সন্ধ্যায় শাহাবুদ্দিন পার্কে কিছু সময় ||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আমি আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে। আজ আমি আপনাদের মাঝে সন্ধ্যার শাহাবুদ্দিন পার্ক নিয়ে লিখতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG20240916203818.jpg

আমি ঢাকায় নতুনবাজারে থাকি। ঢাকায় নতুনবাজারের পাশেই গুলশান-০২ অবস্থিত এবং গুলশান ২ এ শাহাবুদ্দিন পার্ক অবস্থিত। নতুনবাজার থেকে শাহাবুদ্দিন পার্ক হেটে যেতে প্রায় ১০ মিনিটের মতো লাগে। আমি ও আমার বন্ধুরা মাঝে মাঝেই হাটতে হাটতে শাহাবুদ্দিন পার্ক থেকে ঘুরে আসি। এখানকার পরিবেশ অনেক সুন্দর। গুলশান এর মধ্যে পরিষ্কার পরিচ্ছন্নতা পূর্ণ একটি পার্ক হলো এই শাহাবুদ্দিন পার্ক। গতকাল সন্ধ্যায় আমি ও আমার ২ ফ্রেন্ড মিলে হাটতে হাটতে শাহাবুদ্দিন পার্ক থেকে ঘুরে এসেছিলাম।

সন্ধ্যায় শাহাবুদ্দিন পার্কের সৌন্দর্য আরো কয়েকগুন বেড়ে যায়। আমি অনেকদিন পরে কালকে শাহাবুদ্দিন পার্কে গিয়েছিলাম। শাহাবুদ্দিন পার্কে বসার জন্য একটি সুন্দর বৃত্ত আকৃতির জায়গা রয়েছে। এখানে বসে অনেকেই আড্ডা দেয়। প্রতিদিন সন্ধ্যায় এখানে গানের আসর বসে। গানের আসর শুনতে বেশ ভালোই লাগে। কালকে যখন আমরা শাহাবুদ্দিন পার্কে যাই তখন ও দেখি গানের আসর বসেছিলো। আমরা শাহাবুদ্দিন পার্কে বসে গানের আসর উপভোগ করছিলাম।


IMG20240916201729.jpg

কিছুক্ষণ গানের আসর উপভোগ করার পরে আমরা শাহাবুদ্দিন পার্কের চারিদিল ঘুরে দেখতে থাকি। শাহবুদ্দিন পার্কে একটি চমৎকার চায়ের দোকান রয়েছে, এখানে নানা ধরনের চা পাওয়া যায়। চায়ের দাম একটু বেশি হলেও এখানকার চায়ের কোয়ালিটি অনেক ভালো। আমরা সবাই এখানকার মালটা চা খাই, এখানকার মালটা চা এর স্বাদ অতুলনীয়। মালটা চা খাওয়ার পরে আমরা আবার শাহাবুদ্দিন পার্কের চারিদিকে ঘুরে দেখতে থাকি।

শাহাবুদ্দিন পার্কে খেলার জন্য একটি টেনিস কোর্ট রয়েছে, এখানে কোর্ট কেটে ব্যাটমিন্টন ও খেলা হয়। এখানে একটি সুন্দর ছোট্ট লেক রয়েছে, দিনের মধ্যে কখনো গেলে লেকের ছবি আপনাদের সাথে শেয়ার করবো। এখানে ব্যায়াম করার জন্য একটি জায়গা বরাদ্দ রয়েছে ।এছাড়াও শাহাবুদ্দিন পার্কে ছোটদের খেলার জন্য বেশ কিছু রাইড রয়েছে। শাহাবুদ্দিন পার্কে রয়েছে একটি মসজিদ, বুকওয়ার্ম ও একটি রেস্টুরেন্ট। এই পার্কের সবকিছুই অনেক সুন্দর।


IMG20240916204014.jpg

পার্কের চারদিকে ঘুরাঘুরি করে আসার পর আমরা আবার কিছুক্ষণ বসি। সেখানে তখনো গানের আসর চলছিলো। আমরা বসে গান শুনতে থাকি। কালকে আকাশে বেশ সুন্দর চাঁদ দেখা গিয়েছিলো। চাঁদের আলোয় আলোয় বেশ ভালোই গান উপভোগ করছিলাম। এরপর কিছুক্ষণ থাকার পরে আমরা বাসায় চলে আসি। শাহাবুদ্দিন পার্কের সৌন্দর্য বরাবরই আমাকে মুগ্ধ করে তোলে, এখানকার শীতল বাতাস যেন মনকে ভালো করে দেয়। মাঝে মাঝে এখানে এসে কিছু সময় কাটালে খুবই ভালো লাগে।


IMG20240916201833.jpg

আজকের মত এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ দেখা হবে অন্য একটু ক্লাবে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last month 

পার্ক ভ্রমণ আমি খুব পছন্দ করতাম। কিন্তু যা আশায় হয় না। আমাদের গ্রামে পার্ক করেছে একটা। বিভিন্ন জায়গার পার্কে ঘোরাঘুরি করতে পারলে বিভিন্ন কিছু সম্পর্কে ধারণা পাওয়া যায়। তবে সে সমস্ত পার্ক গুলো হতে হবে এমন রুচি সম্পন্ন। আপনার ঘুরাঘরের মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন তাই বেশ কিছু জানতে পারলাম।

 27 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

সন্ধ্যার সময় শাহাবুদ্দিন পার্কের মধ্যে খুব সুন্দর মুহূর্ত পার করেছেন দেখলাম। মাঝেমধ্যে এমন পার্কে ভ্রমণ করতে গেলে মন বেশ ভালো থাকে। যাহোক পার্কের পরিবেশটা বেশ দারুন ছিল।

 27 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

সন্ধ্যাবেলায় শাহাবুদ্দিন পার্কে গিয়ে দেখছি অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছিলেন আপনি এবং আপনার বন্ধুরা। ওখানে গিয়ে গান শুনেছিলেন শুনে অনেক ভালো লাগলো। আবার ওখানকার মালাই চা খেয়েছিলেন এটা জেনে তো আরো ভালো লেগেছে। বুঝতেই পারছি মালাই চা অনেক মজাদার ছিল। রাতের বেলায় কোথাও যেতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে এরকম জায়গা গুলোতে যেতে। আপনি যেখানে থাকেন ওখান থেকে তো দেখছি এই পার্ক অনেকটা কাছে। মাঝেমধ্যেই তাহলে আসতে পারবেন এখানে।

 27 days ago 

হুম মাঝে মধ্যেই এখানে আসতে পারি এবং এখানে এসে কিছুটা সময় কাটাতে বেশ ভালোই লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68394.30
ETH 2644.71
USDT 1.00
SBD 2.69