লেভেল ৩ হতে আমার অর্জন - By @azizulmiah

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা আপনাদের সহযোগিতা এবং ভালোবাসা নিয়ে আমার বাংলা ব্লগের লেভেল ৩ অর্জন এবং লেভেল ৩ এর লিখিত পরিক্ষায় অংশগ্রহণ করলাম। জানিনা রেজাল্ট কেমন হবে, তবে আমার বাংলা ব্লগের সকল বন্ধুদেরকে আমি আমার পক্ষ্য থেকে জানাই আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা। কারন আপনাদের সহযোগিতা ছাড়া আমি হয়তো কোন ভাবেই লেভেল ৩ অর্জন করতে পারতাম না। ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের।

image.png

ছবিঃ TECNO Pouvoir 4

প্রশ্নঃ ১. মার্কডাউন কি?
উত্তরঃ আমরা আমাদের লেখাকে পাঠকের কাছে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য এবং লেখাকে আরো আকর্ষণীয় গঠনমূলক এবং পাঠককে আকৃষ্ট করে তোলার জন্য যে কোডগুলো ব্যবহার করে থাকি তাকে মার্কডাউন কোড বলা হয়। মার্কডাউন কোড যে যতটা কার্যকর এবং যথাযথ ভাবে ব্যবহার করতে পারবে তার লেখা ততটা আকর্ষণীয় এবং সুন্দর হবে। নিচে কয়েকটা মার্কডাউন এর ব্যবহার তুলে ধরা হলো-
ক. কোন লেখাকে বোল্ড করতে হলেঃ

<b>আমার বাংলা ব্লগ</b>

খ. লেখাকে জাস্টিফাই করতে হলেঃ

<div class="text-justify">Text</div>

গ. ইমেজ সোর্স দিতে হলেঃ

[image source](image link)

ঘ. লেখার মধ্যে স্পেস দিতে হলেঃ

<br>আমার বাংলা ব্লগ</br>

ঙ. লেখা ইটালিক করতে হলেঃ

<i>আমার বাংলা ব্লগ</i>

প্রশ্নঃ ২. মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?
উত্তরঃ মার্কডাউন কোডের ব্যবহার গুরুত্বপূর্ণ কারন, মার্কডাউন ব্যবহার করলে একটা কনটেন্ট বা ব্লগ অন্য সাধারন একটি কনটেন্ট বা ব্লগ থেকে পাঠকের কাছে আরো অনেক বেশি আকর্ষণ লাভ করে । মার্কডাউন ব্যবহার করলে লেখার সৌন্দর্য অনেক বেশি বৃদ্ধি পায়। যার কারনে পাঠক একটি সাধারন মানের লেখা থেকে মার্কডাউন কোডে ব্যবহিত লেখার প্রতি অনেক বেশি আকৃষ্ট হয়ে থাকে। তবে মার্কডাউন কোডগুলির যথাযথ ব্যবহার করতে হবে।

৩. পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?
উত্তরঃ পোষ্টের মধ্যে মার্কডাউন কোড ব্যবহারের পূর্বে চারটি স্পেস ব্যবহার করলে মার্কডাউন কোডগুলো দৃশ্যমান দেখা যাবে।

<Center>আমার বাংলা ব্লগ</center> 

৪. টেবিল তৈরী করার নিয়ম কী?
উত্তরঃ টেবিলটি যেভাবে তৈরি করা হয়েছেঃ
| User | Posts | Steem Power |
|---|---|---|
| User1 | 10 | 500 |
| User2 | 20 | 9000 |

UserPostsSteem Power
User110500
User2209000

প্রশ্ন ৫.ইমেজ সোর্স উল্লেখ করার নিয়ম কী?

উত্তরঃ ইমেজ সোর্স উল্লেখ করের নিয়মঃ প্রথমে থার্ড ব্রাকেট দিতে হবে তারপর লিখতে হবে ইমেজ সোর্স তারপর আবার থার্ড ব্রাকেট দিয়ে ক্লোজ করতে হবে, তারপর ফাস্ট ব্রাকেট দিয়ে ইমেজ লিঙ্ক দিতে হবে তারপর আবার ফাস্ট ব্রাকেট দিয়ে ক্লোজ করতে হইবে। যেমনঃ
[image source](image link)
image source

৬.প্রশ্ন: বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

# অনেক বড় সাইজ
## বড় সাইজ
### মিডিয়াম সাইজ
#### ছোট সাইজ
##### খুব ছোট সাইজ
###### টিনি সাইজ

অনেক বড় সাইজ

বড় সাইজ

মিডিয়াম সাইজ

ছোট সাইজ

খুব ছোট সাইজ
টিনি সাইজ


প্রশ্নঃ ৭. টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তরঃ

 <div class="text-justify">আমার বাংলা ব্লগ</div>
আমার বাংলা ব্লগ


প্রশ্নঃ ৮. কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে হলে তিনটি বিষয়ের উপর গুরুত্ব দিতে হবে। যেমনঃ
১. জ্ঞান, ২. অভিজ্ঞতা এবং ৩. সৃজনশীলতা ।

