আমার আজকের পোষ্ট || মৎস আড়ৎ এ কিছুক্ষণ ঘুরাঘুরিঃ

in আমার বাংলা ব্লগ2 years ago

তারিখঃ

১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৯ই রজব, ১৪৪৪ হিজরি
বুধবার

বিসমিল্লাহির রাহমানির রহিম। আসসালামু আলাইকুম।

হ্যালো প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ্‌।

বন্ধুরা আমার নতুন চাকুরী এবং নতুন জায়গায় আসার কারনে গত কয়েক দিন যাবত আমার পোষ্ট অনিয়মিত হয়ে গেছে। সময় এবং ব্যস্ততার কারণে নিয়মিত পোস্ট করতে পারছি না। তবে আশা করছি এখন থেকে নিয়মিত আপনাদের সামনে পোষ্ট নিয়ে হাজির হব।


WhatsApp Image 2023-02-01 at 12.06.14 PM.jpeg

বন্ধুরা আজ আমি একটি ভিন্ন ধরনের পোষ্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি সবার ভালো লাগবে।

চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের পোষ্টটিঃ

আচ্ছা, মাছ তো আমরা বাজারে গিয়ে কম বেশি সবাই কিনি। কিন্তু মাছে আড়তে কয়জন যেতে পারছি মাছ কেনার জন্য বা আড়ত ঘুরে মাছ দেখার জন্য। আজ আমি আপনাদের সামনে একটি মাছের আড়তে গিয়ে ঘুরে ঘুরে দেখার অভিজ্ঞতা শেয়ার করব। আশা করি সবার ভালো লাগবে।
WhatsApp Image 2023-02-01 at 11.49.27 AM.jpeg

মাছ সবার সবার খাবার তালিকায় একটি অপরিহার্য খাবার। মাছ পছন্দ করে না এমন লোক খুজে পাওয়া দায়। কথায় ই আছে মাছে ভাতে বাংগালি আমরা। আর সেই মাছ যদি সরাসরি মাছের আড়তে গিয়ে দেখতে পারি বা কিনতে পারি তাহলে অনুভূতিটা কেমন হয় বলেন তো?

আজ আমি আপনাদের সামনে বরিশাল পোর্ট রোডের একটি মাছের আড়ত ঘুরে দেখার অভিজ্ঞতা বা অনুভুতি শেয়ার করব।
আমি বরিশাল লঞ্চ ঘাটের অফিস থেকে বের হয়ে মাগরিবের নামায পড়ে তারপর পোর্ট রোডের একটি মাছের আড়তে যাই । মুলত আমি যাই মাছের আড়ত ঘুরে দেখার জন্য। কারণ এর আগে আমি মাছের আড়ত এর এত কাছাকাছি কখনই ছিলাম না।

WhatsApp Image 2023-02-01 at 11.49.28 AM.jpeg

যাই হোক আমি এবং আমার চাচতো ভাই দুজন মিলে মাছের আড়তে যাই। সেখানে গিয়ে আমি যে মাছগুলো দেখতে পাই সেগুলো মোটামুটি আমরা সবাই চিনি কিন্তু কিছু মাছ ছিলো যেগুলো আমি আগে কখনো দেখি নাই। তবে সবচেয়ে বড় কথা হচ্ছে এখানে যে পরিমাণ মাছ পাওয়া যায় সেগুলো অনেক তাজা এবং বড় বড় মাছ । আমরা যেহেতু সন্ধ্যার সময় গিয়েছিলাম সেজন্য খুব বেশি মাছ দেখতে পাই নি।

WhatsApp Image 2023-02-01 at 11.49.29 AM.jpeg

কিন্তু আমার চাচাতো ভাই বললো ভাই আপনি যদি সকালে আসেন তাহলে অনেক অনেক বেশি মাছ দেখতে পাবেন। কারন এই আড়তের মাছ মূলত সকাল বেলায় ই বেচা কেনা হয়। তারপর ও আমি যে মাছগুলো দেখতে পেয়েছি সেগুলোর কিছু স্থির চিত্র আপনাদের মাঝে শেয়ার করছি। এবং আমার ইচ্ছে একদিন আমার বাড়ির জন্য একদিন কিছু মাছ কিনবো সেগুলো ও আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ্‌।

WhatsApp Image 2023-02-01 at 11.49.35 AM.jpeg

বন্ধুরা এই ছিলো আমার আজকের পোস্টটি আশা করছি সবার ভালো লাগবে। আপনাদের অতি মুল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি ভিজিট করার জন্য অনেক অনেক অভিনন্দন এবং শুভেচ্ছা।


পোস্টের সাথে সম্পর্কিত যা যাঃ
ডিভাইসTecho provoir 4
ক্যামেরা13MQUAD
ক্যামেরায়@azizulmiah
লোকেশনবরিশাল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 2 years ago 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন,মাছের আড়ৎ গুলোতে একদম তাজা মাছ পাওয়া যায়।বরিশাল পোর্ট আড়ৎ এর মাছের আড়ৎ এর মাছগুলো তাজা লাগছে।আপনার চাচাতো ভাই একদম ঠিক বলেছেন সকালে এসব আড়ৎ গুলোতে তাজা মাছ বিক্রি হয়।ধন্যবাদ ভালো লেগেছে আপনার পোস্টটি।

