||রেসিপি||সুস্বাদু রুই মাছের ঝোল রান্না||10% beneficiary for shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম আদাব

মার বাংলা ব্লগ এর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমি মোঃ আসাদুল ইসলাম আল-আমিন, আমার ইউজার আইডি@bazlur। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলে অনেক ভালো আছেন। আমি আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ শুক্রবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে হাজির হলাম। আমার পছন্দের একটি রেসিপি নিয়ে। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

IMG_20220524_085459.jpg

IMG_20220420_215355.png

রুই মাছ
পেঁয়াজ বাটা
মরিচ গুঁড়ো
লবণ
হলুদ
তেল
জিরা বাটা

IMG_20220325_194831.png

IMG_20220524_081241.jpgIMG_20220524_081339.jpg

প্রথমে চুলার মধ্যে কড়াই বসিয়ে নেই ।এরপর কড়াই একটু গরম হয়ে এলে পরিমান মত তেল দিয়ে নেই।

IMG_20220524_081634.jpg

তেল গরম হয়ে এলে মসলাগুলো পরিমাণ মতো দিয়ে নেই

IMG_20220524_081756.jpg

এখন মসলাগুলো ভালোভাবে নেড়ে দেই

IMG_20220524_082018.jpg

এখন মসলাগুলো ভালোভাবে কষিয়ে নেয়ার পর পরিমাণ মতো একটু পানি দিয়ে নেই।

IMG_20220524_082115.jpg

এরপর কড়াইয়ে রুই মাছ এর কাটা অংশগুলো দিয়ে নেই। এখন মসলা ও মাছগুলো ভালোভাবে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ ঢেকে রাখে।

IMG_20220524_082829.jpg

কিছুক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রাখার পর ঢাকনা তুলে একটু পানি দিয়ে নেই। এরপর আবার ঢাকনা দিয়ে কিছুক্ষণ ঢেকে রাখে ভালোভাবে সিদ্ধ হওয়ার জন্য। ভালোভাবে সেদ্ধ হয়ে গেলে আজকের রুই মাছের রেসিপি সম্পূর্ণরূপে প্রস্তুত হয়ে যাবে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকে রেসিপি টা ভালো লাগবে। অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করছে চেষ্টা করেছি।তাই কেমন হয়েছে আশাকরি কমেন্টের মাধ্যমে জানাবেন।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

হ্যালো বন্ধুরা আমি মোঃ আসাদুল ইসলাম আল আমিন। আমি একজন স্টুডেন্ট।আমার শখ ভ্রমণ করা। আমার পছন্দের খেলা ক্রিকেট ও ফুটবল।আমি আমার অবসর সময়ে নিত্যনতুন কিছু বানাতে চেষ্টা করি।আমি বাংলাদেশের রংপুর বিভাগ এর কুড়িগ্রাম জেলায় বসবাস করি।আমি বাংলা ভাষায় কথা বলতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

ধন্যবাদ সকলকে

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq1HetAMXYmraDN6Mt4KDU...adsuTwBF9wksHjMjvs27NiDLYuhT8yfGKyrKRhGEvXGAhpNKzgbZrCWjoidCDcFRekPKDNe1rZVh3tzMJi9EngMN8upiWcXBdi2KXtq9QRJ4doNmLzxzyZ7MJD.gif

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1shZHpJjbbvHiLHD92jN7726rP9HjzhjTtDrxm1iHcxrCnxzNa9p6CxzYTeACLfRvjXmMHy75iS6HxyoDhN...hg7MpYD1GojvjwNUNLhWvDPxYLYXqy6PgjtSMkLepcM7Wr2HqAPkKjFy8C1QeU2Xx3qsNjCj1oFkDt31Xr44m8J21RNAWMdSn8AdT7xpB8bJjW12C7tHbhyQmt.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে রুই মাছের ঝোল রেসিপি করেছেন। কালারটাও বেশ সুন্দর। আসলে সব সময় ভেজে রান্না করা হয়,মাঝে মাঝে কসিয়ে ভুনা করলে খেতে ভালোই লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে রুই মাছের ঝোল রেসিপি করেছেন। আমার তো দেখে খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে রুই মাছের ঝোল রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।খুবই লোভনীয় লাগছে ভাইয়া।আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করার জন্য

 2 years ago 

রুই মাছের ঝোল রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে মাছের ঝোল রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

আমার পোস্ট টি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বাহ ভাইয়া আপনি তো অনেক সুন্দর ভাবে রুই মাছের ঝোল রেসিপি তৈরি করেছেন। রুই মাছের ঝোল রেসিপি দেখে আমার প্রচন্ড খিদে পেয়ে গেল। কারণ রুই মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। রুই মাছ তৈরি রেসিপি প্রতিটি ধাপ কিভাবে তৈরি করতে হয় তা আমাদের মাঝে শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে রুই মাছের ঝোল রেসিপি করেছেন। আপনার এই মাছগুলো দেখে খেয়ে ফেলতে ইচ্ছে করছে। অনেক সুন্দর ভাবে চমৎকার কালার করে রান্না করেছেন। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন। উপস্থাপনাও বেশ ভালো ছিল ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার মন্তব্যটি। পড়ে অনেক ভালো লাগলো।শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনার এই রুই মাছের ঝোল টি দেখতে আমার রান্নার মত লাগছে । আমিও বেশিরভাগ সময় এভাবেই রান্না করি। আপনার মাছগুলো দেখে মনে হচ্ছে যে অনেক মজাদার হয়েছে । কালারটি খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া রুই মাছের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

এভাবে বেশি করে মশলা দিয়ে রুই মাছের ঝোল ঝোল করে রান্না করে খেতে অনেক ভালো লাগে ।সেই ঝোল দিয়ে অনেকগুলো ভাত খাওয়া যায়। আমিও মাঝে মাঝে এরকম ঝোল করে রুই মাছ রান্না করে থাকি আমার কাছে অনেক ভালো লাগে। না ভেজে রান্না করলেই আমার কাছে সেই খাবার টা বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রুই মাছের ঝোলের রেসিপি শেয়ার করেছেন অনেক ভালো হয়েছে আপনার রান্নাটি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

সবাই দেখছি রুই মাছের ভুনা ও ঝোল রান্না করে যাচ্ছে। আমার কাছে তো এই মাছ খেতে অনেক ভালো লাগে। আপনাদের রেসিপি দেখে আমি সামলাতে পারছিনা। আমার খুব পছন্দের একটি মাছ। আমি সবসময়ই এই মাছ রান্না করি। আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখতে খুব সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো

 2 years ago 

মাছের মধ্যে রুই মাছ খুবই সুস্বাদু একটি মাছ। আমি জানি আমার মতো অনেকেই আছে যারা রুই মাছ অনেক পছন্দ করে। আপনার সুস্বাদু রুই মাছের ঝোল রান্না দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক ভালো রান্না পারেন। শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রুই মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করে শেয়ার করেছেন আমাদের মাঝে রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো খেতে খুব সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই রন্ধনপ্রণালী সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন শুভকামনা রইল ভাই আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45