||রেসিপি||কর্তি মাছের শুটকি ভুনা||10%beneficiary ফর @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম/ আদাব

মার বাংলা ব্লগ এর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমি মোঃ আসাদুল ইসলাম আল-আমিন, আমার ইউজার আইডি@bazlur। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলে অনেক ভালো আছেন। আমি আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ শনিবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের সকলের কাছে রেসিপি টি অনেক ভালো লাগবে।

Picsart_22-03-05_22-38-38-891.jpg



প্রয়োজনীয় উপকরণ

Picsart_22-03-05_12-08-15-848.jpg

কর্তি মাছের শুটকি
পেঁয়াজ কুচি
মরিচ বাটা
জিরা বাটা
ধনেপাতা
লবণ
হলুদ
তেল
রসুন বাটা


রেসিপি তৈরি পদ্ধতি

IMG_20220303_205225.jpgIMG_20220303_205500.jpg
প্রথমে কড়াই চুলার মধ্যে বসিয়ে দিবো। এরপর পরিমাণ মতো সাদা তেল কড়াই এর মধ্যে দিয়ে দিবো। সাদা তেল একটু গরম হয়ে এলে এর মধ্যে রসুন ও পেঁয়াজ কুচি গুলো দিয়ে দিবো।
IMG_20220303_205631.jpgIMG_20220303_205712.jpg
রসুন ও পেঁয়াজ কুচি গুলো দিয়ে দেওয়ার পর নেড়ে দিবো। এরপর সব মসলা গুলো পরিমাণ মতো কড়াই এর মধ্যে দিয়ে দিবো।
IMG_20220303_205845.jpgIMG_20220303_205954.jpg
মসলা গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে এরমধ্যে শুটকি গুলো দিয়ে দিবো। শুটকি গুলো কড়াই মধ্যে দিয়ে দেওয়ার পর হালকা একটু নেড়ে দিবো।
IMG_20220303_210114.jpgIMG_20220305_145719.jpg
শুটকি গুলো ভালো ভাবে কষিয়ে নিয়ে এরমধ্যে পরিমাণ মতো একটু পানি দিয়ে দিবো। এরপর শুটকি গুলো আবার একটু ভাজা ভাজা করে নিবো।
IMG20220303211153.jpgIMG20220303211235.jpg
শুটকি গুলোর মধ্যে পরিমান মতো আবার একটু পানি দিয়ে দিবো । এরপর শুটকি গুলোর মধ্যে ধনেপাতা কুচি দিয়ে দিবো। শুটকির ওপর ধনেপাতা কুচি গুলো দিয়ে দেওয়ার পর হালকা একটু নেড়ে দিবো ।
IMG20220303211504.jpgJvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yMsAYjN1qp2wo78mcFTS1CvBPg8cfNXv5iHsKB1w142FZQRPhnqk6hqgguwtkGa899LJfQRCVNgWbgqCWhmc89991kB2E (1).jpeg
ভালো ভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিবো। সিদ্ধ না হওয়া পর্যন্ত ঢাকনা দিয়ে ঢেকে রাখবো। সিদ্ধ হওয়ার পর নামিয়ে নিলেই তৈরি হয়ে যাবে কর্তি মাছের শুটকি রেসিপি।

রেসিপি টা অনেক সুন্দর আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে। কোন ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমার পরিচয়

হ্যালো বন্ধুরা আমি মোঃ আসাদুল ইসলাম আল আমিন। আমি একজন স্টুডেন্ট।আমার শখ ভ্রমণ করা। আমার পছন্দের খেলা ক্রিকেট ও ফুটবল।আমি আমার অবসর সময়ে নিত্যনতুন কিছু বানাতে চেষ্টা করি।আমি বাংলাদেশের রংপুর বিভাগ এর কুড়িগ্রাম জেলায় বসবাস করি।আমি বাংলা ভাষায় কথা বলতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