 2 years ago 

ভাই আপনি ঠিক বলেছেন মাচ পছন্দ করেনা এমন মানুষ খুবই কম। মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। মাছের আড়তে সবসময় তাজা তাজা মাছ পাওয়া যায়। এই মাছ গুলো দেখেই বোঝা যাচ্ছে বেশ তাজা। আপনি এবং আপনার চাচাতো ভাই মাছের আড়তে ঘুরাঘুরি করে বেশ সুন্দর একটি সময় কাটিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্টের জন্য।

 2 years ago 

আজ আমি নিজেও মাছ কিনতে যাব, কারণ মাসের বাজার করা লাগবে বাসার জন্য। আপনার অভিজ্ঞতা জেনে ভালো লাগলো।

 2 years ago 

মাছ কিনতে গেলে একটু ভালোভাবে দেখে শুনে কিনবেন আশা করি না হলে ঠকতে হবে।

 2 years ago 

আমার মনে হয় কোম বেশি সবাই অনেক মাছ পছন্দ করে। আপনার মত আমিও তেমন একটা মাছের বাজারে যেতে পারি না কারণ প্রচুর দুর্গন্ধ থাকে। আপনি খুবই সুন্দর ভাবে আপনার অভিজ্ঞতা শেয়ার করেছেন আমাদের মাঝে।

 2 years ago 

ভাই মাছ পছন্দ না এমন লোক খুব কমই আছে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মহৎ আড়তে গিয়ে বিভিন্ন ধরনের মাছ যেগুলো খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন । তার সাথে উপভোগ করেছেন মাছের এই সুন্দর দৃশ্য গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

নতুন চাকরি পেয়েছেন জানতে পেরে খুবই ভালো লাগলো। আসলে জায়গা পরিবর্তন করলে অনেক ঝামেলার মধ্যে পড়তে হয় আশা করছি আপনি আবার আগের মত নিয়মিতভাবে আমাদের সাথে সময় অতিবাহিত করবেন।

যেকোনো ধরনের মাছ খেতে আমি খুবই ভালবাসি কিন্তু মাছের আরতে ভ্রমণ করার অভিজ্ঞতা আপনার মত আমার একদমই নেই। কেননা মাছের বাজারের দুর্গন্ধ আমি সহ্য করতে পারি না এজন্য আর কি যাওয়া হয় না।।

 2 years ago 

জি ভাইয়া, জায়গায় পরিবর্তন কারার ফলে অনেক ঝামেলায় আছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো ভাই দেখছি দারুন একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেখানে মাছের আড়ত থেকে বিভিন্ন মাছের ফটোগ্রাফি করেছেন এবং তার বিস্তারিত বর্ণনা তুলে ধরেছেন আমাদের মাঝে। মাছগুলো দেখতে বেশ অসাধারণ ছিল। ফটোগ্রাফি গুলো হয়েছে তেমন সুন্দর। পাশাপাশি এত সুন্দর বর্ণনা দেখে মুগ্ধ হলাম।

 2 years ago 

আড়তে গেছেন মাছ কিনলেন না 😁। স্বস্তায় কিন্তু কেনা যেত, বাজারে নরমালি যে দামে পাওয়া যায়! আর সকাল তাজা তাজা সব মাছ পাওয়া যায়।

 2 years ago 

আসলে জায়গা পরিবর্তন হলে একটু ব্যস্ততা বেড়ে যাবে এটাই স্বাভাবিক। আপনি তো দেখছি মাছের আড়তে গিয়ে অনেকগুলো মাছ দেখেছেন এবং তার ছবিও তুলে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে মাছের আড়তে গেলে অনেক ভিন্ন ভিন্ন রকমের মাছ দেখা যায় যেগুলো আমরা হয়তো আগে দেখিনি। ঘোরাঘুরি করার অনুভূতিটা পরিবেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছের আড়তে দেখি বিভিন্ন ধরনের মাছ রয়েছে। এত ধরনের মাছ একসাথে দেখতে পেয়ে ভালই লাগে। তবে আপনি তো দেখছি মাছের কাটাতে গিয়েছেন ঘুরতে কোন মাছ কিনলেন না। অবশ্য এরকম জায়গায় শুধুমাত্র ঘুরতেও কিন্তু ভালো লাগে। আপনার পোস্টের মধ্যে লেখাগুলো যদি ছোট আকৃতির দিতেন তাহলে ভালই লাগতো। আসলে পোস্টে এত বড় বড় লেখা হলে দেখতে ভালো লাগে না।

 2 years ago 

আপু এই লেখাটা যে কোন অপশনের কারণে হয়েছে আমি বুঝতে পারছিলাম না, আমি ও দেখেছি বড় লেখাটা ভালো লাগে না কিন্তু লেখাটি আমি ছোট করতে পারছিলাম না তাই এভাবেই দিয়েছি। ধন্যবাদ আপু আমাকে এমন একটি সুন্দর পরামর্শ দিয়ে আমার পোস্টে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58180.92
ETH 2477.99
USDT 1.00
SBD 2.42