||রেসিপি||কুমড়ো ফুল ও খেসারি ডাল এর সংমিশ্রণে পাকোড়া তৈরি||10% beneficiary for@shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামুয়ালাইকুম/ আদাব

মার বাংলা ব্লগ এর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমি মোঃ আসাদুল ইসলাম আল-আমিন, আমার ইউজার আইডি@bazlur। আশা করি সৃষ্টিকর্তা মহান আল্লাহর রহমতে আপনারা সকলে অনেক ভালো আছেন। আমি আল্লাহর রহমতে আপনাদের সকলের দোয়ায় অনেক ভালো আছি। আজ রোজ রবিবার, প্রতিদিনের মত আজকেও আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের সকলের কাছে রেসিপি টি অনেক ভালো লাগবে।

Picsart_22-03-06_21-21-02-174.png

প্রয়োজনীয় উপকরণ

Picsart_22-03-06_20-41-27-634.jpg

খেসারি ডাল
কুমড়ো ফুল
আটা
ধনেপাতা কুচি
পেঁয়াজ কুচি
কাঁচা মরিচ
জিরা বাটা
রসুন
লবণ
হলুদ
তেল

পাকোড়া তৈরি পদ্ধতি

IMG20220304194553.jpgIMG20220304203035.jpg

প্রথমে একটি পাত্রে পরিমাণমতো খেসারি ডাল নিয়ে কিছুক্ষণ পানিতে ভিজিয়ে রাখি। ভিজানো হয়ে এলে ডালগুলোকে মিক্সার করে নেই।

IMG20220304204256.jpgIMG20220304204114.jpg
IMG20220304204450.jpg

এখন মিক্সার করা ডালের সাথে প্রয়োজনীয় উপকরন সমুহ দিয়ে উপর নিচ করে ভালো ভাবে মিশ্রিত করে নেই।

IMG_20220306_172122.jpg

এখন প্রথমে চুলার মধ্যে কড়াই বসিয়ে নেই। এরপর কড়াই তে পরিমাণ মতো তেল দিয়ে নেই।

IMG_20220304_205259.jpg
তেল গরম হয়ে এলে, কড়াই এর মধ্যে মিশ্রিত ডাল থেকে পাকোড়া সাইজ অনুযায়ী কড়াইতে ডাল গুলো দিয়ে নেই।

IMG_20220304_210141.jpg
এখন পাকোড়া গুলো তেলের মধ্যে ভালো ভাবে মুচমুচে করে ভেজে নেই। ভালোভাবে ভেজে নেয়া হয়ে এলে পাকোড়া গুলো তৈরি হয়ে যাবে।

IMG_20220304_212926.jpg

রেসিপি টা অনেক সুন্দর করে এবং ধাপগুলো সহজ করে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে। কোন ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমার পরিচয়

হ্যালো বন্ধুরা আমি মোঃ আসাদুল ইসলাম আল আমিন। আমি একজন স্টুডেন্ট।আমার শখ ভ্রমণ করা। আমার পছন্দের খেলা ক্রিকেট ও ফুটবল।আমি আমার অবসর সময়ে নিত্যনতুন কিছু বানাতে চেষ্টা করি।আমি বাংলাদেশের রংপুর বিভাগ এর কুড়িগ্রাম জেলায় বসবাস করি।আমি বাংলা ভাষায় কথা বলতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।

ধন্যবাদ সবাইকে

mCz6aUXpYgcE9hndDxJeFHNCvijWNENnxm5KqcEUM3o1shZHpJjbbvHiLHD92jN7726rP9HjzhjTtDrxm1iHcxrCnxzNa9p6CxzYTeACLfRvjXmMHy75iS6HxyoDhN...hg7MpYD1GojvjwNUNLhWvDPxYLYXqy6PgjtSMkLepcM7Wr2HqAPkKjFy8C1QeU2Xx3qsNjCj1oFkDt31Xr44m8J21RNAWMdSn8AdT7xpB8bJjW12C7tHbhyQmt.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq1HetAMXYmraDN6Mt4KDU...adsuTwBF9wksHjMjvs27NiDLYuhT8yfGKyrKRhGEvXGAhpNKzgbZrCWjoidCDcFRekPKDNe1rZVh3tzMJi9EngMN8upiWcXBdi2KXtq9QRJ4doNmLzxzyZ7MJD.gif

