প্রেমের প্রকারভেদ নিয়ে মামা-ভাগ্নের হাস্য রসাত্মক কথোপকথনঃ

in আমার বাংলা ব্লগ2 years ago

----------------আসসালামু আলাইকুম----------------

আমার বাংলা ব্লগের বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে মামা ভাগিনার একটি ব্যতিক্রম হাসাত্নক প্রেমের কথোপকথন শেয়ার করবো। এটি জাস্ট একটি ফান পোস্ট। আমার বাংলা ব্লগের সম্মানিত মডারেটর এবং এডমিন ভাইদের উদ্দেশ্যে ও বলছি এই পোস্টটা জাস্ট একটু ফান এর বেশি কিছু না। চলুন তাহলে শুরু করা যাক-


image.png
Copyright free image source:pixabay


সম্পর্কে তারা মামা আর ভাগ্নে,মামা ভাগ্নে হলেও দুজনের সম্পর্কটা বেশ মধুর। দুজনের সম্পর্কটা একেবারে বন্ধুর মতো। তো একদিন ভাগ্নে তার মামার সাথে বলতে বলতে মামাকে বললো-

image.png

ভাগিনাঃ মামা একটা প্রেম করা দরকার, বয়স্তো কম হলো না কিন্তু আজ পর্যন্ত একটা প্রেম ও করতে পারলাম না।
মামাঃ প্রেম করবি বেশ ভালো কথা কিন্তু কি প্রেম করবি? বর্তমানে তো প্রেমের অনেক প্রকার ভেদ আছে।

মামুর কথা শুনে ভাগিনার যেন সব কিছুই মাথার উপর দিয়ে যাচ্ছে। প্রেমের আবার প্রকার ও হয় নাকি!

ভাগিনাঃ মামা বলতো শুনি তোমার কাছে কতো প্রকারের প্রেম আছে?

মামাঃ ভাগ্নে প্রেমের বর্তমান পরিস্থিতি বিশ্লেষন করে এবং সময়ের সাথে তাল মিলিয়ে অনেক চিন্তা করে আমি প্রেমকে তিন ভাগে ভাগ করেছি।

ভাগ্নেঃ বলো কি মামু! ভেরি ইন্টারেস্টিং ব্যাপার তো, শুনি তো তোমার প্রেমের প্রকার ভেদগুলো কি কি?

মামুঃ ভাগ্নে আমার প্রেম বা ভালোবাসা হচ্ছে তিন প্রকার-

image.png

  • ১ লাভ অফ ফায়ার।
  • ২ লাভ অফ এয়ার।
  • ৩ লাভ অফ মানি।

image.png

ভাগ্নেঃ মামা এই যে লাভ অফ ফায়ার,
লাভ অফ এয়ার এবং লাভ অফ মানি তিন প্রকার ভালোবাসার কথা তুমি যে বললে এই তিন প্রকার ভালোবাসার বিশ্লেষণ কি?
মামাঃ ভাগ্নে তোকে নিয়ে তো মহা মুশকিল পড়লাম।

ভাগ্নেঃ তুমি আমাকে তোমার তিন প্রকার ভালোবাসার বিস্তারিত না বললে আমি কিভাবে বুঝবো যে কোন প্রেমটা আমাকে মানাবে।

মামাঃ ঠিক আছে বলছি শোন তাহলে-

লাভ অফ ফায়ার-মানে হচ্ছে আগুনের মতো ভালোবাসা।
ভাগ্নেঃ বলো কি মামা ভালোবাসা আবার আগুনের মতো হয় কিভাবে?
মামাঃ আগে শুনবি তো, তারপর না কথা বলবি।
ভাগ্নেঃ ঠিক আছে মামা বলো।
মামাঃ আগুনের মতো ভালোবাসা হচ্ছে সেই ভালোবাসা যেই ভালোবাসায় প্রেমিকের টাকা পয়সা থাকবে না, কিন্তু দুঃখ, কষ্ট, জ্বালা, যন্ত্রণা মারা-মারি, কাটা-কাটি ইত্যাদি থাকবে, তারপর ও প্রেমিক-প্রেমিকেরা একে অপরকে ছেড়ে যাবে না। তারা একে অপরের জন্য আগুনের মতো যন্ত্রণাকে ও মেনে নিতে প্রস্তুত। প্রয়োজনে তারা জীবন দিয়ে দিবে।