প্রশ্নঃ ৯। কোন টপিকসএর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ কোন টপিকসের উপর ব্লগ লিখতে হলে সেই বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা প্রয়োজন কারন ,আমি যদি কোন টপিকসের উপর কনটেন্ট লিখতে যাই কিন্তু সেই বিষয়ের উপর যদি আমাদের যথেষ্ট জ্ঞান না থাকে তাহলে তাহলে আমি বিষয়টিকে ভালোভাবে পাঠকের সামনে উপস্থাপন করতে পারবো না, একটি পোষ্ট লিখতে হলে অবশ্যই টপিকসটির ভাল-মন্দ, যে বিষয়গুলো পাঠকদের বেশি আকৃষ্ট করতে পারে সেই বিষয়গুলোর উপর বেশি জোর দিতে হবে। আমি যে টপিকস নিয়ে ব্লগ লিখবো সেই টপিকসটি এমনভাবে সাজিয়েগুছিয়ে লিখতে হবে যেন পাঠক অল্পতেই পুরো টপিকসের মুল বিষয়গুলো বুঝে নিতে পারে। অযথা অপ্রয়োজনীয় বিষয় না লেখাই ভালো, তাতে করে পাঠক আমার ব্লগ পড়তে অনাগ্রহ প্রকাশ করতে পারে। মুলকথা হচ্ছে কোন টপিকসের উপর ব্লগ লিখতে হলে সেই টপিকসটি আদ্য-পান্ত জ্ঞান থাকা আবশ্যক, যাতে করে আমাদের টপিকস পড়তে পাঠক অনেক বেশি আগ্রহ দেখায়।

প্রশ্নঃ ১০. ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ ৩.৫০ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবো।

প্রশ্নঃ ১১. সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?
উত্তরঃ প্রত্যেকটি জিনিসের ক্ষেত্রেই কিছু ভালো মন্দ সময় থাকে, তেমনি স্টিমিট ব্লগের ক্ষেত্রে কোন পোষ্টে ভোট দিয়ে সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কিছু কৌশল বা সময় রয়েছে, যে সময়গুলোতে ভোট প্রদান করলে আমরা সর্বোচ্চ রিওয়ার্ড অর্জন করতে পারি। এই সময়কে তিনটি জোনে ভাগ করা হয়েছে। দুটি হচ্ছে রেড জোন এবং একটি হচ্ছে গ্রীন জোন। একটি পোষ্ট করার শুন্য থেকে ৫ মিনিট পর্যন্ত এবং ৬ দিন ১২ ঘন্টা পরের সময় হচ্ছে রেড জোন এবং পোষ্ট করার ৬ মিনিট থেকে ৬ দিন ১২ ঘন্টা পর্যন্ত সময় হচ্ছে গ্রীন জোন। সুতরাং আমরা যদি গ্রীন জোনে অর্থাৎ পোষ্ট করার ৬ মিনিট থেকে ৬ দিন ১২ ঘন্টা এর মধ্যে ভোট দেই তাহলে আমরা সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পেতে পারি।

প্রশ্নঃ ১২. নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?
উত্তরঃ অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আয় হবে, কারণ @Heroism এর স্টিম পাওয়ার হচ্ছে সমষ্টিগত অর্থাৎ অনেকের ডেলিগেশন করা অনেক বেশি পাওয়ার । যার কারণে @Heroism ভোটিং পাওয়ার ও অনেক বেশি । পক্ষান্তরে আমার ভোটিং পাওয়ার বা SP অনেক কম মানে হতে পারে ১০০০/২০০০/৫০০০ বা আরো বেশি হলে ও আমার থেকে @Heroism এর ভোটিং পাওয়ার অনেক বেশি যার কারণে @Heroism যদি আমার কোন পোষ্টে ১০০% ভোট প্রদান করে তাহলে আমি অনেক বড় ভোট পাবো। যার কারণে @Heroism কে ডেলিগেশন করলেই আমার বেশি আয় হবে।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল নীতি নির্ধারক, প্রফেসর এবং আমার সকল সিনিয়রদের যাদের সহযোগিতায় আমি আজ আমার লেভেল ৩ অর্জন করতে সক্ষম হয়েছি। আসলে তাদের সহযোগিতা না পেলে আমি হয়তো এত তারাতাড়ি লেভেল ৩ অর্জন করতে পারতাম না। ধন্যবাদ সবাইকে।

আমার বাংলা ব্লগ.png

ছবিঃ ক্রিয়েট বাই @azizulmiah উয়িথ ক্যানভা












Sort:  
 2 years ago 

আপনার পরীক্ষাটির চমৎকার হয়েছে। সবগুলো প্রশ্নের সঠিক ভাবে উত্তর দাও চেষ্টা করেছেন। তবে আমাদের কমিউনিটির নিয়ম রয়েছে প্রতিটি লেভেল অতিক্রম করার পরে আপনার নিজের হাতে আপনার ইউজার আইডি, নাম, তারিখ আমার বাংলা ব্লগ, এই কথাগুলো লিখতে হবে। অনুগ্রহ করে সেগুলো লিখে একটি ছবি তুলে সেটি এডিট করে দেবেন এবং আমাকে জানাবেন।

 2 years ago 

বাহ দারুন ছিল আপনার উপস্থাপনা।সবগুলো বিষয় সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছেন।আশা করি লেভেল 3 এর ট্যাগ পেয়ে যাবেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

আপনার পোস্টে ভালোভাবে পড়ে বুঝতে পারলাম আপনি ক্লাস থেকে ভালো জ্ঞান অর্জন করেছেন তার এই বহিঃপ্রকাশ হিসেবে আজকে সুন্দর পরীক্ষা দিয়েছেন। আপনার উপস্থাপনা গুলো অনেক ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি লেভেল থের এর মার্ক ডাউন গুলো বেশ দারুন ভাবে উপস্থাপন করেছেন দেখে আমার খুব ভালো লাগলো। আশা করি আপনি এই বিষয়ে ভালই লেখাপড়া করেছেন। দোয়া করব যেন খুব শীঘ্রই ভেরিফাইড মেম্বার হয়ে যেতে পারেন। তবে সামনের ক্লাস গুলো ভালোভাবে শিখতে হবে।

 2 years ago 

ভালো উপস্থাপনা ছিল প্রতিটা বিষয় নিখুঁতভাবে উত্তর দিয়েছেন বেশ ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39