পেন্সিল দিয়ে একটি ছোট পাখির চিত্রাঙ্কনঃ

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগের বন্ধুরা, আজ আমি আমার বাংলা ব্লগে পেন্সিল দিয়ে একটি ছোট পাখি কিভাবে আর্ট করতে সেটি পার্ট বাই পার্ট আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি সবার ভালো লাগবে । চলুন তাহলে শুরু করা যাকঃ

পোস্ট ক্যাটাগরিঃ চিত্রাঙ্কন

শিরোনামঃ ছোট পাখির চিত্রাঙ্কন

তারিখঃ ১৯ শে ভাদ্র ২৪২৯ খ্রিস্টাব্দ।

Untitled design (31).png

চিত্রঃ পেন্সিল দিয়ে একটি ছোট পাখির চিত্রাঙ্কন

১ম ধাপঃ প্রথমে একটি সাদা কাগজ নিতে হবে, সাদা কাগজটির উপর পেন্সিল দিয়ে পাখির ঠোট অংকন করলাম।

২য় ধাপঃ এরপর পাখির মাথা হতে লেজ পর্যন্ত উপরের দিক অংকন করলাম।

৩য় ধাপঃ এবার পাখির ঠোটের নিচ থেকে লেজ পর্যন্ত নিচের দিক অংকন করলাম।

৪র্থ ধাপঃ এবার পাখির চোখ এবং দুটি পাখা অংকন করলাম।

Screenshot_10.jpg

১ম ধাপ
২য় ধাপ
৩য় ধাপ
৪র্থ ধাপ
Untitled design (6).pngUntitled design (7).pngUntitled design (8).pngUntitled design (9).png

৫ম ধাপঃ পাখির পাখনা দুটি পেন্সিল দিয়ে কালো করে দিলাম।

৬ ষ্ঠম ধাপঃ এবার পাখির ঠোট দুটি পেন্সিল দিয়ে কালো করে দিলাম।

৭ম ধাপঃ এবার পাখির ঠোট থেকে পাখনা পর্যন্ত একটি দাগ দিয়ে সংযুক্ত করে দিলাম।

৮ম ধাপঃ এবার পাখিটির ঠোটের নিচ থেকে গলা পর্যন্ত পেন্সিল দিরে কালো করে দিলাম।

Screenshot_10.jpg

৫ম ধাপ
৬ষ্ঠ ধাপ
৭ম ধাপ
৮ম ধাপ
Untitled design (10).pngUntitled design (11).pngUntitled design (12).pngUntitled design (14).png

৯ম ধাপঃ এবার পাখিটির মাথার উপরে গাঢ় কালো এবং পেট হালকা কালো করে দিলাম।

১০ম ধাপঃ এবার পাখিটির দাঁড়ানোর জন্য গাছের উপরের কিছু অংশ অংকন করলাম।

১১তম ধাপঃ এবার পাখিটির দাঁড়ানোর জন্য গাছের নিচের কিছু অংশ অংকন করলাম।

১২ তম ধাপঃ এবার পুরা গাছটি অংকন করলাম।

Screenshot_10.jpg

৯ম ধাপ
১০ম ধাপ
১১তম ধাপ
১২তম ধাপ
Untitled design (15).pngUntitled design (16).pngUntitled design (18).pngUntitled design (17).png

১৩ ম ধাপঃ এবার গাছটির উপর দাঁড়ানোর জন্য পাখিটির দুটি পা অংকন করলাম।

১৪ তমঃ পাখির পা দুটি পেন্সিল দিয়ে কালো করে দিলাম।

১৫ তমঃ এবার পুরো গাছটি কালো করে দিলাম।

Screenshot_10.jpg

১৩ম ধাপ
১৪ তম ধাপ
১৫তম ধাপ
১৬তম ধাপ
Untitled design (19).pngUntitled design (22).pngUntitled design (21).pngUntitled design (23).png

১৬ তম ধাপঃ সর্বশেষে গাছটির দুটি ডাল দিয়ে দিলাম। ব্যাস হয়ে গেল আমার পেন্সিল দিয়ে একটি ছোট পাখির চিত্রাঙ্গন।

Untitled design (31).png

চিত্রঃ পেন্সিল দিয়ে একটি ছোট পাখির চিত্রাঙ্কন

এই চিত্রটি অংকন করতে হলে আমার নিন্মের উপকরণগুলো প্রয়োজন হবে-

সিরিয়াল নং
উপকরনের নাম
উপকরনের সংখ্যা
সাদা কাগজ
১টি
রাবার
১টি
পেন্সিল
১টি
কাঁটার
১টি
ডিভাইস
ক্যামেরা
TECNO Pouvoir 4
13M QUAD

