ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ ||

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমরা যারা ক্রিকেট প্রেমী মানুষ তারা খুবই ভালো করেই জানি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ আজ থেকে শুরু হলো। আমার প্রিয় খেলা হচ্ছে ক্রিকেট, ক্রিকেটের এমনি কোন ম্যাচ হলেই আমি মিস করতে চাই না আর এটাতো ক্রিকেটের সবথেকে বড় ইভেন্ট ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ আজকে থেকে শুরু হলো। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ যেখান থেকে শেষ হয়েছে অর্থাৎ নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ফাইনালের মাধ্যমে, আজকে উদ্বোধনী ম্যাচ ও নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের খেলা দিয়ে শুরু হলো। তো আজকে আমি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ নিয়ে একটি পোস্ট করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভাল লাগবে। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

1000013573.jpg

আজ ৫ ই অক্টোবর ২০২৩ রোজ বৃহস্পতিবার। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড এর ম্যাচটি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। নিউজিল্যান্ড টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে। আমি যখন পোস্টটি করছি তখন ইংল্যান্ডের স্কোর ২৭ ওভারে ১৫০ রান ৪ ইউকেটের বিনিময়ে। আমি ম্যাচটি দেখতে দেখতেই পোস্টটি লিখছি। আমরা সবাই জানি এশিয়াতে ক্রিকেটের জনপ্রিয়তা অনেক বেশি মাত্র ১০ টি টিম নিয়ে ক্রিকেটের জনপ্রিয়তা ফুটবলের জনপ্রিয়তার সাথে তুলনা হয়।

1000013575.jpg

যেহেতু আমি একজন বাংলাদেশী তাই ছোট থেকে বাংলাদেশের ক্রিকেট দেখে বড় হয়েছি। বাংলাদেশের ক্রিকেট দেখে অনেকবার মন খারাপ হয়েছে, বাংলাদেশ তার চির প্রতিদ্বন্দ্বি ভারতের সাথে যেদিন তিন বলে দুই রান করতে পারল না সেদিন আমার অনেক বেশি খারাপ লেগেছিল। কিন্তু বাংলাদেশ ক্রিকেটকে বাংলাদেশের মানুষ বরাবরই অনেক বেশি সাপোর্ট দিয়ে এসেছে। বাংলাদেশ যখন প্রথম বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়াটার ফাইনালে উঠে ওই মুহূর্তটি বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের শ্রেষ্ঠ মুহূর্ত এর মধ্যে অন্যতম।
এবার ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ এর হোস্ট দল হচ্ছে ইন্ডিয়া। ইন্ডিয়ার দশটি ভ্যানুতে ওয়ার্ল্ড কাপের আয়োজন করা হয়েছে। ভারতের মোট ১০টি স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। আজকের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে নরেন্দ্র মোদি স্টেডিয়াম আহমেদাবাদে। এই স্টেডিয়ামের ধারণ ক্ষমতা প্রায় এক লক্ষেরও বেশি। ভারত বেশ ভালো ভাবেই এবার ওয়ানডে বিশ্বকাপের হোস্ট করছে। এবার ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের হট ফেভারিট দল হলো ভারত। এবার ভারতের কাছে অনেক বড় সুযোগ রয়েছে বিশ্বকাপ নিজেদের নামে করার। এর আগের বার যখন ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল সেবার ভারত ধোনির ক্যাপ্টেন্সিতে দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপ জিতে নেয়।
এবার বিশ্বকাপের সব দলগুলোই অনেক শক্তিশালী। প্রতিটি দলই তাদের বেস্ট বেস্ট প্লেয়ার নিয়ে নিজেদের স্কোয়াড সাজিয়েছে। এবারের বিশ্বকাপ অনেক কিংবদন্তি প্লেয়ার এর শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে তাদের মধ্যে অন্যতম সাকিব আল হাসান। সাকিব আল হাসান এর আগের বিশ্বকাপে ৬০৬ রান করেছে যা ২য় সর্বোচ্চ রান ও এর সাথে ১১ টি ইউকেট ও নিয়েছিলো। বর্তমানে যারা ওয়ানডে বিশ্বকাপ খেলছে তাদের মধ্যে সবথেকে বেশি রান সাকিব আল হাসান এর, এর সাথে ৩৪ ইউকেট নিয়ে এই তালিকাতেও তিনি অবস্থান করছেন। সাকিব আল হাসান নিজের দলের জন্য এমন পারফরম্যান্স আসলেই অতুলনীয়। সাকিব এজন্যই তো বিশ্বসেরা অলরাউন্ডার। ২০১১ সালের বিশ্বকাপ থেকে ২০২৩ সালের বিশ্বকাপ সবকিছুই বদলে গেছে কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার বদলাই নি সেই সাকিব এখনো ক্রিকেট এর বিশ্বসেরা অলরাউন্ডার।

