কাঁশফুলের মায়াজালে কোন এক বিকেলঃ

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম
বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমি ও ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজ আবার নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাদের সামনে উপস্থিত হয়েছি। বন্ধুরা আজকের পোস্টেটি কি হতে পারে সেটা হয়তো শিরোনাম দেখেই বুঝতে পারছেন।

অতি অযত্নে এবং অনাদরে বেড়ে ওঠা একটি ফুলের(কাঁশফুলের)সৌন্দর্যের বর্ণনা নিয়ে আমি আপনাদের মাঝে আজকে উপস্থিত হয়েছি।

  • পোস্ট ক্যাটাগরিঃ সৌন্দর্যমূলক পোস্ট।
  • পোস্টের শিরোনামঃ কাঁশফুলের মায়াজালে কোন এক বিকেল।
  • পোস্টের তারিখঃ ১৭ই কার্তিক ১৪২৯ খ্রিস্টাব্দ।

InFrame_1667413721249.jpg

সবগুলো ছবির সম্মিলিত চিত্র
২০২১ সালে অক্টোবর মাসে আমি আমার ফ্যামিলিসহ আমার মেজ বোনের বাসায় বেড়াতে যাই। আমার বোনের বাসা হচ্ছে কেরানীগঞ্জের বনগ্রাম এলাকায় সেখানে তিনি নতুন বাড়ি করেছেন। মিরপুর থেকে শেকড় পরিবহনে করে আমরা যাত্রাবাড়ীতে গেলাম। যাত্রাবাড়ী থেকে একটি লেগুনায় করে আমরা পোস্তগোলা গিয়ে নামলাম।
ছবি নাম্বার-১
IMG_20210925_043550.jpg

পোস্তগোলা থেকে একটি সিএনজিতে করে সরাসরি আমরা বনগ্রাম গিয়ে নামলাম। মিরপুর থেকে এক থেকে সোয়া ঘন্টা সময় লাগলো বনগ্রাম গিয়ে পৌঁছাতে। এর আগে ও আমরা দু বার আমার বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। কিন্তু সে দুবার বাসা থেকে দূরে কোথাও যাওয়া হয়নি। কিন্তু শেষ বার যখন গিয়েছিলাম তখন কেন জানি মনে হল যে, এলাকাটা একবার ঘুরে দেখা উচিত।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

ছবি নাম্বার-২
IMG_20210925_043823.jpg

সুতরাং যে চিন্তা সেই কাজ। আমি, আমার ছেলে এবং আমার ওয়াইফ তিনজন মিলে বিকেলে একটু ঘুরতে বের হলাম। বাসার চারপাশটা মোটামুটি ঘুরে দেখা হল। ঘুরতে ঘুরতে একটা জায়গাতে গিয়ে আমরা আটকে গেলাম, মানে জায়গাটার সৌন্দর্য দেখে আমরা অবাক হয়ে গেলাম। না এটা কোন রিসোর্ট বা পার্ক ছিলনা। যেটা দেখে আমরা আনন্দিত হয়েছিলাম।

এটা ছিল একটি সাধারণ মানের প্রাকৃতিক ফুল গাছ দিয়ে ঘেরা জায়গা। যেটাকে আমরা হয়তো অনেকেই ফুল ভাবি না, যে ফুলের কোন গুরুত্ব আমাদের কাছে নাই, যে ফুলকে ফুল ভেবে গাছ থেকে ছিঁড়ে কখনোই আমরা হাতে নিয়ে ঘুরিনা বা যে ফুলকে আমরা কখনোই মাথার খোপায় গুঁজে দেই না। কিংবা যে ফুলকে আমরা কখনোই আমাদের বাড়ির টপে বা আঙ্গিনায় সৌন্দর্য বৃদ্ধির জন্য চাষ করি না। সেই ফুলটি হচ্ছে কাশফুল।
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

ছবি নাম্বার-৩
IMG_20210925_042221.jpg

কাশফুলের সৌন্দর্য যে এত সুন্দর হয় সেটা আমি আগে কখনো কল্পনা করিনি। আমরা যখন কাশফুলের কাছে গিয়েছিলাম তখন কাশফুলগুলো বাতাসে এমন ভাবে দোল খাচ্ছিল তাতে করে যেন মনে হচ্ছিল যে, কোন মানুষ হাত দিয়ে কাশফুলগুলোকে দোল দিয়ে যাচ্ছে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

