আমার আজকের পোষ্ট || আমার স্বরচিত কবিতা অপ্রত্যাশিত স্বপ্নঃ

in আমার বাংলা ব্লগ2 years ago

তারিখঃ
ইংরেজিঃ-০৪ ফেব্রুয়ারী, ২০২৩।
আরবিঃ-১২ই রজব, ১৪৪৪ হিজরি।
বাংলাঃ-২১ শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ।


বিসমিল্লাহির রাহমানির রহীম।। আসসালামু আলাইকুম।

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরাঃ


কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আশা করি সবাই ভালো আছেন। আমি ও খুব ভালো আছি আলহামদুলিল্লাহ। বন্ধুরা আজ আবার নতুন একটি পোস্ট শেয়ার করার জন্য হাজির হয়ে গেলাম। বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করার জন্য চলে আসলাম।

আমার পোস্টগুলোর মধ্যে বেশির ভাগ সময়ই কবিতা এবং ছোটগল্প এবং ফটোগ্রাফি পোস্টগুলোই বেশি থাকে। কারণ আমি চাকুরী করার কারণে অন্যান্য পোস্ট খুব বেশি একটা করতে পারিনা। তাছাড়া আমি স্কুল জীবন থেকেই একটু আধটু কবিতা লিখতাম, যদিও তেমন ভালো লিখতে পারি না। তারপরও চেষ্টা করি।


IMG-20230204-WA0000.jpg

ইমেজটি ক্যানভা দিয়ে বানানো হয়েছে।


বন্ধুরা আমার আজকের কবিতার নাম হচ্ছে-অপ্রত্যাশিত স্বপ্ন। আসলে কবিতার নাম কোন নির্দিষ্ট বিষয় উপর ভিত্তি করে বা চিন্তা ভাবনা করে হয়না। তারপর ও চেষ্টা থাকে নামের সাথে যাতে কবিতার সাম্যক কিছু মিল থাকে। সেই মিল থেকেই এই কবিতার নামকরণঃ


চলুন বন্ধুরা তাহলে শুরু করা যাক আমার আজকের কবিতাটিঃ

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

কবিতার নামঃ


অপ্রত্যাশিত স্বপ্ন

আজিজুল মিয়া(@azizulmiah)


তুমি ফিরে আসো নি
আসবে ও না জানি,
তবে ভুলে যেওনা আমায়
আমি ক্লান্ত ভেবে ভেবে তোমায়।

সীমাহীন এক আশা নিয়ে
ভালো বেসেছিলাম তোমায়,
তুমি ও হাত বাড়িয়েছিলে
এসেছিলে আমার সীমানায়।

স্বপ্ন দেখিয়েছিলে নিবিড় চোখে
রঙ্গিন করেছিলে আশা,
চাহনিতে তোমার বিষ ছিলো
বুঝিনি চোখের ভাষা।

তোমার দেয়া কষ্টগুলি
আজ ও বুকে পুষি,
স্মৃতির জানালায় চেয়ে চেয়ে
কষ্টের ভাষাগুলো খুঁজি।

হাত বাড়িয়ে কষ্টগুলোকে
দেয়ালে দেয়ালে রাখি,
ইচ্ছে হলেই চক্ষু মেলে
মনের মধ্যে কষ্টের ছবি আঁকি।

সুখের জোয়ারে ভেসে ভেসে
কাটছে তোমার দিনকাল,
বুঝবে নাতো ভাঙ্গা মনে
দুঃখের কি যে হাল।

তোমার মতো সুখের জোয়ারে
সবাই যদি ডুবে যেতো,
সংসার জীবন অধরাই থাকতো
সংসার নাহি কারো হতো।

সুখ বিলাসিতা সবারই দরকার
তবে তোমার মতো নয়,
তোমার মিথ্যা আশ্বাসে পড়ে
কারো জীবনের পরিসমাপ্তি হয়।।


এই ছিলো আমার স্বরচিত অপ্রত্যাশিত স্বপ্ন কবিতাটি। জানিনা কেমন লিখতে পেরেছি, তবে সর্বাত্বক চেষ্টা ছিলো কবিতাটি সুন্দর করে লেখার। আপনাদের মুল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক অনেক আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9rrJ7XyVNTSa1iNMV1HLEdGN9BVzpqr9qD8n9c6Cnsw4ig5kmwCUdZ2cXfBkqCk6bnMVXsU.png

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি আজিজুল মিয়াঁ, আমার গ্রামের বাড়ি মাদারীপুর। আমি জগ্ননাথ বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় অনার্স-মাস্টার্স শেষ করে বর্তমানে একটি প্রাইভেট কোম্পানীতে ম্যানেজার পদে কর্মরত আছি। লিখতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি ছোট বেলা থেকেই কম-বেশি লেখা-লেখি করতাম। লেখা-লেখির পাশা-পাশি আমি ঘুরতে এবং খেলা-ধুলা করতে অনেক পছন্দ করি। সময় পেলেই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে বের হই। অতিরিক্ত কথা বলা এবং মিথ্যা কথা বলা আমি সবচেয়ে বেশি অপছন্দ করি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQXhYEttnX1KKh1bDpnfJQ9XE52hBiZnn6J1QrQxWt34Vv6BDtNXArCZWNiRA18nt5eQYaA3Kmg.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8hpYQsVChctAgy2kS9mV6SZsMEvTo3JtHG1SaGTiVSZZvj1Cg7LApcJj7E7w6...xqohobR55AqvLPXjzPqinZxCCFYysfbwamCx1yYp3py1hevyBzxkMvXqSeLmVUJLnzYpDruY5pBwnAN3sJb5ntBM7ndcPvAMjSex58XEWXtasSNpzGQAySX6HL.png

Sort:  
 2 years ago 

মিথ্যে আশ্বাসে পড়েই আমাদের যে সর্বনাশ টা হয়ে যায়! এজন্য কারো মিথ্যে আশ্বাসে নিজের ক্ষতি করাটা বোকামি হয়ে যায়! যাক, কবিতার লাইনগুলো দারুণ ছিল। খুব সুন্দর করে মনের কথাগুলো ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

আপনার স্বরচিত কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আজকে আপনার কবিতা লেখার টপিক সত্যি খুবই ভালো ছিল। আমার কাছে কবিতা লিখতে যেমন ভালো লাগে পড়তেও তেমনি ভালো লাগে। আপনি অসাধারণ একটি টপিক নিয়ে আজকের কবিতাটি লিখেছেন। যার কারনে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনার কবিতার প্রত্যেকটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল। আপনি প্রত্যেকটি লাইন খুবই সুন্দর ভাবে লিখেছেন এবং ফুটিয়ে তুলেছেন। এরকম কবিতা গুলো আপনার কাছ থেকে আরো দেখতে চাই।

 2 years ago 

ইনশাআল্লাহ, বিগত দিনেও লিখেছি আগামীতে লিখবো আশা রাখি। ধন্যবাদ ভাইয়া আমার কবিতাটি ভালো লাগলো জেনে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59838.11
ETH 2384.78
USDT 1.00
SBD 2.51