জীবনের প্রথম পদ্মা সেতুতে ৭(সাত) মিনিটঃ

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার বাংলা ব্লগের বন্ধুরা আজ আমি আপনাদের সাথে প্রথম পদ্মা সেতু পার হওয়ার অভিজ্ঞতা এবং সময়টুকু বর্ণনা করব,আশা করি সবার ভালো লাগবে।

IMG_20220708_111620_092.jpg

৮ ই জুলাই ২০২২, সকাল ৭.৩০ মিনিট। আমাদের গাড়ি মিরপুর ১২ নাম্বার থেকে ছেড়ে মিরপুর ১০ এসে পৌঁছেছে। আমরা সকাল ছয়টা থেকে বসে আছি কিন্তু কোনো গাড়ি নেই, অবশেষে বিআরটিসির দোতলা বাসের দুটি সিট অনেক কষ্ট করে পেলাম। আমাদের গাড়িটি মাদারীপুরের উদ্দেশ্যে রওনা হলো। যদিও আমরা প্রতি বছরই ঈদে বাড়িতে যাই, কিন্তু এবার ঈদে বাড়িতে যাওয়ার অনুভূতিটা ছিল একটু ভিন্ন রকমের। কারণ এবার আমাদের গাড়ি স্বপ্নের পদ্মা সেতুর উপর দিয়ে যাবে। যাই হোক আমাদের গাড়ি সামনের দিকে এগিয়ে চলছে এবং পদ্মা সেতু দেখার আগ্রহটা যেন আর ও বৃদ্ধি হতে লাগলো। শুধু আমার বা আমাদের একার নয় গাড়িতে যারা ছিল, সব যাত্রীর আগ্রহের কেন্দ্রবিন্দু ছিল পদ্মা সেতু।
এভাবে সময় যত যাচ্ছে ততই আমরা পদ্মা সেতুর দিকে অগ্রসর হচ্ছি। এভাবে চলতে চলতে একসময় আমাদের গাড়ি পদ্মা সেতুর টোল প্লাজার কাছে চলে আসলো।

received_602417931318525.jpeg

আমাদের গাড়ি টোল পরিশোধ করে আবার পদ্মাসেতুর দিকে রওনা করল, প্রায় ১০ মিনিট পর গাড়ি পদ্মাসেতুর গোড়ায় চলে আসলো। এবার পদ্মা সেতুতে ওঠার পালা। গাড়ি পদ্মা সেতুতে ওঠা মাত্রই গাড়ির সকল যাত্রী উঠে দাঁড়িয়ে গেল এবং পদ্মা সেতু দেখতে লাগলো, সবার সাথে আমিও দাঁড়িয়ে গেলাম এবং ছবি তুলতে লাগলাম, ছবি তুলতে তুলতে চিন্তা করতে থাকলাম, আগে যেখানে আমরা লঞ্চে করে পার হতাম এখন সেখানে পদ্মা সেতুতে পার হচ্ছি। আগে যেখানে সময় লাগত ৪৫ থেকে ৫০ মিনিট এখন সেখানে সময় লাগে মাত্র ৭ মিনিট।

received_1514678578962105.jpeg

সবার মধ্যে একটা ভালো লাগা কাজ করতেছে, মনে হচ্ছে যে ঈদের আনন্দের থেকে পদ্মা সেতু দেখার আনন্দেটাই অনেক বেশি। সবার মধ্যে একটা কৌতুহল কাজ করছে এবং সবাই যেনো নতুন কিছু পেয়েছে। প্রথম পদ্মা সেতু দেখার স্মৃতিকে ধরে রাখার জন্য কেউ মোবাইলে ছবি তুলছে, কেউ বা আবার ভিডিও করছে। আমিও তাদের ব্যতিক্রম ছিলাম না আমি ও আমার মোবাইলকে কাজে লাগালাম এবং ছবি এবং ভিডিও করতে লাগলাম। দেখতে দেখতে আমাদের গাড়ি পদ্মা সেতুর মাঝামাঝি চলে আসলো, গাড়ি যখনই মাঝামাঝি চলে আসলো তখন মনে হচ্ছিল যে, পদ্মা সেতু দুলিতেছে, প্রথমে ভাবছিলাম হয়তো বা আমাদের ভুল হচ্ছে কিন্তু পরে ভালোভাবে খেয়াল করে দেখলাম যে সত্যিই সেতুটি হালকা তুলতেছে, তখন মনের ভিতর একটা ভয় ও কাজ করছিল, আমার ভাবলাম এত বড় একটা সেতো হয়ত বা অন্য কোনো কারণে দুলিতেছে। পরে জানতে পারলাম যে মাঝখানে স্প্রিং দেওয়া হয়েছে, যার কারনে সেতুটি দুলতেছিল।

