আমার আজকের পোস্ট || জন্ম, মৃত্যু এবং আমি(প্রথম খন্ড):

in আমার বাংলা ব্লগ2 years ago
বিসমিল্লাহির রাহমানির রহিম, আসসালামু আলাইকুম।

আমার বাংলা ব্লগের বন্ধুরা আজ একটা অন্য রকমের পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আচ্ছা, আল্লাহ রাব্বুল আলামীন আমাদেরকে একটা নির্দিষ্ট সময়ের জন্য এই দুনিয়াতে পাঠিয়েছেন। এই দুনিয়ার হায়াত শেষে আমাদেরকে চলে যেতে হবে পরপারে, যেখানে আমরা অনন্তকাল ধরে থাকব। কিন্তু আমাদের মৃত্যুর পরের জীবনে আমাদের কি হবে সেটা কি একবার ও কেউ চিন্তা করছি।

আজ আমার জন্ম, মৃত্যু এবং আমি শিরোনামের যে পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করছি সেটির মূল উদ্দেশ্য হচ্ছে আমরা আমাদের জন্ম থেকে মৃত্যু এই যে মাঝখানের একটা সময় পেলাম, এই সময়টাতে আমরা কি করেছি সে বিষয়গুলো তুলে ধরা।

image.png
Copyright free image source:pixels

পোস্টের ক্যাটাগরিঃ সাধারণ পোস্ট।
পোস্টের শিরোনামঃ জন্ম, মৃত্যু এবং আমি।
পোস্টের তারিখঃ ২৭শে কার্তিক ১৪২৯ খ্রিস্টাব্দ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

বন্ধুরা চলুন তাহলে শুরু করা যাক আজকের পোস্টের বিস্তারিত-
আমি মানুষ, আমার যেমন জন্ম হয়েছে তেমনি একদিন মৃত্যু হবে এটা একদম চিরন্তন সত্য। এর চেয়ে বড় সত্য আর কিছু নাই। কিন্তু কথা হচ্ছে আমার এই জন্মটাকে আমি কতটা স্বার্থক করতে পেরেছি।


আমি নোংরা এক ফোঁটা নাপাক পানি থেকে দশ মাস দশ দিন মায়ের গর্ভে থেকে তারপর এই দুনিয়াতে এসেছি। এই দুনিয়ায় একজন মুসলিম হিসেবে আমার যাত্রা শুরু হয়েছে একটি আজান এবং একামতের মধ্যে দিয়ে। দুনিয়াতে আসার পর আমি প্রথমেই আমার মায়ের বুকের দুধ পান করেছি। আমি তখন কিছুই বুঝতে পারতাম না। দিনে দিনে আমি বড় হচ্ছি, আমার মা বাবা আমাকে অনেক যত্নে বড় করে তুলছেন।

মা জন্মের আগে যেমন কষ্ট করেছেন এখন তার চেয়ে আরও বেশি কষ্ট করছেন। মা আমাকে একটু কষ্ট পেতে দেননি, কারণ আমি আমার মায়ের কাছে তার জীবনের চেয়ে ও বেশি দামী। মা আমাকে ঘরের নিরাপত্তা দিয়ে যাচ্ছে অন্যদিকে বাবা আমার জীবনটাকে সুন্দর করে সাজাতে বাহিরে কষ্ট করে যাচ্ছেন।

image.png
Copyright free image source:pixels

বাবার তুলনায় মা কষ্টটা অনেক বেশিই করে থাকেন।
কারণ মা আমাকে কোলে পিঠে করে মানুষ করেছেন আর বাবা তাতে যোগান দিয়ে যাচ্ছেন। মোট কথা মা-বাবা উভয়ের সম্মিলিত প্রচেষ্টায় আমাদের বেড়ে ওঠা।

আমি আস্তে আস্তে বড় হচ্ছি- এক সময় আমি কথা বলতে শিখি, প্রথমে মা-বাবাকে ডাকতে শিখি, তারপর একে একে আমি সবকিছুই বলতে শিখি। এক সময় আমি লেখা পড়া করার জন্য স্কুল অথবা মাদ্রাসায় যাই।

এবার শুরু হলো আমার মূল জীবন। এবার আমকে নিয়ে আমার মা-বাবা ভাই-বোন, আত্নীয়-স্বজন সকলের টেনশন শুরু হয়। শুরু হয় আমার জীবনের প্রতিযোগিতা। সবাই আমার রেজাল্ট বা কর্মের দিকে চেয়ে থাকে। আমি ভালো করলে সবাই খুশি, সবাই আমাকে আদর করে, আমাকে গিফট দেয়। কিন্তু আমি যখন খারাপ করি তখন সবাই আমার কাছ থেকে দূরে সরে যায়, আমাকে কেউ আদর করে না, সহপাঠীরা ও আমার সাথে খেলা করতে আসে না বা আমার সাথে মিশে না।

এখন আমার কথা হচ্ছে আমাকে যে শুধু ভালো রেজাল্ট করতে হবে এমনটি কেন? আমি তো একজন মানুষ, আমার মধ্যে ভালো মন্দ দুটোই থাকতে পারে, কিন্তু ভালোর ভাগটা সবাই নিবে মন্দের ভাগটা কেউ নিবে না এমন কেন?

image.png
Copyright free image source:pixels

এখন আমি বুঝতে শিখেছি, জানতে শিখেছি, বলতে শিখেছি। সুতরাং একজন মুসলিম হিসেবে এখন আমাকে আমার ভালো মন্দ, পাপ-পূণ্য করে তারপর জীবন ধারণ করতে হবে। যেহেতু আল্লাহতায়ালা আমাকে মুসলিম হিসেবে এই পৃথিবীতে প্রেরণ করেছেন, তাই অবশ্যই এই পৃথিবীতে আমাকে আল্লাহর নিয়ম-নীতি এবং বিধান মত চলতে হবে। কারন আমাকে সব সময় মনে রাখতে হবে যে এই পৃথিবীতে যেহেতু আল্লাহু আমাকে পাঠিয়েছেন সেহেতু মৃত্য আমার অবধারিত.....(চলবে)
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNz8uuU7jNdUdZcqn6h7peG3CH7HW4Dj4EnjdfKn9T6S1nX92sULZRaFUhpFmzY87Rh7WVkoNuC.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 2 years ago 

আমরা সৃষ্টির সেরা জীব। তাই তো সৃষ্টিকর্তা আমাদের অনেকগুণ দিয়েছেন। আমাদের পারিপার্শ্বিক অবস্থার সাথে নিজেকে মানিয়ে নিতে হলে নিজের প্রচেষ্টায় এগিয়ে যেতে হবে। আর বিদ্যা অর্জন যেমন গুরুত্বপূর্ণ তেমনি একজন ভালো মানুষ হওয়াও গুরুত্বপূর্ণ।

 2 years ago 

মানুষ সৃষ্টির সেরা জীব বলে আল্লাহ তাল্লাহ মানুষকে সম্পূর্ণ শক্তি দান করেছেন। পৃথিবীটা আসলে এমনি সবাই শুধু ভালোটাই দেখে। ভালো কিছু করতে হলে পড়াশোনা তো করতে হবে। পড়াশোনার চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে একজন ভালো মানুষ হওয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 67066.21
ETH 3093.89
USDT 1.00
SBD 3.75