||রেসিপি||টমেটো চাটনি||10% beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুআলাইকুম।আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহ তালার রহমতে আপনারা সকলেই ভাল আছেন আমিও আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে আমার স্পেশাল রান্না টমেটোর চাটনি নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের কাছে আমার এই রান্নাটি ভালো লাগবে।

IMG_20220205_110058~2.jpg




প্রয়োজনীয় উপকরণ

IMG_20220205_101411.jpg

টমেটো
চিনি
কাঁচা মরিচ
তেল
লবণ
পিয়াজ
হলুদ



টমেটো চাটনি তৈরি প্রক্রিয়া

ধাপ ১:

IMG_20220205_101947.jpg
প্রথমে চুলের মধ্যে কড়াই বসিয়ে নিলাম এরপর কড়াই একটু হালকা গরম হলে এর মধ্যে তেল দিয়ে নিলাম।




ধাপ ২:

IMG_20220205_102201.jpgIMG_20220205_102643.jpgIMG_20220205_102736.jpg

তেল গরম হয়ে গেলে কাঁচা মরিচ ও পেঁয়াজ দিয়ে দিলাম এরপর এগুলো নেড়ে দিলাম ।ভালোভাবে নেড়ে দেয়ার পর লবণ ও হলুদ দিয়ে দিলাম ।




ধাপ ৩:

IMG_20220205_101846.jpgIMG_20220205_102808.jpgIMG_20220205_103005.jpg

এরপর কাটার টমেটোগুলো করার মধ্যে দিয়ে দিলাম এবার ঢাকনা দিয়ে ঢেকে দিলাম, একটু সিদ্ধ হওয়ার জন্য।




ধাপ ৪:

IMG_20220205_103452.jpgIMG_20220205_103904.jpgIMG_20220205_103005.jpg

কিছুক্ষণ পর ঢাকনা তুলে পরিমাণমতো পানি দিয়ে দিলাম ।এরপর পরিমান মত চিনি দিয়ে দিলাম ।এবার ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

IMG_20220205_110058~2.jpg

ভালোভাবে সেদ্ধ হয়ে গেলে আমার এই টমেটো চাটনি রেসিপি টি পরিবেশনের জন্য তৈরি হয়ে যাবে।

আশা করি আমার এই রেসিপিটা আমাদের সকলের কাছে ভালো লেগেছে।

ধন্যবাদ সকলকে

Sort:  
 3 years ago 

বাহ অসাধারণ। টমেটোর চাটনি আমার খুবই পছন্দের একটি খাবার। আমি এটা খেতে খুবই পছন্দ করি। ঝাল যে কোন তরকারির সাথে একটু টমেটো হলে খাওয়া টা একদম জমে যায়। আপনার রান্না করা টমেটোর চাটনি খুবই লোভনীয় লাগছে। খেতে দারুণ হয়েছে এতে কোন সন্দেহ নেই।
আর আপনার উপস্থাপনাও ভালই হয়েছে। সব মিলিয়ে দারুণ। ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য

বাহ ভাইয়া অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। এগুলো হচ্ছে ভাইয়া লোভনীয় রেসিপি। যা দেখলে নিজেকে ধরে রাখা যায় না। টমেটোর চাটনি খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

বাহ্ আমার টমেটো চাটনি খুবই প্রিয় আর তাই দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

টমেটো চাটনি খেতে দারুন মজা আর আপনি মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

খুবই সুন্দর একটা টমেটোর চাটনি শেয়ার করেছেন আমাদের মাঝে ভাইয়া। অন্যান্য খাবারের সাথে যদি টমেটোর চাটনি খাওয়া যায় তাহলে খাবারের রুচি তার দ্বিগুণ হয়ে যায়। আপনি আপনার তৈরীকৃত টমেটোর চাটনি ভেতরে চিনি দেবার কারণে সেটি আরও বেশি সুস্বাদু হয়েছে বলে আমি মনে করি।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার তৈরি করা টমেটোর চাটনি রেসিপি টা দেখতে মনে হচ্ছে খুবই সুস্বাদু। শীতের সময় টমেটোর চাটনি খেতে খুবই মজাদার লাগে তাছাড়া এটি চাউলের রুটি দিয়ে খেতে আমি সবচেয়ে বেশি ভালোবাসি । আপনি আমাদের মাঝে টমেটোর চাটনি রেসিপি টা খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি অনেক লোভনীয় একটি চাটনি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। টমেটোর চাটনি বরাবরই আমার কাছে অনেক সুস্বাদু লাগে। আমি অনেকবার টমেটোর চাটনি খেতে চেয়েছি আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে টমেটোর চাটনি টি অনেক টেস্ট হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে চাটনি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি চাটনি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার টমেটোর চাটনি দেখে মুখে পানি চলে আসলো। টমেটোর চাটনি আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু আমি বেশ কয়েকবার রান্না করেছি ততটা মজাদার হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। এভাবে একবার বাসায় রান্না করে দেখতে হবে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি টমেটোর চাটনির রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

টমেটোর চাটনি দেখে তো আমার জিভে জল চলে আসলো 😛😛 দুপুরে সাদা ভাতের সাথে খালি খালি খেতে কি যে ভাল লাগত মনে হয়। এতো সুস্বাদু সুস্বাদু রেসিপি গুলো কেন যে তৈরি করেন আপনারা বুঝিনা। আমার কাছে এই রকম রেসিপি গুলো দেখলে মনে হয় যেন আপনাদের বাড়িতে চলে যায়। যাই হোক টমেটোর চাটনি রেসিপি টা দুর্দান্ত লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 3 years ago 

ওয়াও টমেটোর চাটনি দেখেই তো জিভে জল চলে আসলো। শীতকালে টমেটোর চাটনি আমার খুবই ভালো লাগে। আপনি এই রেসিপিটি খুব সুন্দরভাবেই তৈরি করেছেন। দেখতে কি অসাধারণ লাগছে। ইচ্ছে করছে একটু নিয়ে খেয়ে দেখি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35