IMG_20220708_104301_438.jpg

পদ্মা সেতুকে নিয়ে অনেকে অনেক মন্তব্য করছিল কিন্তু আমি শুধু সবার কথা শুনছিলাম। যাই হোক ভয় কে জয় করে শেষ পর্যন্ত আমরা পদ্মা সেতু পার হলাম। সেতু পার হওয়ার পর আমি আমার ঘড়ির দিকে তাকালাম দেখতে পেলাম যে, সাত মিনিট সময় লেগেছে পদ্মা সেতু পার হতে। পদ্মা সেতুর রেলিং টি আমার কাছে অনেক হালকা এবং নিচু মনে হয়েছে, এটি আর ও উচু এবং স্টং হলে ভালো হতো।

IMG_20220708_071204_778.jpg

এভাবেই পদ্মাসেতুর উপর আমাদের সাতটি মিনিট অতিবাহিত হয়েছে। পদ্মা সেতু আমাদের বাংলাদেশীদের জন্য একটি গৌরবের বিষয়। আমরা আমাদের এই গৌরবকে ধরে রাখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Sort:  
 2 years ago 

দক্ষিণাঞ্চলের মানুষের জন্য পদ্মা সেতু যেন হয়ে উঠেছে একটা আবেগের নাম । তাই প্রথম পদ্মা সেতু ভ্রমণের স্মৃতিকে ধরে রাখতে সবাই যেন ব্যকুল ।
আপনার পদ্মা সেতু ভ্রমণ কাহিনি পড়ে বেশ ভালো লাগলো । সাথে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের ও দেখা হয়ে গেল অপরূপ সুন্দর কিছু দৃশ্য ।
ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আমাদের গাড়ি পদ্মা সেতুর মাঝামাঝি চলে আসলো, গাড়ি যখনই মাঝামাঝি চলে আসলো তখন মনে হচ্ছিল যে, পদ্মা সেতু দুলিতেছে,

হয়তোবা ভাইয়া পদ্মা সেতুতে এখন পর্যন্ত কাজ চলছে যার কারণে পদ্মা সেতু দুল ছিল বলে মনে হয়েছে আপনাদের কাছে। পদ্মা সেতুতে দেখা তানও ৭ মিনিটের অভিজ্ঞতা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আমারও ইচ্ছা রয়েছে পদ্মা সেতুতে কিছু সময় অতিবাহিত করার কিন্তু এখন পর্যন্ত সুযোগ হয়ে ওঠেনি।

 2 years ago 

যদিও এখন পর্যন্ত পদ্মা সেতু দেখতে যাওয়া হয়নি শুধুমাত্র অনলাইন এর মাধ্যমেই অনেকবার দেখা হয়েছে আপনি প্রথমবার পদ্মা সেতুতে উঠেছেন আপনার এই অনুভূতির গল্পটি পড়ে আমার খুবই ভালো লাগলো। খুব শীঘ্রই আমি পদ্মা সেতু দেখতে যাব বলে আশা রাখি। আপনার অনুভূতি আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যেখানে ৪৫ থেকে ৫০ মিনিত লাগতো এখন কেবল ৭ মিনিট।বেশ ভালো। আপনি বেশ উপভোগ করেছেন পোস্ট পড়ে মনে হচ্ছে। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

প্রথম পদ্মা সেতুতে যাওয়ার অনুভূতি সত্যিই চমৎকার ছিল। আমারও খুব ইচ্ছে পদ্মা সেতুতে এভাবে গিয়ে নিজের অনুভূতিটা উপভোগ করা। সত্যিই অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন।

 2 years ago 

আমার এখনো পদ্মা সেতুতে ওঠার সৌভাগ্য হয়নি। আপনার পদ্মা সেতুতে যাওয়ার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই পদ্মা সেতু আমাদের গৌরবের বিষয়। আসলে অবশ্যই দেখতে পারবেন। দাওয়াত রইলো আমার বাংলা ব্লগের সকল সদস্যদের।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59159.44
ETH 2522.84
USDT 1.00
SBD 2.47