ছবি নাম্বার-৪
IMG-20221102-WA0003.jpg

কাশফুলের এইরকম অপরূপ দৃশ্য দেখে আমরা এই সৌন্দর্যকে কোন ভাবেই মিস করতে চাইলাম না। তাই কাশফুলকে আমাদের সাথে ক্যামেরাবন্দি করলাম এবং আমরাও কাশফুলের সাথে বিভিন্নভাবে ক্যামেরা বন্দি হলাম। এটাই ছিল কোন এক বিকেলে আমার কাশফুলের মায়াজালে পড়ার গল্প। আশা করি সবার ভালো লাগবে। ভালো লাগলে কমেন্ট করে জানিয়ে দেবেন। ধন্যবাদ সবাইকে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

ছবি নাম্বার-৫
IMG-20221102-WA0004.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

এই পোস্ট থেকে আমার যেটা শিক্ষা সেটা হলো, দুনিয়াতে আল্লাহ কোন কিছুকেই তুচ্ছ করে সৃষ্টি করেন নাই। প্রত্যেক জিনিসই তার নিজস্ব জায়গা থেকে সৌন্দর্য বহণ করে। কিন্তু আমরা অনেকই এটাকে বুঝতে পারিনা বা বুঝি না। সুতরাং আমাদের উচিৎ প্রত্যেকটি জিনিসকে তার সৌন্দর্য দিয়ে অবলোকন করা। তাহলেই আমরা তার আসল সৌন্দর্য বা রুপ বুঝতে পারবো।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...MHv3w7VxjkyjsCq93AGBRKdJvUDckiCn5Bi4X9PoVnE5EWdAdzbeVkhbJeoNBCvJeVxgXn64VKXqDqc5zAtEYcjVCpDPqNwqmJzcR62ny1kmLqJAK3qWzkMesp.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার কাশফুলের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে।আর পরিবারের সঙ্গে কোথাও ঘুরতে গেলে আনন্দটাও যেন দ্বিগুণ হয়।

 2 years ago 

কাশফুল আমার মত অনেকের ভাল লাগে। বোনের বাসা কেরানীগঞ্জ মানে ত অনেক দূর। মাঝে মাঝে দূরে কোথাও পরিবার নিয়ে ঘুরতে যেতে ভাল লাগে আর সেখানে যদি কাশবনের দেখা মিলে তাহলে ত কথাই নেই। আপনার শেয়ার করা ছবি খুব সুন্দর লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাঁশফুলের মায়াজালে

দারুণ নাম দিয়েছেন তো। ইন্টারেস্টিং! তবে কাশফুলে চন্দ্রবিন্দু হয় কি? মনে তো হচ্ছেনা।

 2 years ago 

ভাইয়া আপনার কাশফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। সত্যি বলেছেন ভাইয়া আমাদের বাড়ির টপে বা আঙ্গিনায় সৌন্দর্য বৃদ্ধির জন্য চাষ করি না। সেই ফুলটি হচ্ছে কাশফুল।অনাদারে বেড়ে উঠলেও কাশফুলের রাজ্য কিন্তু সত্যি অসাধারণ। আপনি আপনার মেজো বোনের বাসায় বেড়াতে গিয়ে,কাশফুলের রাজ্য দারুণ সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু, এমন সুন্দর একটি কমেন্টের জন্য।

 2 years ago (edited)

ওয়াও কাশফুলের সৌন্দর্য দেখতে পেলাম। কাশফুল আমারও ভীষণ পছন্দের। আমিও যেতে চাইছিলাম কয়েকদিন ধরে কাশফুলের কোন বাগানে। আপনার পোস্ট দেখে যেন লোভটা আরো বেড়ে গেল। আসলে এরকম প্রাকৃতিক সৌন্দর্যে কাটানো সময় কেউই মিস করতে চাইবে না। আপনি ভীষণ ভালোই করেছেন পরিবার নিয়ে বেরিয়ে পড়েছেন।

 2 years ago 

কাশফুল যদিও অবহেলিত এবং অনাদরে বেড়ে ওঠা একটি ফুল। কিন্তু যখন অনেক বাতাসে দোল খায় তখন কিন্তু খুব ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65