1000013585.jpg

1000013586.jpg

1000013587.jpg

ছবিগুলো সংগ্রহীত।

নিউজিল্যান্ড ক্রিকেট দল একটি বিশ্বকাপ ট্রফি অনেক বেশি ডিজার্ভ করে। ২০১৫ ও ২০১৯ সালের রানার্সআপ দল হলো নিউজিল্যান্ড, ২০১৯ সালে বিশ্বকাপ জেতার খুব কাছাকাছি এসেও সুপার ওভার এর মাধ্যমে বিশ্বকাপ হাতছাড়া হয়। এবারের প্রতিটি দল নিজেদের প্রমাণ করার চেষ্টা করবে। এবারের বিশ্বকাপে ১০ টি দল অংশগ্রহণ করছে কিন্তু প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ এ অংশগ্রহণ করছে না ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন দল এবার প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ করছে না এটি আসলেই ক্রিকেট ফ্যানদের জন্য হৃদয়বিদারক।
দিনশেষে যতই যাই হোক আমাদের দল কিন্তু একটি আর সেটি হলো বাংলাদেশ। বাংলাদেশ দলের জন্য অনেক অনেক অনেক বেশি শুভকামনা রইল। আমরা আশা বাদী বাংলাদেশ দল অনেক ভালো কিছু আমাদের জন্য উপহার দিবে। বাংলাদেশ দলের জন্য অনেক দোয়া রইল যেন বিশ্বকাপে আমরা নিজেদের আবারো প্রমাণ করতে পারি।
আজকের মত এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 10 months ago 

ছোটবেলা থেকে আমি ক্রিকেট খেলাকে খুব পছন্দ করি। যেকোনো দলে ক্রিকেট খেলা হলে দেখতে বসে যায়। চার বছর পর পুনরায় আবারও শুরু হল ক্রিকেট বিশ্বকাপ। এবারে বিশ্বকাপে আমি ভারত অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডকে এগিয়ে রাখছি। এবার ভারতের মাটিতে বিশ্বকাপের এবারের বিশ্বকাপে রানের সংখ্যা বেশি হবে তবে বোলিংয়ে যারা ভালো করবে তারা এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে,এটা আমার প্রেডিকশন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি ঠিক বলেছেন ভাই দেখা যাক শেষ অব্ধি কি হয়।

 10 months ago 

ক্রিকেট খেলা নিয়ে আপনি বেশ ভালই আগ্রহী। অনেক অজানা তথ্য তুলে ধরলেন যেগুলো আমার ধারণার বাইরে ছিল। ভালো লাগলো, এত সুন্দর ভাবে অনেক তথ্য আমাদের মাঝে তুলে ধরলেন দেখে। সুন্দর এই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

ক্রিকেট খেলা আমার খুবই ভালো লাগে আর বিশ্বকাপ আসলে তো কোনোভাবেই মোবাইল সামনে থেকে নড়তে ইচ্ছা করে না। এবারের বিশ্বকাপটা অনেক জমজমাট হবে বলে আমার কাছে মনে হচ্ছে। কারণ প্রত্যেকটা দল এবার খুবই ভালো ফর্মের মধ্য দিয়ে বিশ্বকাপে এসেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45