Sort:  
 2 years ago 

আসলে পাকোড়া অনেকে অনেক ভালো বানিয়ে থাকে। বিশেষ করে আমাদের এদিকে কুমড়ার ফুল দিয়ে পাকোড়া বানানো হয়। বা ডিম দিয়ে বানানো হয়। কিন্তু আপনি কুমড়ো ফুল ও খেসারি ডাল এর সংমিশ্রণে পাকোড়া বানিয়েছেন,এটি অনেক সুন্দর একটি রেসিপি ছিল । এবং বিকেল বেলা নাস্তার জন্য এটি পারফেক্ট । ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

পাকোড়া খেতে সত্যিই অনেক ভালো লাগে। সেগুলো যদি একটু ভালো করে ভাজা হয় সেগুলো খেতে নরম আর এতটা মুচমুচে লাগে যা বলার বাইরে। এর স্বাদ কখনো মুখ থেকে হারিয়ে যাওয়ার মত নয়। আপনি অনেক সুন্দর করে পাকোড়া টি তৈরি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য অনেক খুশি হলাম

 2 years ago 

কুমড়ো ফুলে খেসারির ডালের সঙ্গে আপনি অনেক মজাদার একটি পাকোড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পাকোড়া রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। বাসায় এরকম পাকোড়া রেসিপি মাঝে মাঝেই তৈরি করে খাওয়া হয়। আপনার এই রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

কুমড়ো ফুল ও খেসারি ডাল এর সংমিশ্রণে পাকোড়া তৈরি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। মুচমুচে খেতে ভিশন মজা 😋 অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি কুমড়ো ফুল ও খেসারি ডাল এর সংমিশ্রণে পাকোড়া অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। পাকোড়া আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার রেসিপিটা আমার খুবই ভালো লাগলো। দেখে আমার লোভ লেগে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago (edited)

যেকোনো বড়া আমার খুবই প্রিয়।খেসারির ডাল দিয়ে বড়া খেয়েছি কিনা মনে পড়ছে না।তবে আপনার তৈরি বড়াগুলি খুবই লোভনীয় ও সুন্দর হয়েছে।দেখেই বোঝা যাচ্ছে খুব টেস্টি।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

ফাস্টফুড আমার অনেক পছন্দের রেসিপি। কুমড়া ফুল আর খেসারির ডালের পকোড়া দেখে বেশ মজাদার মনে হচ্ছে। প্রায় এক বছর আগে এই রেসিপি খেয়েছিলাম আজকে যেন সেই টেস্ট আবার নতুন করে উপভোগ করছি।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কুমড়ো ফুল ও খেসারি ডালের সংমিশ্রণে পাকোড়া তৈরি। এটি আসলেই মিশ্রণের কারণে অনেক লাগলো। আজকে নতুন দেখছি। আসলেই ভাল ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

বড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ছোট বেলায় অনেক কুমড়া ফুল দিয়ে বড়া খেয়েছি। কিন্তু এখন তেমন একটা খাওয়া হয় না। আপনার আজকের কুমড়া ফুল ও খেসারি ডালের বড়া টা। আমার কাছে খুবই ভালো লেগেছে। আর আমার অনেক পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি কুমড়ো ফুল এবং খেসারি ডাল দিয়ে খুব চমৎকার পাকোড়া তৈরি করেছেন দেখতে বেশ চমৎকার লাগছে, আমরা সাধারণত এইটা কে বড়া বলে থাকি। এটি খেতে বেশ মজাদার হয়ে থাকে আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম ইউনিক জিনিস তুলে ধরার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43