Post Created by-@azizulmiah

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

Sort:  
 2 years ago 

আপনার ড্রইং টি চমৎকার হয়েছে তবে ড্রইং করার সময় অবশ্যই এর ড্রইং এর পরিষ্কার ছবি নিতে হবে এবং এমন একটি পেজের মধ্যে ড্রইং করতে হবে যে এই পেজে আগে থেকে কোন দাগ ছিল না। আশা করি পরবর্তীতে এসব বিষয়ে লক্ষ্য রাখবেন আপনার। এক্টিভিটিস অনেক কম আপনি অন্যের পোস্ট কম পড়েন এবং কমেন্টের সংখ্যার অনেক কম। এই অ্যাক্টিভিটি গুলো আপনাকে বাড়াতে হবে।

 2 years ago 

জী ভাই, অবশ্যই এক্টিভিটিস বাড়াবো, আর ভাইয়া আমার প্রতিটি পোস্ট আমাকে রাতে করতে হয়, আমার পোস্টগুলো করতে রাত ১২ থেকে ১ টা পর্যন্ত সময় লেগে যায়, যার কারণে রাতে তোলা ছবিগুলো খুব একটা পরিস্কার হয় না। দিনের বেলায় একদম সময় পাই না ভাইয়া।

 2 years ago 

চমৎকার একটি ছোট্ট পাখি পেন্সিল আর্ট করেছেন আপনি। পেন্সিল আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার পাখির আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আর্টের প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, আসলে আপু আমি ছোট বেলায় অনেক আর্ট করতাম। এখন অতটা ভালো হয় না। তারপর ও চেষ্টা করেছি জানিনা কতটা হয়েছে। ধন্যবাদ এমন সুন্দর একটি মন্তব্য করে আমার কাজের উৎসাহকে বাড়িয়ে দেওয়ার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি চমৎকার ভাবে পেন্সিল দিয়ে একটি পাখির চিত্রাংকন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার পাখির চিত্রাঙ্গন দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে। পাখির মাথা যদি আরেকটু উঁচু করে আঁকানো হতো তাহলে দেখতে হয়ত আরো সবথেকে বেশি ভালো লাগবে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনি আমার ভুলটা ধরিয়ে দিয়েছেন। আসলে আমার বাংলা ব্লগ এমন একটি প্লাটফর্ম যেখানে সবাই খুব হেল্পফুল। সামনে থেকে চেষ্টা করব ভুলগুলো সুধরে নেওয়ার।

 2 years ago 

ভাইয়া আপনার পাখির পেন্সিল আর্টটি খুবই সুন্দর হয়েছে। খুবই নিখুঁতভাবে পাখিটি এঁকেছেন। কিন্তু আমার মনে হয় আপনার প্রতিটি ধাপের ছবিগুলো আরেকটু বড় হলে বুঝতে সুবিধা হত। ছবিগুলো বেশি ছোট হয়ে গেছে যার কারণে ধাপগুলো বুঝতে অসুবিধা হচ্ছে। কিন্তু আর্টটি সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপু, আসলে আপনাদের কাছ থেকেই তো আমরা শিখবো, আপনাদের সহযোগিতা পেলেই আমি আরও ভালো করতে পারবো। চেষ্টা করব আমার ভুলগুলো সুধরে নেওয়ার। আশা করি প্রতিটি পোস্টেই এভাবে মন্তব্য করে ভুলগুলো ধরিয়ে দিবেন।

 2 years ago 

পেন্সিল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকারভাবে একটি ডালের ওপর বসে থাকা ছোট্ট একটি পাখির চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি এতটা নিখুঁতভাবে চিত্রটি অংকন করেছেন যা সত্যি প্রশংসার দাবি রাখে। ছবিটি যদি আরও উজ্জ্বল হত তাহলে এটা দেখতে হয়তোবা আরো ভালো লাগতো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, চেষ্টা করবো যাতে আরো ভালো মতো আর্ট করতে পারি।

 2 years ago 

পেন্সি এস্কেস এর মাধ্যমে ছোট্ট পাখির খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।। তবে চিত্রটি রঙিন রং এ সজ্জিত করলে দেখতে আরো বেশি সুন্দর দেখাতো

 2 years ago 

ভাইয়া আপনার পাখির চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর ভাবে একটি ছোট পাখি অঙ্কন করেছেন। ধাপগুলো খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি, কতটা পেরেছি সেটা আপনারাই বলতে পারবেন। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88