ধন্যবাদ সবাইকে

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1shZHpJjbbvHiLHD92jN7726rP9HjzhjTtDrxm1iHcxrCnxzNa9p6CxzYTeACLfRvjXmMHy75iS6HxyoDhN...hg7MpYD1GojvjwNUNLhWvDPxYLYXqy6PgjtSMkLepcM7Wr2HqAPkKjFy8C1QeU2Xx3qsNjCj1oFkDt31Xr44m8J21RNAWMdSn8AdT7xpB8bJjW12C7tHbhyQmt.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq1HetAMXYmraDN6Mt4KDU...adsuTwBF9wksHjMjvs27NiDLYuhT8yfGKyrKRhGEvXGAhpNKzgbZrCWjoidCDcFRekPKDNe1rZVh3tzMJi9EngMN8upiWcXBdi2KXtq9QRJ4doNmLzxzyZ7MJD.gif

Sort:  
 2 years ago 

শুটকি মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। কারণ শুটকি মাছে অন্যরকম একটা স্বাদ পাওয়া যায়। আপনি খুবই সুন্দর ভাবে শুটকি মাছের রেসিপি শেয়ার করেছেন ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শুটকি মাছে অনেকেই খেতে পছন্দ না করলেও আমার কিন্তু ভীষণ প্রিয় ভাই। আপনার রান্না করা এই শুটকি মাছের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি। রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কর্তি মাছের শুটকি ভুনা দেখে তো খেতে ইচ্ছা করছে। এর আগে কখনো খাইনি। তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শুটকি মাছ আমার খুব পছন্দের একটি রেসিপি। ‌ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে এই রেসিপিটি শেয়ার করেছেন। আপনার তৈরি রেসিপি কালার টা অনেক সুন্দর লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য

 2 years ago 

শুটকি মাছ খেতে আমি খুবই পছন্দ করি বিশেষ করে ভর্তা অথবা ভুনা।
তবে এই মাছের সাথে আজই প্রথম পরিচিত হলাম।
রেসিপিটা লোভনীয় ভাবে প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।
শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹❤️

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শুটকি মাছ কখনো খাওয়া হয়নি অনেকেই শুটকি মাছের রেসিপি শেয়ার করে দেখতে তো বেশ লোভনীয় লাগে। আপনার শুটকি মাছের রেসিপি অনেক লোভনীয় লাগছে। যদি সম্ভব হত তাহলে আমি একটু টেস্ট করে দেখতাম। মজার মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

কর্তি মাছ আজকে তো আমি নতুন দেখলাম। আসলেই এই মাছ কখনো খাওয়া হয় নাই। আসলে অনেক প্রথম নতুন মাছের শুটকি ভুনা রেসিপি দেখতে পারছি বেশ ভাল লাগছে। অনেক সুন্দর করে কর্তি মাছের শুটকি ভুনা রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল♥️

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কর্তি মাছের নাম আমি আজকে প্রথম শুনলাম। কিন্তু আপনার পুরো রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার এই মাছের রেসিপি টি দেখে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

শুটকি মাছ খাওয়া আমাদের দিকে তেমন একটা প্রচলন নেই কিন্তু কক্সবাজার ঘুরতে গিয়ে শুটকি মাছের রেসিপি খাওয়া হয়েছিল। আমার কাছে খেতে অনেক সুস্বাদু লেগেছে ।আপনার ভুনা রেসিপি দেখতে খুবই সুন্দর লাগছে খেতেও অনেক সুস্বাদু হবে ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত প্রদানের জন্য

 2 years ago 

যেকোনো ভর্তা খেতে আমার খুব ভালো লাগে।আমি আগে কখনো এই শুটকি মাছের ভর্তার নাম শুনিনি। এই প্রথম শুনে খুবই ইউনিক মনে হলো। হয়তো খেতেও খুবই সুস্বাদু হবে। আপনি রেসিপির প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43