আমার আজকের পোস্টে || প্রচেষ্টা, মনোবল, স্বদিচ্ছাই সফতার মুল লক্ষ্যঃ

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা!



আসসালামু আলাইকুম, কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করছি সবাই ভালো আছেন। আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা প্রতিদিনের মতো আজ ও আবার একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকের পোষ্টটি একটু ভিন্ন ধরনের।

IMG_20230203_161254.jpg

চলুন বন্ধুরা তাহলে শুরু করা যাক আমার আজকের পোষ্টটিঃ

প্রচেষ্টা এবং ইচ্ছা থাকলে আপনার দ্বারা যে সব কিছুই সম্ভব সেটা আজ আমি একটি পোস্ট এর মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরবো।

আমার গ্রামের বাড়িতে আমি খুব একটা থাকি না বা আসি না। আসলে ও খুব একটা বাহিরে বা এলাকায় ঘোরাঘুরি করা হয় না। কিন্তু আমি গত বছর বাড়িতে এসে আমার এলাকায় একটু ঘুরতে বেরিয়েছিলাম দেখলাম আমার বাড়ির পাশেই কয়েক শতাংশ জমিতে আমার পরিচিত তিনটি ছেলে বড়ই গাছের চাষ করেছে।

কিন্তু প্রথমে আমি যখন দেখেছি ভাবলাম এদের দিয়ে এগুলো কতটা সফলতা পাবে সেটা একটা প্রশ্ন। এরপর আমি বাড়িতে গেলে শুধু দূর থেকে দেখতাম তাদের বড়ই বাগানটি। কিন্তু শুক্রবার আমি বাড়িতে যাই আমার ভাতিজার ছেলের আকিকাতে। দুপুরের খাওয়া দাওয়া শেষে আমি আমার বাড়ির পশ্চিম পাশে ক্ষেতের মধ্যে বসে আছি, এমন সময় আমার ভাগিনা ওই বড়ই বাগান থেকে এক কেজি বড়ই কিনে আনলো আমি ওকে জিজ্ঞেস করলাম কত টাকা দিয়ে আনলি সে আমাকে বললো মামা ১ কেজি ১০০ টাকা নিয়েছে। ভাগিনা আমাকে একটা বড়ই দিলে আমি খেয়ে খেয়ে দেখলাম বড়ইগুলো বেশ মিষ্টি।

IMG_20230203_161060.jpg

এরপর আমি বড়ই বাগানের কাছে গিয়ে দেখলাম তিনজন ছেলে বড়ই পারছে। ওদের আমি খুব ভালো ভাবেই চিনি একজন আমার কাকা লাগে এবং বাকি দুইজন আমার সম্পর্কে ভাই লাগে। যিনি আমার চাচা তার নাম চুন্নু, ভাই দুজন হচ্ছে ছায়েত এবং মেরজন। ওদের গাছের বড়ই দেখে তো আমি অবাক। এত পরিমাণে বড়ই ধরেছে যে কল্পনার বাহিরে। আল্লাহর ইচ্ছা হলে আসলে সবই সম্ভব। এরপর আমি একজনকে জিজ্ঞেস করলাম কি অবস্থা আপনাদের প্রজেক্টের, চুন্ন কাকা আমাকে বললো এই পর্যন্ত ৮৫০০০ টাকার মতো বিক্রি হয়েছে।

IMG_20230203_161226.jpg

আমি বাগানে যে পরিমাণ বড়ই দেখলাম তাতে করে আরো কয়েক লক্ষ টাকা বিক্রি করতে পারবে।
সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে গ্রামের মানুষ এসে ক্ষেত থেকেই ১০০ টাকা কেজিতে বড়ই কিনে নিয়ে যাচ্ছে। অথচ বাজারে এই বড়ই বিক্রি হচ্ছে ৬০-৭০টাকা কেজি দরে।

পরে বুঝলাম যে ক্ষেত থেকে ১০০ টাকা দরে এই বড়ই কেনার অনেক যুক্তি রয়েছে।

IMG_20230203_161308.jpg

আমার কথা হচ্ছে যে এরা কিন্তু প্রশিক্ষিত কেউ না, এদের কিন্তু তেমন কোন অভিজ্ঞতা ও ছিলো না কিন্তু এদের কঠিন মনোবল এবং ইচ্ছা, একত্রতাই এদেরকে সফলতায় পৌঁছে দিয়েছেন। আমাদের এলাকায় এই রকম প্রজেক্ট আমার মনে হয় এই প্রথম।

এ থেকে আমি যতটুকু বুঝলাম যে কারো মনে যদি প্রবল ইচ্ছা এবং সৎ সাহস থাকে তাহলে তাদের দ্বারা সবই সম্ভব।

বন্ধুরা এই ছিলো আমার আজকের পোষ্ট। আশা করি সবার ভালো কাগবে। আমার এই পোষ্ট যদি কারো অনুপ্রেরণার কারন হয় তাহলে আমি আর ও বেশি উৎসাহিত হবো। বন্ধুরা আপনাদের মুল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।


পোস্টের সাথে সম্পর্কিত যা যাঃ
ডিভাইসTecho provoir 4
ক্যামেরা13MQUAD
ক্যামেরায়@azizulmiah
লোকেশনমাদারীপুর

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 last year 

ঠিক বলেছেন ভাইয়া প্রচেষ্টা, মনোবল, স্বদিচ্ছাই সফতার মুল লক্ষ্য। আসলে আল্লাহ কাকে কখন কিভাবে দেবেন তা একমাত্র তিনিই জানেন।আপনার চুন্নু কাকার ইচ্ছা আর প্রচেষ্টার জন্য সে সফল হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু, সুন্দর একটি কমেন্টের জন্য।

 last year 

নিজ প্রচেষ্টা এবং ইচ্ছাশক্তির কারণে আজকে আপনার সেই পরিচিত তিনজন ভাই এবং চাচা মিলে এই প্রজেক্টটিতে সফলতা পেয়েছে। তবে এটা দেখে অবাক হলাম, এই বড়ই গুলোর দাম ১০০ টাকা কেজি করে বিক্রি করা হচ্ছে। যেহেতু আপনি বলেছেন এর পেছনে যুক্তি রয়েছে তবে সেটা জানলে হয়তো বা ভালো লাগতো। যাইহোক মজার ব্যাপার হলো আমার ছোট ভাইয়ের নামও চুন্নু। আর বড়ই গুলো দেখে মনে হচ্ছে বেশ ভালো জাতের বড়ই।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কমেন্টেস করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year (edited)

আসলে প্রচেষ্টা মনোবল আর স্বদিচ্ছা থাকলে সফলতা পাওয়া সম্ভব ৷ সেই তিনটি ছেলে তারই প্রমাণ দিয়েছে ৷ ইচ্ছে চেষ্টা না থাকলে কখনোই কথা সফলতা পাওয়া যায় নাহ ৷ যাই হোক আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68