পোস্ট শিরোনাম || বরিশালের পোর্ট রোডের দুরবস্থা :

in আমার বাংলা ব্লগ5 days ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম


প্রতিদিনের মতো আজও আবার আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।

বন্ধুরা, বাংলা আমার মাতৃভাষা আর আমার বাংলা ব্লগ হচ্ছে আমার প্রাণের ব্লগ। তাই প্রাণের টানে প্রতিদিনই পোস্ট করতে ছুটে আসি।

IMG_20240701_114213_665.jpg

চিত্র নম্বর: এক

বন্ধুরা আজ আমি এমন একটি পোষ্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি, যেটা আসলে আমি না করে পারছি না। জানিনা আপনাদের কেমন লাগবে তবে এখানে আমি যে পোস্টটি করব সেটা আমার দেশের গুরুত্বপূর্ণ একটি স্থানকে ঘিরে।

IMG_20240701_113804_411.jpg

চিত্র নম্বর: দুই

আমি আমার পোস্টে অনেকবারই বলেছি যে আমি বরিশাল সদর ভূমি অফিসে কর্মরত আছি। সেক্ষেত্রে প্রতিদিনই আমাকে ভূমি অফিসে যেতে হয় আমার কর্তব্য পালন করার জন্য। কিন্তু এই অফিসে যেতে যে যাতায়াত রাস্তা ব্যবহার করা হয় এবং এই অফিসের সামনে রাস্তার যে অবস্থা সে অবস্থাটাই আমি আপনাদের সামনে তুলে ধরব।

IMG_20240701_114451_969.jpg

চিত্র নম্বর: তিন

বন্ধুরা আপনারা হয়তো অনেকেই জেনে থাকবেন যারা বরিশালে বসবাস করেন তারা অবশ্যই জানবেন, সেটা হচ্ছে এই বরিশাল সদর ভূমি অফিসটা শুধু সদর ভূমি অফিসই নয় এখানে রয়েছে বরিশাল সদর এসি ল্যান্ড অফিস ও সেটেলমেন্ট অফিস ও বটে। এই সদর ভূমি অফিসে বা এসি ল্যান্ড সেটেলমেন্ট অফিসে সারা বরিশালের জমি সংক্রান্ত সব কাজকর্ম পরিচালনা করা হয়। বরিশালের যতগুলো জেলা আছে, যেমন-ভোলা পটুয়াখালী, মেহেন্দিগঞ্জ, ওজিরপুর ইত্যাদি টোটালি যতগুলা জেলা আছে সব জেলার কাজকর্মই এই এসি ল্যান্ড অফিস বা সেটেলমেন্ট অফিসে হয়ে থাকে।

আমাদের এই এসি ল্যান্ড অফিস বা সেটেলমেন্ট অফিসের সামনে যে রাস্তাটা আছে এর নাম হচ্ছে পোর্ট রোড, এই রাস্তা দিয়ে লঞ্চঘাট, মেডিকেল রুপাতলী এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের মতো বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে যাতায়াত করা হয়ে থাকে। কিন্তু এই রোডটা এতটাই জরাজীর্ণ এবং ভাঙ্গাচুরা যে সামান্য বৃষ্টি হলেই রোডে পানি জমে যায় এবং এমন পরিমাণ পানি জমে যেখানে ইচ্ছে করলে আপনি নৌকা চালাতে পারবেন। যেটা আমি আমার তোলা ছবিতে আপনাদের সাথে শেয়ার করব।

এখানের যারা সাধারন মানুষ আছে বা সামান্য কিছু নেতার সাথে চলাফেরা করে তাদের সাথে কথা বলে আমি জানতে পেরেছি যে, এই রোডের জন্য কয়েকবারই বরাদ্দ নেয়া হয়েছে কিন্তু কাজ শেষ না করেই সব টাকা খরচ দেখানো হয়েছে। আসলে আমাদের দেশের দুর্নীতির কথা সারা বিশ্বব্যাপী আলোচিত। আমাদের দেশের মানুষের নীতি-নৈতিকতা দিন দিন কেমন যেন হারিয়ে যাচ্ছে। তা না হলে এমন একটি গুরুত্বপূর্ণ অফিসের সামনে এমন একটি গুরুত্বপূর্ণ রাস্তা কি করে থাকে।

IMG_20240701_114209_024.jpg

চিত্র নম্বর: চার

এখানে প্রতিদিন শত শত লোক বরিশাল বিভাগের বিভিন্ন জেলা থেকে তাদের জমি সংক্রান্ত কাজকর্ম করতে আসে কিন্তু তাদের এমন অবস্থায় পড়তে হয় যে কখনো কখনো জুতো পায়ে দিয়ে আসলে সে জুতো আর পায়ে নিয়ে অফিসে ঢোকার সাধ্য কারো থাকে না এবং এমনও হয় রাস্তা দিয়ে হাঁটার সময় ট্যাক্সি সিএনজি বা রিক্সার ছিটানো কাদায় কোন ব্যক্তির পুরো শরীর বা কাপড়চোপড় নষ্ট হয়ে যাচ্ছে। তাই আমার অনুরোধ থাকবে যারা আমাদের দেশের প্রতিনিধি তারা যেন এই বিষয়গুলো বা এইসব গুরুত্বপূর্ণ অফিস আদালতে সামনে দিয়ে যে রাস্তাগুলো বয়ে যায় সেগুলো যেন যথাযথ সময়ে মেরামত করে দেয়। ‌

