||এসো নিজে করি|| রঙিন কাগজের ওয়ালমেট তৈরি||10% beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম /আদাব

আমার বাংলা ব্লগের ভারতীয় ও বাংলা ভাষাভাষী বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলেই ভাল আছেন আমিও আল্লাহর রহমতে ও আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ সোমবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে নতুন একটি ক্রিয়েটিভিটি নিয়ে উপস্থিত হয়েছে আশা করি আপনাদের সকলের কাছে আমার এই ক্রিয়েটিভিটি অনেক ভালো লাগবে।

IMG_20220213_131954.jpg




প্রয়োজনীয় উপকরণ

IMG_20220213_094453.jpg

কালো রঙের কাগজ
হলুদ রঙের কাগজ
কার্ড বোর্ড
কাঁচি
আঠা



ওয়ালমেট তৈরি প্রক্রিয়া

IMG_20220213_095834~2.jpgIMG_20220213_100653.jpg

প্রথমে একটি কালো কাগজের অংশ কেটে নিয়ে চিত্রে দেখানো রোলের মতো করে নিলাম। এভাবে কয়েকটি রোল বানিয়ে নিলাম।




IMG_20220213_095614.jpgIMG_20220213_101832.jpg
IMG_20220213_100653.jpgIMG_20220213_115417.jpg

এখন একটি কার্ডবোর্ড নিলাম এবং কার্ডবোর্ড টি কে বৃত্ত আকারে কেটে নিলাম ।এরপর কালো কাগজ দিয়ে বৃত্ত আকারের কার্ডবোর্ড টি কে মুড়িয়ে নিলাম ।
এবার কালো কাগজের তৈরিকৃত রোলগুলো বৃত্ত আকারের কার্ডবোর্ডের পিছনে আঠা দিয়ে আড়াআড়িভাবে লাগিয়ে দিলাম।




IMG_20220213_113358~2.jpgIMG_20220213_114603.jpg
IMG_20220213_115417.jpgIMG_20220213_120105.jpg

এখন হলুদ কাগজের চতুর্ভুজাকৃতির কাগজ কেটে নিলাম। চতুর্ভুজাকৃতির হলুদ কাগজটি ত্রিভুজ আকৃতির ন্যায় ভাঁজ করে নিলাম। ভাজ করা কাগজের উপর পেন্সিল দিয়ে ফুলের পাপড়ি অঙ্কন করে নিলাম। এবার পেন্সিলের দাগ অনুযায়ী কাঁচি দিয়ে কেটে নিলাম। এর পর আঠার সাহায্যে ফুল বানিয়ে নিলাম।বানিয়ে নেওয়া ফুল গুলো আঠা দিয়ে কার্ডবোর্ড এর উপর লাগিয়ে নিলাম।




IMG_20220213_122047.jpg
এখন হলুদ কাগজের ছোট ছোট প্রয়োজন মতো বৃত্ত কেটে নিলাম।সেগুলোকে চিত্রের মতো আঠা দিয়ে লাগিয়ে দিলাম।




IMG_20220213_125405.jpg

সাদা কাগজের ৪টি অংশ লেজ আকৃতির করে কেটে নিলাম। এরপর হলুদ ও কালো কাগজের চিত্রের মতো করে প্রয়োজন মত লাভ বানিয়ে নিলাম।এখন লাভ গুলো কে আঠা দিয়ে লেজ গুলোর উপর লাগিয়ে দিলাম।




IMG_20220213_122047.jpgIMG_20220213_131954.jpg

উপরের অংশে বানানো লেজ গুলো কার্ডবোর্ড এর নিচে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।লেজ লাগানোর কাজ সম্পূর্ণ হলে আমার ওলামেট তৈরি হয়ে যাবে।




IMG_20220213_130351.jpg

এভাবেই ধীরে ধীরে আমার ওয়ালমেট তৈরি হয়ে গেলো

আশা করি আপনাদের সকলের কাছে আমার বানানো ওয়ামেট টি ভালো লাগবে।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল ব্লগার কে

Sort:  

আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। তার ওয়ালমেটটি আমার খুবই ভালো লেগেছে বিশেষ করে যে লাভ গুলো আপনি সংযোগ করেছেন তা সত্যি অসাধারণ ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ এবং আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার মন্তব্য পড়ে আমি অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।আপনার জন্যও শুভামনা রইলো

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ওয়ালমেট টি। আপনার কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। এটি দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব ভালো ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কত সুন্দর সুন্দর ওয়ালমেট যে তৈরি করা যায় তা এই বাংলা ব্লগে না আসলে বুঝতেই পারতাম না ।সবাই কত সুন্দর সুন্দর ওয়ালমেট বানায় আমি অবশ্য।এই পর্যন্ত ওয়ালমেট তৈরি করি নাই সবারটা দেখলে আমারও ইচ্ছা করে। আপনার ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে খুব সুন্দর পরিচ্ছন্ন করে বানিয়েছেন দেখে ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আমার পোষ্টটি আপনার ভালো লেগেছে এটা জেনে আমি অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার রঙিন কাগজের তৈরি ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে। দেখতে অসাধারণ লাগছে। আপনি খুব দক্ষতার সহকারে এই ওয়ালমেট তৈরি করেছেন। এবং আমাদের মাঝে খুব সুন্দর ভাবে ধাপসমূহ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই, ভালো থাকবেন।

 2 years ago 

আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে আমার বানানো ওয়ালমেট টি উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম। ধন্যবাদ আপনাকে আপনিও ভালো থাকবেন সুস্থ থাকবেন

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন । আপনার তৈরি ওয়ালমেট ঘরকে অনেক সুন্দর করে তুলেছে । ওয়ালমেট এর ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে সেটা আমাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার তৈরি করা রঙ্গিন কাগজের ওয়ালমেট টা দেখতে সত্যিই অনেক চমৎকার। আমার কাছে ব্যক্তিগতভাবে এটি অনেক ভালো লেগেছে। বিশেষ করে কালো কালারের লাভ গুলো দেখতে অনেক ভালো লাগছে তাছাড়া আপনি অনেক নিখুঁতভাবে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল ❤️❤️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য আমার জন্য দোয়া করবেন আমি যেন সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি আপনাদের মাঝে শেয়ার করতে পারি আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়াও অসাধারন একটি ওয়ালমেট। অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। সেই সাথে বেশি কালারফুল ও বটে এবং দেয়ালে খুব সুন্দর মানিয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। বিশেষ করে উপরের ছোট ছোট ফুল দেওয়ার কারনে এটা দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রঙিন কাগজের ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি জেনে অনেক খুশী হলাম যে আমার এই ওয়ালমেট আপনার কাছে অনেক ভালো লেগেছে। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 
ওয়াও অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর লাগতাছে। এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি আপনার ওয়ালমেট দেখতে অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ওয়ালমেট আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য,,,
 2 years ago 

আমি যথাযথ চেষ্টা করেছি প্রতিটি ধাপ আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

বাহ্ সুন্দর বানিয়েছেন । এই ধরনের ওয়ালমেট দেয়ালের সৌন্দর্য্য অনেকটাই বাড়িয়ে তোলে । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি আপনাদের মাঝে উপস্থিত করতে পারি। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58225.92
ETH 3120.30
USDT 1.00
SBD 2.50