আমার আজকের পোস্ট || ঘরণী কবিতার আবৃতিঃ

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
বিসমিল্লাহির রাহমানির রহীম। আসসালামু আলাইকুম, ওয়ারাহমাতুল্লাহী ওয়াবারাকাতুহু।

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করছি সবাই ভালো আছেন। আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ।


তারিখঃ
১১ই পৌষ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে জমাদিউল আউয়াল, ১৪৪৪

পোস্ট ক্যাটাগরিঃ আবৃতি ।

পোস্টের শিরোনামঃ ঘরণী কবিতার আবৃতি।


বন্ধুরা, প্রতিদিনের ধারাবাহিকতায় আজকে আবার নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়ে গেলাম। বন্ধুরা আপনারা যারা আমার পোস্ট পড়েন বা আমার পোস্ট পছন্দ করেন তারা হয়তো জেনে থাকবেন যে আমি প্রায়ই সময়ই আমার পোস্টেআমার নিজের লেখা কিছু কিছু কবিতা শেয়ার করি। তার মাঝে একটি কবিতা হচ্ছে-ঘরনী। কবিতা মনে হয় মাস দুয়েক আগে আমার বাংলা ব্লগে শেয়ার করেছিলাম।

আজ আমি আপনাদের মাঝে ঘরণী কবিতাটির আবৃতি করে শোনাব। আমি ছোট বেলা থেকেই কবিতা লিখতাম এবং বন্ধুদের মাঝে আবৃতি করে শোনাতাম। কিন্তু কোন দিন কোন সোস্যাল মিডিয়ায় শেয়ার করা হয়নি। কিন্তু আজকে সুযোগ পেয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে সকলের মাঝে শেয়ার করলাম।

চলুন বন্ধুরা তাহলে শুরু করা যাক আমার আজকের কবিতাটির আবৃতি-

ইমেজটি ক্যানভা দিয়ে তৈরি করা হয়েছে।


কবিতার নামমুল লেখক
ঘরণীআজিজুল মিয়া
আবৃতিকারআবৃতির প্রকাশ মাধ্যম
আজিজুল মিয়াআমার বাংলা ব্লগ



কবিতার নাম-ঘরণী

আজিজুল মিয়া@azizulmiah


তুমিই আমার ঘরের লক্ষ্মী
আমার ঘরনী,
আমার ঘরের সুখে দুঃখে
জড়িয়ে আছো তুমি।।

ঘরটিকে তুমি আপন মনে
আগলে রাখো সারাক্ষণ,
হোক না সেটা নিজের কিংবা
অন্যের গড়া ভবন।।
অজানা আর অচেনা আমাকে
করেছ তুমি আপন,
ক্ষনিকের একটু বোঝা পড়ায়
দিয়ে দাও তোমার মন।।

দেখনি তুমি আমার বাড়ি
দালান-কোটা না ছাউনি,
বাবা-মাকে বিশ্বাস করেই
পড়েছ বিয়ের শাড়ি।।

এসে দেখলে ঘরটি আমার
ভেন্না পাতার ছাউনি,
একটু খানি বৃষ্টি হলেই
গড়িয়ে পড়ছে পানি।।

তারপর ও তুমি যাওনি ছেড়ে
আমার মায়ায় পড়ে,
জীবন গড়ার স্বপ্ন বুনেছ
আমার ভাঙ্গা ঘরে।।

ভালবাসায় আপন করে তুমি
অচেনাকে করেছ আপন,
সুখ-দুঃখকে মেনে নিয়ে তুমি
গড়েছ সুখের ভূবন।।

ভাঙ্গা ঘরকে গড়তেই তুমি
ছেড়েছ রক্তের বন্ধন,
স্বর্গের ছোঁয়ায় ভরিয়ে তুলেছ
অচেনা দুটি জীবন।।

আজ ঘরের প্রতিটি কোণে
তোমার সৃষ্টির ছোঁয়া,
গর্বে আমার বুক ভরে যায়
এ যেন স্বর্গ পাওয়া।।

থাকলে পাশে তুমি আমার
চাইনা এই ধরণী,
তুমি আমার এই জীবনের
দুঃখ সুখের ঘরণী।


কবিতাটি সম্পুর্ণ আমার নিজের ব্যক্তিগত অভিমত বা ধারণা থেকে লেখা হয়েছে এবং আবৃতি করা। আমার জীবনের বাস্তবতার আঙ্গিকে লেখা। জানি না আমার আবৃতি করা কবিতাটি কারো ভালো লাগবে কিনা। তবে আশা রাখছি সবার ভালো লাগবে। আপনাদের মুল্যবান সময় নষ্ট করে আমার কবিতার আবৃতিটি শোনার জন্য ধন্যবাদ সবাইকে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

***আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 2 years ago 

আপনিতো অনেক ভালো কবিতা আবৃতি করতে পারেন। সত্যিই অনেক চমৎকার হয়েছে। সেই সাথে কবিতার লাইনগুলো অনেক চমৎকার ছিল, হৃদয় ছুঁয়ে গেল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
আপনার কবিতা আবৃত্তির কণ্ঠ অনেক ভাল। খুব সুন্দরভাবে ঘরণী কবিতাটি আবৃত্তি করে আমাদের সাথে শেয়ার করেছেন। কবিতাটি শুনার সময় খুব চুপচাপ হয়ে শুনছিলাম আর শেষ না হওয়া পর্যন্ত অন্য এক জগতে হারিয়ে গিয়েছিলাম। ঘরণী কে নিয়ে লেখা কবিতাটি আপনার কণ্ঠে অনেক সুন্দর লেগেছে।ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

আপনার কবিতা আবৃত্তির কন্ঠ খুব ভালো লাগলো আমার কাছে। খুব চমৎকার আবৃত্তি করেন আপনি। এই কবিতাটি আগে কখনো শোনা হয়নি। আপনার কাছ থেকে এত সুন্দর আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এবং আশা করি আরো সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি আমাদের মাঝে শেয়ার করবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61199.00
ETH 2393.68
USDT 1.00
SBD 2.56