রেসিপি|| শীতকালীন সবজি ||10% beneficiary for@shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম ।আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহ তালার রহমতে আপনারা সবাই ভাল আছেন। আমি আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি। আজ আমি আবারো আপনাদের মাঝে শীতকালীন সবজিনিয়ে উপস্থিত হয়েছি ।আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।

IMG_20220122_115611.jpg



প্রয়োজনীয় উপকরণ:

IMG20220122105604.jpg

১. বাঁধাকপি
২. গাজর
৩. আলু
৪. তেল
৫.ধনে পাতা
৬. পিঁয়াজ
৭.মরিচ বাটা
৮. রসুন বাটা
৯.লবন
১০. হলুদ
১১. জিরা বাটা


সবজি তৈরি প্রক্রিয়া

ধাপ১:

IMG20220122105639.jpg

প্রথমে বাঁধাকপি কুচি কুচি করে কেটে নিয়ে ধুয়ে নিলাম



ধাপ২:

IMG20220122105651.jpg

আলু গাজর ধনেপাতা কুচি কুচি করে কেটে নিয়ে ধুয়ে নিলাম।



ধাপ৩:

IMG_20220122_110424.jpg

এখন চুলার মধ্যে কড়াই বসিয়ে নিলাম ।কড়াইটি হালকা গরম হলে এর মধ্যে তেল দিয়ে নিলাম।



ধাপ৪:

IMG_20220122_110547.jpg

কড়াইতে থাকা তেলগুলো গরম হলে এর মধ্যে পেঁয়াজকুচি গুলো দিয়ে দিলাম।



ধাপ৫:

IMG_20220122_110946.jpg

পেঁয়াজগুলো ভাজা ভাজা হলে এর মধ্যে মসলা গুলো দিয়ে দিলাম।



ধাপ৬:

IMG_20220122_111255.jpg

মসলাগুলো একটু নেড়ে দিয়ে এর মধ্যে আলু ও গাজর দিয়ে দিলাম। এরপর আলু গাজর গুলো একটু নেড়ে দিলাম।



ধাপ৭:

IMG_20220122_111355.jpgIMG_20220122_111732.jpg

এখন বাঁধাকপি কুচি কড়াইতে দিয়ে দিলাম। এরপর নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।



ধাপ৮:

IMG_20220122_112449.jpgIMG_20220122_112532.jpg

কিছুক্ষণ পর ঢাকনা তুলে পরিমাণমতো পানি ও ধনেপাতা দিয়ে দিলাম



ধাপ৯:

IMG_20220122_111732.jpg

পরিমান মত পানি ও ধনেপাতা দেয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম ।এবার কিছুক্ষণ অপেক্ষা করবো ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য।



শেষের ধাপ:

IMG_20220122_115611.jpg

ভালোভাবে সিদ্ধ হওয়ার পর এবার একটি পাত্রে নামিয়ে নিলাম। এখন এটি পরিবেশনের জন্য তৈরি হলো



এটা আমার দ্বিতীয় সবজি রেসিপি। আশাকরি আপনাদের সকলের কাছে ভাল লাগবে। আমার জন্য তোমরা সকলে দোয়া করবেন।এই করোনা মহামারীতে সবাই ঘরে থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 years ago 

ভাই সবজি আমার খুবই পছন্দের। মাছ মাংস তে যতগুলা না ভাত খেতে পারি তার চেয়ে বেশি খেতে পারি সবজি দিয়ে। খুবই ভালো শীতকালীন সবজি রেসিপি শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আমিও শীতকালীন সবজি খেতে ভালোবাসি।এটি খেতে অনেক সুস্বাদু হয়। আপনার জন্য শুভকামনা রইল।

বাঁধাকপি, গাজর, আলু ও ধনেপাতা দিয়ে অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলেন আপু। অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি। কয়েক রকমের সবজির তরকারি আমার অনেক পছন্দের। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্য টি আমার অনেক ভালো লেগেছে। কিন্তু আপনি আমায় আপু বলে কেন সমর্থন করলেন সেটা বুঝতে পারলাম না

শীতকালীন সবজি রেসিপি সত‍্যি খেতে খুব মজা লাগে। আপনি সব সুস্বাদু সবজি ব‍্যাবহার করেছেন রেসিপিটি তৈরি করতে। খুবই লোভনীয় ছিল রেসিপি টা। সবজির রেসিপির সম্পর্কে অনেক ভালো বর্নণা করেছেন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ । আপনার জন্যও শুভকামনা রইল

 3 years ago 

শীতকাল মানেই বিভিন্ন সব্জির সমারোহ। শীতকালে যে সব সবজি পাওয়া যায় প্রায় সব গুলোই আমার খুবই পছন্দের। খেতে দারুণ লাগে৷ আপনার রান্না করা বাধাকপির রেসিপি টি দারুণ হয়েছে ভাইয়া। খুবই মজার হয়েছে দেখেই বুঝা যাচ্ছে। গাজর ব্যবহার করার কারণে দেখতেও খুবই সুন্দর লাগছে। সব মিলিয়ে দারুণ ছিলো।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাঁধাকপি গাজর 🥕 ও 🥔 দিয়ে খুব লোভনীয় একটি সবজির রেসিপি আপনি প্রস্তুত করেছেন সবজি বরাবরই আমার খুব ফেভারিট বিশেষ করে সকালের নাস্তায় রুটির সাথে হলে তো কোন কথাই থাকে না আপনার রেসিপি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে সুস্বাদু হবে।

 3 years ago 

শীতকালীন সবজি আসলেই দেখতে অনেক লোভনীয় হয়। এটি খেতেও অনেক সুস্বাদু হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

শীতকালের সবজি গুলো রান্না করলে আসলেই খেতে অনেক সুস্বাদু হয়। তেমনই মনে হয় আপনার শীতকালীন সবজি রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছেন। আপনার তৈরি করা হয়েছে রেসিপিটা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

শীতকালীন সবজি দিয়ে সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন।শীতকালীন সবজি আমার খুব পছন্দের।গরম ভাত আর সবজি হলে তো কোনো কথাই নাই।অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। ধাপগুলি সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

শীতকালের সবজি গুলো দিয়ে অসাধারন একটি রান্না করেছেন। শীতকালীন সবজি রান্না খেতেই মজা। শীতকালীন সবজি কিভাবে রান্না করা হোক না কেন অনেক ভালো লাগে খেতে। আপনি যে সবজি গুলো ব্যবহার করেছেন আমার অনেক ভালো লাগে। বিশেষ করে আপনার রেসিপির কালার টা বেশ ভালো এসেছে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু । পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

শীতকালীন সবজি রেসিপি টা অনেক মজাদার লাগছে ভাইয়া। আমাদের বাসায়ও ঐই ধরনের সবজি রান্না করা হয়। আমায় সবজি বেশিরভাগ সকালে রুটি অথবা পরোটার সাথে খেয়ে থাকি। আমার মাছ তেমন একটা পছন্দ না তাই এ ধরনের নিরামিষ সবজি খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মজাদার রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু । আপনার মন্তব্য টি আমার অনেক ভালো লেগেছে। আমার জন্য দোয়া করবেন। আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56691.97
ETH 2499.18
USDT 1.00
SBD 2.23