IMG_20240701_113738_207.jpg

চিত্র নম্বর: পাঁচ

ধন্যবাদ বন্ধুরা এই ছিল আমার আজকের পোস্টটি ।আশা করি সবার ভালো লাগবে এবং ভালো লাগলে অবশ্যই ভালো কিছু কমেন্টসের মাধ্যমে উৎসাহ দিয়ে আমাকে ভালো ভালো পোস্ট করতে উৎসাহিত করবেন। সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ।

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkCyUAiXP2m1nJD351cseM5n4M89xXhNLcb3dfeBgH335jTD3fckm2SGxKbkuyaYT9Rbj1HAaZjPRVYnDLZispU1b7cSCEpskiFW34Y9LgmdWwdW6MPBDx.png

পোস্টের সাথে সম্পর্কিত যা যাঃ
ডিভাইসTecho provoir 4
ক্যামেরা13MQUAD
ক্যামেরায়@azizulmiah
লোকেশনবরিশাল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaFa6PCA5PqBjf3814AomaBNh1sjAhGurcrbXNutXLYaLc5W7C7iWHwYRZUdeG...WGm8395pPJ5ZzZK8THWPqVK9d2S1GubN3KFmMuzpzgMZ43oggvLaDWozrYcR8sK1sVEbDaVoizynf8Km678okenWWShswb5rkccJutNk4ECBVp4KiCGXwedruC.png

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaE82pVbSeSRDwGwmwS6ZeUQP9pFNrFLbT4VzSCda2gnv1GJ9WwWns32xTfSaY...BpX9Edn8Wydi9cHhsMusgC8fAWDsSPmRZSTNKodnki6hi9yMKwtdjNwgrTWtL371U7U4FvMXuaDxGP5inAsXCk7QrSn6tpBhdCUivAPXTHx53b6Ln3LSyqimA6.png

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAM3QQ7FR6kib75sNWjeyY2KuEUDi8sz6bqHr6btS4ZpMjd6ZzLZfSH89YMHKJv...3fzs3sFLFAqLELDokXmVgfJ6YVr36Qp4638DGsHpuyWTc5MpwFu6c7wPYBdkH2rWxh2Ga7BCLPL77Z7xxfhZoshrNvtpGsWzLs2U3qCa94pcxDkP5iJQ32gXxJ.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxLUy5tRWHZwoPkvkw4cLv9wovLuMmF7ZGAf4DAwsJfZ4uGNX7qG1KHTDN8Q1...bfFoudbaKZ5Vzsde5eATfH2qnmXwui7kQzogqp1a2ZKtDZmWpxMNYWMHX3NCBZ9mC9NHDzBd7K4gJTgV42NDT6Wu5KwX8mB5gYrCgUbVjh2urpH5Xg7YyNLnza.png

Sort:  
 4 days ago 

শুধু আপনাদের ওখানে নয় ভাই আমাদের এখানেও বেশ কিছু জায়গায় এমনই অবস্থা রয়েছে। আর এভাবেই দেশের বিভিন্ন জায়গায় রাস্তাগুলো এই সমস্যার কারণে পাবলিকের আরো বেশি সমস্যা। বিশেষ করে বৃষ্টির দিন দুর্ভোগ পোহাতে হয় সবার। অনেক সময় দেখা যায় কাজ আসলে অনেকে কাজ না করে খাতা কলমে কাজ দেখিয়ে দিয়ে টাকা মেরে বসে থাকে। কি আর করা যাবে যদি মেম্বার চেয়ারম্যান কন্টাকটাররা দায়িত্ব সঠিকভাবে না পালন করে তাহলে কিছুই করার নেই।

 4 days ago 

ঠিকই বলেছেন ভাইয়া দেশে এখন দুর্নীতির রমরমা ব্যবসা চলছে, আর আমাদের মত সাধারণ পাবলিক পড়েছি মাইনকা চিপায়। ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

বর্তমানে সব জায়গাতেই একই অবস্থা ভাইয়া।বৃষ্টি হলে রাস্তাঘাটের অবস্থা খুবই খারাপ হয়ে যায়। অনেক জায়গাতেই এরকম বেহাল দশা দেখতে পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

ভাইয়া বর্তমানের সব জায়গাতে গুরুত্বপূর্ণ রোড গুলোর একই অবস্থা। বর্ষার সময় এই রোড গুলো দেখলে বোঝা যায় মানুষের চলাফেরা কত কষ্টটা। আপনি বরিশালের পোস্ট রোডের দুরবস্থা তুলে ধরেছেন পোষ্টের মধ্যে। এরকম হাজারো জায়গা আছে যেগুলো মানুষের নজরে আসে না। পোস্টটি অনেক সুন্দর করে আমাদের মাঝে লিখে শেয়ার করেছেন।

 4 days ago 

আপনি ঠিকই বলেছেন ভাই। আমাদের দেশের কিছু কিছু রাস্তাঘাটের এমন দুরবস্থা যা কল্পনা করা যায় না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44