আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমাদের দেশে কয়েক রকমের ছোট মাছ কিনতে পাওয়া যায়। বিশেষ করে গ্রাম অঞ্চলে বর্ষার সময়ে এই ছোট মাছ বেশি পাওয়া যায়। আর এই ছোট মাছ গুলোর মধ্যে মলা মাছ আমার অনেক বেশি প্রিয়। কিন্তু দুঃখ জনক হলেও এটা সত্য যে এই মাছ সবসময় পাওয়া যায় না। এই মাছ কিছু নির্দিষ্ট সময়ে পাওয়া যায়। আর এই ছোট মাছ জাতীয় যত মাছ আছে যেমন - ট্যাংরা, মলা, ঢেলা, কাচকি এই মাছ গুলোতে রয়েছে প্রচুর পরিমান ক্যালসিয়াম। আর এই মাছ গুলো মানব স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। আমাদের উচিত সবসময় এই জাতীয় ছোট মাছ খাওয়া। আজকে আমি অনেক দিন পর রান্না করেছি আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি আর সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

মলা মাছ রেসিপি কয়েক ভাবেই রান্না করা যায়। আর মলা মাছ যেকোনো ভাবেই ভালো ভাবে রান্না করতে পারলে বেশ মজাদার হয়ে থাকে। মলা মাছ , আলু , টমেটো ও আরো বেশ কিছু প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে রান্না করা হয়েছে মজাদার মলা মাছের ভুনা রেসিপি। আমার মতো যদি আপনারা কেউ এভাবে মলা মাছ রেসিপি খেতে পছন্দ করেন তাহলে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে এভাবে খুব সহজেই বাসায় রান্না করতে পারবেন বলে আমি করি। এভাবে মলা মাছ রেসিপি সত্যি বেশ মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। আপনারাও এই মজাদার রেসিপিটি বাসায় রান্না করে মজাদার ও নতুন একটি স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি । আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

আমার আজকের বাসায় রান্না আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ইশ,আপু আমার ও অনেক এই ধরনের মাছ ট্যাংরা, মলা, ঢেলা, কাচকি অনেক পছন্দের। কালকে ও কাচকি মাছের চচ্চড়ি খেলাম।আজকে আপনার মলা মাছের রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ছোট মাছ আলু দিয়ে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। তবে আমরা আলু ও মাছ একসাথে দিয়ে রান্না করে থাকি। এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখতে অসাধারণ হয়েছে। খেতেও মনে হয় অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মলা মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, আসলে মলা মাছ আমার খুবই প্রিয়। ছোট মাছের মধ্যে মলা মাছ খেতে আমার কাছে সবচেয়ে বেশি মজাদার লাগে। আপনার রেসিপির উপস্থাপন ও পরিবেশন আমার কাছে খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

আমার ছোট মাছের মধ্যে মলা মাছ সবথেকে বেশি ভালো লাগে 😋
আপনি আলু দিয়ে বেশ চমৎকার রান্না করেছেন।
আমরাও এটা আলু দিয়েই খেয়ে থাকি বেশি।
ভালো ছিল পুরো উপস্থাপনা।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আলু দিয়ে ছোট মাছ এভাবে রান্না করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে আপু। আলু দিয়ে মলা মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি চমৎকারভাবে রেসিপি তৈরি করেছেন। আলু দিয়ে মলা মাছ কিভাবে তৈরি করতে হয় তা আমাদের শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলু দিয়ে এভাবে মলা মাছের চচ্চড়ি খেতে আমি খুবই পছন্দ করি।আমি টমেটো খেতে পছন্দ করি না দেখে টমেটোর কোন তরকারি আমি খাইনা। আপনি অনেক সুন্দর ভাবে আলু এবং টমেটো দিয়ে মলা মাছের রেসিপি প্রস্তুত করেছেন যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এই রান্না বাড়িতে মাঝে মধ্যেই হয়। যদিও এরকম ঝোল ঝোল রাখে না মা। আমি তো মাছ খাইনা। খাওয়ার সময় মাছ গুলো বেছে বেছে বাবার থালায় পাঠিয়ে দিই।😅

 2 years ago 

আমারো ছোট মাছের মধ্যে মলা মাছ খুবই পছন্দের ।আর এটিকে ভুনা করলে তো খেতে অসাধারণ লাগে ।আপু আপনি যেভাবে রান্না করেছেন আর পরিবেশন করেছেন তা দেখেই আমার ক্ষুধা লেগে গেল ।এই তো সামনেই এই মাছ একটু বেশি পাওয়া যাবে ।তখন খেতে পারব। আর এটি ঠিক প্রচুর পরিমাণ ক্যালসিয়াম এই মাছগুলোর মধ্যে বিদ্যমান রয়েছে যা অনেক উপকারী।

 2 years ago 

মলা মাছ আমাদের জন্য খুবই উপকারী। যদিও আমি তেমন একটা খেতে পারি না এই মাছ গুলো। কারণ আমার কাছে কাটা কাটা লাগে। আমাদের বাসায়ও এভাবেই রান্না করা হয়। তবে একটু ঝাল ঝাল করে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

 2 years ago 

আলু দিয়ে মলা মাছ ভুনা রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু। মলা মাছ আমারও খুব পছন্দের মাছ। এই ধরনের ছোট মাছগুলো তে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম থাকে। মলা মাছ এভাবে আলু ও টমেটো দিয়ে চচ্চড়ি করে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আপনি খুবই লোভনীয় একই রেসিপি শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57483.55
ETH 3066.62
USDT 1.00
SBD 2.29