||এসো নিজে করি|| বাঘ অঙ্কনের ম্যাজিকাল প্রসেস||10%beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম আদাব

মার বাংলা ব্লগ এর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমি মোঃ আসাদুল ইসলাম আল-আমিন, আমার ইউজার আইডি@bazlur। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলে অনেক ভালো আছেন। আমি আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ রবিবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে হাজির হলাম। গত কয়েক দিন ধরে আমি আপনাদের মাঝে ম্যান্ডেলা আর্ট ও বৃত্তের মাঝে চিত্র অংকন শেয়ার করেছি। আমার এই অংকন গুলো আপনাদের কাছে অনেক ভালো লেগেছে ।আজ এই রকম আর্ট থেকে বিরতি নিয়ে একটি বাঘের চিত্র অংকন পদ্ধতি শেয়ার করবো।আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG_20220925_210937.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ye8n9we7cn2fais6g2mJfTB5GpTaZ92WLeiLhBetVimA6t7odWeSkn6Ay5j7ZYESzqf71cPpokoi5DTv58HKQ6fPxVgBQ.png

হার্ডবোর্ড
সাদা কাগজ
পেন্সিল
রাবার
স্কেল
হলুদ রং

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xrQ8BteHtC6Rp4zq5sNbFCwU229AAvVf7uqxSQwtmjH8yD7nBLdUsvUwkBQYEVeYhistsmvVtnQWcZHYPE94SXy1cKw4a.png

IMG_20220925_194950~2.jpg

প্রথমে হার্ডবোর্ড এর সাথে সাদা কাগজ টি ভালোভাবে লাগিয়ে নেই।এরপর পেন্সিল দিয়ে চিত্রের মত করে উল্টো দিকে (Y) একে নেই।

IMG_20220925_195359~2.jpg

এই অংশে বাঘের পিছন দিক ও পিঠের অংশ একে নেই।

IMG_20220925_200413~2.jpg

এখন বাঘের পা এঁকে নেই চিত্রের মত করে

IMG_20220925_201709~3.jpg

পা এঁকে নেয়া হয়ে এলে এখন বাঘের মুখ একে নেই

IMG_20220925_204737~2.jpg

মুখ একে নেয়া হয়ে এলে এখন বাঘের গায়ে কালো দাগ একে নেই

IMG_20220925_210755~2.jpg

এখন বাঘটিকে হলুদ রং করে নেই ও একটু ভালোভাবে ফিনিশিং করে নেই।

IMG_20220925_210734~3.jpg

আজ এই পর্যন্তই

আশা করি আপনাদের সকলের কাছে আমার অংকিত বাঘের চিত্রটি ভালো লাগবে।বাঘ অঙ্কনের পদ্ধতি গুলো সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি।কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPiSjT9BmwJBsKJbhx8Rwj6aVBTV5MBiCzHEfK5BmYrVwTrr8qtvg6Z9bCViGY...LyvdwPJP488LAQFyAZuya4kJ8ahZ5cMeXhjBxGMUbvCkbFcLreQrZc9Gj7oyhjfAoXEGhk2oRXnsdoxTukJZiTJzWAuZ2ixAZJZftAVkozHqndcdvsqy4BHVVY.png

হ্যালো বন্ধুরা আমি মোঃ আসাদুল ইসলাম আল আমিন। আমি একজন স্টুডেন্ট।আমার শখ ভ্রমণ করা। আমার পছন্দের খেলা ক্রিকেট ও ফুটবল।আমি আমার অবসর সময়ে নিত্যনতুন কিছু বানাতে চেষ্টা করি।আমি বাংলাদেশের রংপুর বিভাগ এর কুড়িগ্রাম জেলায় বসবাস করি।আমি বাংলা ভাষায় কথা বলতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

ধন্যবাদ সকলকে

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPgAaeHkUbVYHQygf4BziFrEyhjgH4bQJyLmky9bKBwALZ2h9iBsdB7ytyweg4...e1LBmVjzTKnRL9oGYRE1qKK4eZW6WbzRcTY3H5kg1XYWHnVc9w4bAgdk1jJnbGWQjqtgHzYaHUvWdycFPpFkiBRgiXNKi91z3cUjr47tubLXwa2UZrbEgC5L4V.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPiSWNgm8qRdbSSdtKuZEw8Ft3Lt95RFsYhCePx5oRyizGurFzmjqjtdFYQsj7...LcLkyhc2a4fMTdryFkzfhwzL7emd6vVXdyTZTGNhEMrwZwfU7mzMNnjeww1LMF9oQaptz3EHCst36tpTL5P6BKQVy5xQMEVP4mzbG5wkhBd7iYwTnvxd2x964u.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyVVNkZMcutkWxD9QPnhyqyQdK14Lg8geWDiGaKeyKQnaStaT6QWpKMM3zJpb...z2VT6b6byfc6axghz6kmxK9V5fbervBpL31haDKtrY8qNEZCc684dd9QMX3osWMGjZ93PusNxCYhHsb2aiCRABKaKTU5NR22j6mRWW8ebfK1TKZytBMmS1qXEW.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি আর্ট আমাদের সামনে উপস্থাপন করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনে জন্যও অনেক অনেক শুভেচ্ছা রইলো।এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

দেখে তো মনে হচ্ছে অরজিনাল বাঘ। সুন্দরবন থেকে বেরিয়ে মুখের সামনে এসে দাঁড়িয়ে আছে। তবে লেজটা মনে হয় একটু সরু হয়ে গেছে, আরেকটু মোটা হলে ভালো লাগতো। তবে এটা নিরীহ বাঘ, হিংস্র বাঘ না কিন্তু। হা হা হা..

 2 years ago 

হি হি হি,,,,,ঠিক বলেছেন ভাইয়া এটা হিংস্র বাঘ নয়।এই প্রথম বাঘ অংকন করলাম,তাই বাঘের মুখ টি ঠিক মত আঁকতে পারিনি।ধন্যবাদ আপনাকে

 2 years ago 
বাহ্ দেখতে একেবারেই অরিজিনাল মনে হচ্ছে আপনার অংকন করা বাঘের ছবিটি।কিভাবে অংকন করেছেন তা ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখে অনেকেই ছবিটি অংকন করতে পারবে।কিন্তু লেজটি আরেকটু মোটা হলে ভালো হতো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে বাঘের ছবি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। আপনার আঁকা বাঘ দেখে মনে হচ্ছিল বাস্তবের বাঘ দাঁড়িয়ে আছে। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। আমার কাছেও আর্ট করতে অনেক ভালো লাগে। আপনার এই আর্ট দেখে মনে হচ্ছে অনেক সময় লেগেছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ইউনিক পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে।শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

ওয়াও অসাধারণ দেখতে অবিকল বাঘের মতো লাগলো। সত্যি অসাধারণ ভাবে তৈরি করেছেন। আমার কাছে খুব ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন আপু।ভালো লাগলো অনেক।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি পেন্সি ব্যবহার করে অনেক সুন্দর একটি বাঘের চিত্র অংকন করেছেন করেছেন। সেটাতে কিছু পরিমাণ রং করে আরো সুন্দর দেখা যাইতেছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বাঘের চিত্র অঙ্কন করেছেন । দেখেতো বাস্তবের মতোন মনে হচ্ছে। আমার দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে আপনার চিত্র অঙ্কন করার দক্ষতা অনেক বেশি। এত দুর্দান্ত আট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63094.38
ETH 3148.11
USDT 1.00
SBD 3.88