৌঁছে যাই। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রবেশ মূল্য ছিল ৫০ টাকা। আমরা ১২টা টিকিট সংগ্রহ করি টিকিট কাউন্টার থেকে এবং সবাই মিলে মেলার ভেতরে প্রবেশ করি। আমরা যখন মেলা প্রবেশ করেছিলাম তখন সময় ছিল বিকেল চারটা। আমরা সবাই মেলায় ঢুকে মেলার চারপাশটা ঘুরে দেখতে থাকি। আমরা যেহেতু ১২ জন ছিলাম তাই আমরা দুটি দলে বিভক্ত হয়ে মেলায় ঘুরতে থাকি।মেলায় এখনো সব স্টল আসেনি। কিছু কিছু স্টল আসা এখনো বাকি।
আমরা মেলার এক দিক দিয়ে ঘোরা শুরু করি। মেলায় বিভিন্ন ধরনের স্টল বসেছিল। আমাদের মত অনেকেই মেলায় ঘুরতে এসেছিল। মেলায় ঘুরতে ঘুরতে বিভিন্ন স্টলের ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এরপর আমরা সবাই মিলে কিছু ছবি তুলি মেলার ভেতরে। বেশ ভালই এনজয় করছিলাম আমরা ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়।

IMG_20240125_225906.jpg

IMG_20240126_030018.jpg

IMG_20240125_161341.jpg

মেলায় ঘুরতে ঘুরতে আমরা অনেকগুলো স্টল দেখতে পাই। আমরা অনেকগুলো স্টল ঘুরে ঘুরে দেখি। মেলার একদিকে একটি শিশু পার্ক ও রয়েছে। আমরা মেলায় অনেকক্ষণ ঘুরে ঘুরে একটি আইসক্রিম শপ সামনে এসে দাঁড়াই এবং সবাই মিলে আইসক্রিম খাই। এখানে আইস্ক্রিমের বেশে কিছু মানুষ আইস্ক্রিমের ডল সেজে ছিলো যা বেশ ইন্টারেস্টিং এবং আমার কাছে অনেক ভালো লেগেছে।

IMG_20240126_214238.jpg

IMG_20240126_214301.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 6 months ago 

বাহ অনেকগুলো বন্ধুর সাথে আজকে আপনি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করেছেন দেখছি। আর বাণিজ্য মেলায় প্রবেশ করার জন্য ৫০ টাকা টিকিট। পাশাপাশি সেখানে বেশ অনেকগুলো স্টল রয়েছে। মোটামুটি বেশ অনেক তথ্য বহন করেছেন এ পোস্টে।

 6 months ago 

এ বাবা বাণিজ্য মেলা শুরু হয়ে গেছে আমার তো মনেই ছিল না, গত বছর গিয়েছিলাম বন্ধুবান্ধব মিলে তবে এবার এখনো যাওয়া হয়নি। খুব ভালো লাগলো সব বন্ধুরা মিলে একসাথে হয়ে বাণিজ্য মেলায় ঘুরতে গিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58098.46
ETH 3134.93
USDT 1.00
SBD 2.38