ভাগ্নেঃ মামু এই প্রেম আমার জন্য না। কারণ আমি এত দুঃখ কষ্ট সহ্য করে প্রেম করতে পারবো না। এইটা বাদ। এবার লাভ অফ এয়ারের কথা বলো।

মামাঃ বাতাসের মতো ভালোবাসা হচ্ছে সেই ভালোবাসা, যে ভালোবাসায় কোন দুঃখ-কষ্ট, যন্ত্রণা বা কোন প্রকার মারামারি কাটা কাটি ইত্যাদি থাকবে না। এই প্রেমে কোন প্রকার বাধা-বিপত্তি থাকবে না, প্রেমিক-প্রেমিকারা অবলিলায় প্রেম করে যাবে। তবে এক্ষেত্রে শর্ত হচ্ছে প্রেমিকের অঢেল সম্পদ থাকতে হবে। যার কারণে উভয় ফ্যামিলি থেকে কোন প্রকার বাধা-বিপত্তি আসবে না।

ভাগ্নেঃ মামু আমার এত টাকা পয়সা নেই। এই প্রেম ও আমার পক্ষে সম্ভব না। এরপর তুমি সর্বশেষ লাভ অফ মানির কথা বলো।

মামাঃ লাভ অফ মানি হচ্ছে টাকার বিনিময়ে প্রেম, অর্থাৎ প্রেমিকের অনেক টাকা থাকবে, প্রেমিকা টাকার লোভে প্রেম করবে কিন্তু প্রেমককে কিছুই বুঝতে দিবে না কিন্তু প্রেমিকের টাকা পয়সা শেষ হয়ে গেলে প্রেমিকা আর প্রেমিকের ধারে কাছে ও আসবে না। চুপিসারে প্রেমিককে ছেড়ে চলে যাবে। এটাকে তুমি চিটিং প্রেম ও বলতে পারো।

ভাগ্নেঃ এইটা ও আমার দ্বারা সম্ভব না কারণ আমি চিটিংবাজি একদম সহ্য করতে পারি না।

মামাঃ তাহলে এই জীবনে তোর আর প্রেম করা লাগবে না। তোকে সারাজীবন প্রেমহীন রাজকুমার ই থাকতে হবে।
ভাগ্নেঃ মামা এই প্রথম তোমার কাছ থেকে শুনলাম যে প্রেমের ও প্রকারভেদ আছে, আর তুমি প্রেমের যে প্রকারভেদ বিশ্লেষণ করলে এটা হলে তো কেউ আর প্রেম ই করবে না। থাকো তুমি তোমার প্রেমের জটিল সমীকরণ নিয়ে আমি গেলাম।

মামাঃ যাস নে ভাগ্নে যাস নে, প্রেম করবি না তুই? এদিকে আয়...

image.png

image.png

image.png

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

🌼=ধন্যবাদ সবাইকে=🌼


Sort:  
 2 years ago 

হা হা হা মজা পেলাম ভাই। বেশ অন‍্যরকম একটা পোস্ট ছিল। ফানি তবে কথাগুলো বাস্তব।

১ লাভ অফ ফায়ার।
২ লাভ অফ এয়ার।
৩ লাভ অফ মানি।

আর সত্যি প্রেমের যে এতো প্রকার হয় আমি জানতাম না।। ভালো লিখেছেন ভাই।।

 2 years ago 

ভাইয়া আমার বাংলা ব্লগে ব্লগিং করতে এসে মাথায় সব সময় নানান দুষ্টুমি বুদ্ধি ঘুরপাক খায়। এই ঘুরপাক খাওয়া থেকেই লেখা।

 2 years ago 

অনেক ভালো লাগল ভাই, বিশেষ করে ভালবাসার প্রকারভেদ গুলো শুনে সত্যিই অনেক হাসলাম। আপনার পোস্টে দুই-তিনটি বানান ভুল আছে সেগুলো ঠিক করে নেবেন এবং পরবর্তীতে বানানের দিকে একটু নজর দিবেন ধন্যবাদ।

Hi, @azizulmiah,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

হাহা খুব মজা পেলাম। প্রেমের অনেক সমীকরণ শুনে প্রেম করার ইচ্ছে আর থাকলো না। এবং প্রেমের অনেক প্রকারভেদ পরে খুব ভালো লাগলো। সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, এরপর কিন্তু বিয়ের প্রকারভেদ ও রিলিজ দিয়েছি। পড়বেন, ভালো লাগবে আশা করছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41