||রেসিপি||কচু শাকের ভর্তা||10% beneficiary for@shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম আদাব

মার বাংলা ব্লগ এর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমি মোঃ আসাদুল ইসলাম আল-আমিন, আমার ইউজার আইডি@bazlur। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলে অনেক ভালো আছেন। আমি আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ মঙ্গলবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG_20220321_211659.jpg

কচু শাক অনেক পুষ্টিকর একটি খাবার। তা আমরা কমবেশি সবাই জানি। কচুশাকের ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। গরম গরম ভাতের সাথে কচু শাকের ভর্তা খেতে অনেক সুস্বাদু লাগে।আমার আবদারে আজ আমার মা কচু শাকের ভর্তা রেসিপি তৈরি করবে,তাই ভাবলাম এই মুহূর্ত ও রেসিপি টি কে আপনাদের মাঝে শেয়ার করি।

IMG_20220315_170636.png

কচু শাক
কাচা মরিচ
পেঁয়াজ কুচি
লবণ
হলুদ
তেল

রেসিপি তৈরি পদ্ধতি

IMG_20220320_200405.jpg
প্রথমে চুলার মধ্যে কড়াই বসিয়ে নেই। এরপর কড়াইয়ে পরিমাণমতো পানি দিয়ে নেই।
IMG_20220320_200753.jpg
পানি দেয়ার পর এখন পরিমাণ মতো কাঁচা মরিচ কড়াই এ দিয়ে নেই।
IMG_20220320_200843.jpg
এখন কড়াই এর মধ্যে পেঁয়াজ কুচি ও রসুন গুলো দিয়ে নেই।
IMG_20220320_200935.jpg
পেঁয়াজ কাঁচা মরিচ ও রসুন দেয়ার পর এখন স্বাদমতো লবণ দিয়ে নেই।
IMG_20220320_201024.jpg
পেঁয়াজ কাঁচামরিচ রসুন ও লবণ দেয়া হয়ে এলে এখন পরিমাণ মতো তেল দিয়ে নেই।
IMG_20220320_201138.jpg
সমস্ত উপকরণ গুলো দেয়া হয়ে এলে এখন কড়াইয়ের মধ্যে কচু শাক গুলো দিয়ে নেই।
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yMsAYjN1qp2wo78mcFTS1CvBPg8cfNXv5iHsKB1w142FZQRPhnqk6hqgguwtkGa899LJfQRCVNgWbgqCWhmc89991kB2E (1).jpeg
এখন ঢাকনা দিয়ে ঢেকে দেই, ভাল করে সিদ্ধ হওয়ার জন্য।
IMG_20220320_203023.jpg
১০-১৫ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখার পর কচু শক গুলো চিত্রের মত হয়ে এলে ,বুঝে নিব ভালোভাবে সিদ্ধ হয়েছে।
IMG_20220320_205448.jpg
কচু শাক গুলো ভালো ভাবে সিদ্ধ হয়ে এলে, এখন শাক গুলো কে উপরের ছবির মত ভালো করে মিশিয়ে নেই।মিশিয়ে নেওয়া হলে রেসিপি সম্পূর্ণ তৈরি হয়ে যাবে।
আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। আশা করি রেসিপি টা আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে। রেসিপিটির ধাপ গুলো অনেক ক্ষুদ্র। তাই খেতে ইচ্ছে করলে যেকোনো সময় রেসিপিটি তৈরি করে নিতে পারবে।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

হ্যালো বন্ধুরা আমি মোঃ আসাদুল ইসলাম আল আমিন। আমি একজন স্টুডেন্ট।আমার শখ ভ্রমণ করা। আমার পছন্দের খেলা ক্রিকেট ও ফুটবল।আমি আমার অবসর সময়ে নিত্যনতুন কিছু বানাতে চেষ্টা করি।আমি বাংলাদেশের রংপুর বিভাগ এর কুড়িগ্রাম জেলায় বসবাস করি।আমি বাংলা ভাষায় কথা বলতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

ধন্যবাদ সকলকে

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq1HetAMXYmraDN6Mt4KDU...adsuTwBF9wksHjMjvs27NiDLYuhT8yfGKyrKRhGEvXGAhpNKzgbZrCWjoidCDcFRekPKDNe1rZVh3tzMJi9EngMN8upiWcXBdi2KXtq9QRJ4doNmLzxzyZ7MJD.gif

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1shZHpJjbbvHiLHD92jN7726rP9HjzhjTtDrxm1iHcxrCnxzNa9p6CxzYTeACLfRvjXmMHy75iS6HxyoDhN...hg7MpYD1GojvjwNUNLhWvDPxYLYXqy6PgjtSMkLepcM7Wr2HqAPkKjFy8C1QeU2Xx3qsNjCj1oFkDt31Xr44m8J21RNAWMdSn8AdT7xpB8bJjW12C7tHbhyQmt.png

Sort:  
 2 years ago 

কচু শাক ভর্তা অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার। মাঝে মাঝে কচু শাক ভর্তা খাওয়া হয় তবে আমার কাছে কচুশাক ঘন্ট অনেক বেশি সুন্দর লাগে। আপনার এই কচু শাক ভর্তা রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর ভাবে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

কচুশাকের ভর্তা রেসিপি আমি আগে কখনো খাইনি এই রেসিপিটা আমার কাছে একেবারেই নতুন । কচু শাকের ভর্তা রেসিপি টা আপনি আমাদের মাঝে দারুন উপস্থাপন করেছেন এটা অনেক চমৎকার একটা পোস্ট ছিল। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার খুবই প্রিয় একটি রেসিপি করেছেন আপনি। কচুর শাক আমার খুবই প্রিয়। চোখের জন্য খুবই উপকারী এটি। আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মুখরোচক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। কচুশাকের ভর্তা ও সিদল ভর্তা আমার অনেক প্রিয়। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

বাহ চমৎকার লাগল আপনার এই রান্না পোস্ট দেখে। সত্যি খুব সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে আপনার উপস্থাপনা দেখলাম ভাই। সবগুলো ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল 💞

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কচু শাক এমন একটি শাক যা অনেক বেশি পুষ্টিকর এবং উপকারী একটি শাক। ছোট-বড় সবার জন্য এটি অনেক উপকারী ।আমার কাছে কচু শাক খেতে অনেক বেশি ভালো লাগে। তবে সবসময়ই এটি রান্না করে খাওয়া হয়েছে। কিন্তু এখনো ভর্তা করে খাওয়া হয়নি। পূর্বে আমি দেখেছিলাম ভর্তা করতে কিন্তু আজকে আবার দেখলাম ।খুব ভালো লাগলো, খুব সুন্দর উপস্থাপনা করেছেন।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

গরম ভাতের সাথে কচু শাকের ভর্তা রেসিপি খাইতে অসাধারন মজা লাগে। খুবই সুন্দর এক রেসিপি উপহার দিলেন আমাদের আজকে। অনেক যত্নের সাথে ধাপে ধাপে এই রেসিপিটি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো অনেক। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

মজাদার একটা ভর্তা শেয়ার করেছেন আপনি। নিঃসন্দেহে এটি আমার পছন্দের একটি খাবার। আপনি অনেক সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। তা সত্যি অনেক ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

কচুশাকের ভর্তা খেতে বেশ ভালো লাগে। আমিও খেয়েছি। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কচু শাক ভর্তা দেখে তো খেতে ইচ্ছে করছে ।কারণ কচুশাক আমার খুবই প্রিয় ।আপনি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01