ওরিয়েন্টেশন প্রোগ্রাম ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শেষ পর্ব ||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি কিছুদিন আগে আপনাদের মাঝে ওরিয়েন্টেশান ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পর্ব ১ শেয়ার করেছিলাম। আশা করছি সবাই আমার পোস্টটি পড়েছেন। আজ আমি আপনাদের মাঝে ওরিয়েন্টেশন প্রোগ্রাম ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পর্ব ২ শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

1000012353.jpg

পর্ব ১ এ আমি আপনাদের মাঝে ইউনিভার্সিটি তে যেয়ে আসন গ্রহণ এরপর একে একে শিক্ষার্থী ও স্যারদের বক্তব্য, নাস্তা গ্রহণ ও ১৫ মিনিট বিরতি পর্যন্ত বলেছিলাম। আজকে আমি এরপর থেকে বলতে যাচ্ছি, ১৫ মিনিট বিরতির পর সবাই সবার আসন আবার গ্রহণ করে নেয়। এরপর শুরু হয় ভার্সিটির কালচারাল ক্লাবের পক্ষ থেকে আয়োজন করা একটি কনসার্ট। এরই মাঝে খুবই মুসুলধারে বৃষ্টি শুরু হয়ে যায়। বৃষ্টিময় ভার্সিটির ক্যাম্পাসটি অনেক বেশি সুন্দর লাগছিল আমার কাছে।

1000012308.jpg

এরই মাঝে একজন ভাইয়া ও একজন আপু কালচালার ক্লাবের পক্ষ থেকে স্টেজে উঠে কালচারাল ক্লাবের পক্ষ থেকে আয়োজন করা কনসার্টটি উপস্থাপনা করতে থাকে। তারা দুজনেই খুবই সুন্দরভাবে উপস্থাপনা করছিলো। তারা সবার প্রথমেই আমাদের ওয়েলকাম করে, আমাদের তাদের মাঝে বরণ করে নেয় ও কালচারাল ক্লাব সম্পর্কে কিছু তথ্য দেয় ও এতে জয়েন করার প্রসেস আমাদের মাঝে শেয়ার করে।

1000013120.jpg

এরপর তারা একজন ভাইয়া ও একজন আপুকে উপস্থাপনার মাধ্যমে ডাকে সাথে তাদের গিটারিস্ট, ড্রাম অর্থাৎ মিউজিক ব্যান্ডের সকল সদস্যদের স্টেজে এসে নিজেদের জায়গায় অবস্থান করতে বলে। সবাই নিজের অবস্থানে অবস্থান করে নেয়। এরপর ওই ভাইয়া ও আপু একটির পর একটি করে বেশ কয়েকটি গান শোনায়। বলতেই হয় তারা অনেক ভালো গান পারে।

1000012332.jpg

1000012339.jpg

এরপর একের পর এক পারফরম্যান্স আমরা দেখতে পারি। গানের পর নাচ আবার নাচের পর গান বলতে গেলে পুরোপুরি একটি সাংস্কৃতিক সন্ধ্যা। বেশ কয়েকটি গানের পারফরম্যান্স ও কয়েকটি নাচের পারফরমেন্সের মাধ্যমে অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল। সবার শেষে আমাদের জন্য রক মেটাল গানের আয়োজন করা হয়েছিল। স্টেজ ভাইয়েরা মাতিয়ে রেখেছিলো, বাংলাদেশের বড় বড় ব্যান্ডের কিছু গান তিনি আমাদের মাঝে উপস্থাপন করেন ও শিক্ষার্থীরা সেটি অনেক বেশি ইনজয় করেন।

1000012374.jpg

এরপর অনুষ্ঠানটি শেষ হয়ে গেলে, আমরা বন্ধুরা মিলে ভার্সিটির ক্যাম্পাসে গিয়ে চা খাই ও কিছুক্ষণ আড্ডা দিয়ে যে যার বাসায় চলে আসি।

1000012356.jpg


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 11 months ago 

আপনার অরিয়েন্টেশন প্রোগ্রামের প্রথম পর্ব পড়েছিলাম। অনেক সুন্দর একটি অনুভূতি পেয়েছিলাম আপনার কাছ থেকে। তবে দ্বিতীয় পর্ব অসাধারণ ছিল। যেহেতু দ্বিতীয় পর্বতে মুষলধারে বৃষ্টি শুরু হল। সত্যিই ভার্সিটির দিকে এত সুন্দর খোলামেলা জায়গায় যখন বৃষ্টি হ। তখন পরিবেশ অনেক সুন্দর দেখায়। সে সাথে বৃষ্টির সুন্দর পরিবেশের খুব সুন্দর গান বাজনা শুরু হলো। তাতে আরো সুন্দর সময় কাটানো হলো। অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে তুলে ধরার জন্য।

 10 months ago 

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওরিয়েন্টেশন প্রোগ্রামে আমি ও ছিলাম শুরু থেকে শেষ পর্যন্ত।আমার কাছে প্রোগ্রামটি অসাধারণ লেগেছে।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45