ঈদ মোবারাক

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

ai-generated-8617905_1280.jpg

image source

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আজ আমাদের মুসলমানদের জন্য একটি বিশেষ ও আনন্দখুশির দিন। আর এই আনন্দের দিনকে কেন্দ্র করে আমি আমার বাংলা ব্লগ পরিবারের সকলকে জানাই ঈদ মোবারাক। পুরো রমজান মাস সিয়াম পালন করার পর এই দিনটি সকল মুসলমানদের বিশেষ একটি দিন। এই দিনে নতুন জামাকাপড় থেকে শুরু করে নিজেকে সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে নিজেকে সুন্দর ভাবে উপস্থাপন করা ও সকলের সাথে মতবিনিময় করা এবং সকল আত্মীয়স্বজনদের সাথে সালাম আধান ও প্রদান করার বিশেষ একটি দিন। সকলের প্রতি অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইলো। সবাইকে ঈদ মোবারাক।

আর আজকে এই ঈদকে উপলক্ষ করে সুন্দর একটি কবিতা আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করলাম। আজকে আমি (ঈদের খুশি) নামে একটি কবিতা কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি নিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

ঈদের খুশি

লেখা - আইরিন ইসলাম

ঈদের খুশি ঘরে ঘরে
সাজবো সবাই নতুন কাপড় পড়ে
দুঃখ সব যাবে সরে
ঝগড়া বিবাদ থাকবে দূরে।

খুশির জোয়ারে ভাসবে সবাই
মিষ্টি মুখ করে,
ঈদের সালামি নিতে যাবে
সবার ঘরে ঘরে।

মেহেদির লাল রং রাঙ্গাবো আমি
আমার দুই হাত,
ঈদের চাঁদ দেখা আনন্দে
জেগে থাকবো সারা রাত।

ঘুরতে যাব সবাই মিলে
দল বেঁধে ওই নদীর তীরে,
ঈদের খুশিতে প্রকৃতিও খুশি
আনন্দে সবাই মিলে যাবো উড়ে।

খাবো ফুচকা, খাবো দই
সাথে খাবো ঝালমুড়ি,
হাতে থাকবে ঝুমকা লাগানো
রেশমি কাচের চুরি।

মেকাপের সাজে সাজবে সবাই
দেখতে লাগবে পরী,
পায়ে থাকবে নুপূর
আর হাতে থাকবে ঘড়ি।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 4 months ago 

প্রথমে আপু আপনাকে, ঈদুল ফিতরের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই:-
ঈদ মোবারক। বেশ সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে আপু খুব ভালো লাগলো। সত্যি আপু বাঁকা চাঁদের হাসিতে ঈদের খুশি এলো দুয়ারে, নতুন জামা হাতে মেহেদী আতর সুবাসে মিষ্টি মুখে ঈদে আনন্দ ছড়িয়ে পড়ে হৃদয়ে। ধন্যবাদ আপনাকে আপু।

 4 months ago 

একমাস রোজা রাখার পরে ঈদ যেন নতুন এক শুরু নতুন এক ধারা নিয়ে আসে। নিয়ে আসে আনন্দ। ঈদকে নিয়ে কবিতা টা দারুণ লিখেছেন আপু। কোন কিছুই বাদ যায়নি। ঈদের দিনের সব কার্যক্রম আনন্দ উৎসব সবকিছু কবিতার মাধ‍্যমে প্রকাশ করেছেন। এবং এর ছন্দটাও বেশ সুন্দর ছিল। দারুণ লিখেছেন ঈদের খুশি কবিতা টা আপু। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 4 months ago 

দীর্ঘ একমাস রোজা রাখার পর,এখন দিনের বেলা খাবার খাওয়ার সময় মাঝেমধ্যে দ্বিধা দ্বন্দ্বে পড়ে যাই। মনে হয় যে আমি রোজা 😂। যাইহোক ঈদ উপলক্ষে দারুণ একটি কবিতা উপহার দিয়েছেন আমাদেরকে। কবিতাটি একেবারে মন ছুঁয়ে গিয়েছে। আপনার কবিতা মানেই অন্য রকম ভালোলাগা। যাইহোক বরাবরের মতো এতো চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন সবসময়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58734.46
ETH 2636.20
USDT 1.00
SBD 2.43