কষ্ট পোষা মানুষ (প্রথম পর্ব)

in আমার বাংলা ব্লগlast year

কষ্ট পোষা মানুষ

image.png

image source

বিছানা টা গুছিয়ে রেখে ওয়াশরুমে ঢুকবো ঠিক তখন কল এলো একটা। আমার বন্ধু সোহাগ দিয়েছিলো কলটা। ওর সাথে কিছুক্ষন কথা বলে রেখে দিলাম।সকাল বেলায় কারও সাথে কথা বলতে একদম ইচ্ছে হয় না, সেটা সামনাসামনি হোক কিংবা ফোনে। সকালে ঘুম থেকে উঠার পর নিজের জন্য কিছুটা সময় রাখি। হাত মুখ ধোয়া শেষে বারান্দায় বসে আমি নিজের ঠোটের বারান্দায় এক মগ কড়া লিকারের চা উপভোগ করি। সকালের রোদটা যত্ন করে গায়ে মাখি, পাখির ডাক শুনি, আকাশটা মন ভরে দেখি। আমি আগে এরকম ছিলাম না।এতটা গোছানো, নিয়ম মেনে কাজকর্ম, নিজের জন্য আলাদা কিছু সময়, এইসব কিছুই ছিল না।

প্রায় চার বছর আগেও খুব দুরন্ত, প্রাণখোলা একটা মানুষ ছিলাম। চোখের সামনে কাফনের কাপড়ে মোড়ানো প্রিয় মানুষটাকে দেখার পর হয়তো মানুষ বদলে যায়। দুই বছরের চেপে রাখা কথাটা প্রিয় মানুষটাকে আর কোনোদিন না বলতে পারার আফসোস হয়তো মানুষকে এইভাবেই বদলে দেয়। আমি খুব অবাক হই প্রায় সময়। নিজেকে যখন আয়নায় দেখি তখন খুব অচেনা কেউ মনে হয় নিজেকে। আগের সেই প্রাণটা নেই, হাসিটা নেই। বেচেঁ থাকতে হবে তাই বেচেঁ আছি অনেকটা এরকম আমার ক্ষেত্রে ব্যাপারটা। স্থির একটা জায়গা থেকে হুট করেই কেমন সব এলোমেলো হয়ে গেলো, একদম পাল্টে গেলো আমার আশপাশটা, পুরোটাই বদলে গেলাম আমি।

ঋতুর মতন এখন রোজ বদলাই আমি, আমার প্রতিটা বিষয়। যেখানে সময়ের ঝাট দেওয়া ধুলোর পরত জমে জমে বিশ্বাস ক্ষয় হয়ে যায় সেখানে প্রায় কয়েক কিলোমিটার দূরে থাকা অন্য কারো মানুষটাকে নিয়ে আমি রোজ আশা করতাম, মন খারাপ করতাম। তারপর সব পাল্টে গেলো বসন্তের হাওয়ার মতো। সবার কাছে আমি কষ্ট পোষা একটা মানুষ হয়ে রয়ে গেলাম আর যার জন্য এতগুলো বছর কষ্ট পুষে আসলাম সে একবারের জন্য চলে গিয়েছিল, ঠিক আজ থেকে চার বছর আগে চলে গিয়েছিল। ওকে কথা দিয়েছিলাম কোনো একটা সময়ে যে ওর পাশে থেকে ওর বন্ধু হয়ে ওকে সবসময় খুশি রাখবো, আমি পারিনি আর এটাই আমার সবচেয়ে বড় আফসোস।

(চলবে..........)

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

দারুণ লিখেছেন আপু।বেশ মনযোগ দিয়ে পড়লাম।মানুষ কারনেই ঋতুর মত বদলায়।সামনে থেকে প্রিয় মানুষের লাশ দেখা বেশ কষ্টের।ভালো লাগলো।পরবর্তী পর্বের অপেক্ষায়। ধন্যবাদ

 last year 

সত্যি আপু জীবনটা ঋতুর মতো বদলায়। আর মানুষ পরিবর্তন শীল,কার গতি কিভাবে ঘোরে বুঝা মুশকিল। আসলে আপু প্রিয়জনের লাশ দেখলে কারো ভালো লাগে না। যতদিন বেঁচে থাকতে হবে, ততদিন মনের মধ্যে কষ্ট পোষে রাখতে হবে। ধন্যবাদ আপু সুন্দর লিখেছেন, পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

 last year 

আপনার গল্প মানেই নতুন কিছু ৷ দারুন লিখেছেন আপু ৷ এটা সত্যি বলেছেন যে ঘুম থেকে উঠে সকালের সময় টুকু নিজের সঙ্গে কাটাতে অনেক ভালো লাগে ৷ যেমন টা বললেন ফ্রেশ হওয়া , সুন্দর একটি সোনালী সকাল উপভোক করা এবং পাখিদের কোলাহল যা মনকে অনেকটা আনন্দ অনুভুতি দিয়ে থাকে ৷

তবে গল্পটা পড়ে অনেক খারাপ লাগল প্রিয়জনের লাশ দেখা এর চেয়ে কষ্ট আর কি থাকতে পারে ৷

 last year 

পরিস্থিতি মানুষকে নিমিষেই বদলে দিতে পারে ৷ প্রিয় মানুষটি চলে যাওয়া আর দু বছরের চেপে রাখা কথা বলতে না পারাও , পারে কোনো সুস্থ মানুষকে নিমিষেই বদলে দিতে ৷ সুন্দর ছিলো প্রথম পর্ব পড়ে অনেক ভালো লাগলো ৷ কষ্ট চেপে রাখা মানুষটির পরের পর্ব করি হলো সেটাই জানার ইচ্ছে করতেছে এখন ৷ আসা করি খুব শীঘ্রই পরের পর্ব আসবে ৷ অপেক্ষায়....

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63582.29
ETH 3267.43
USDT 1.00
SBD 3.93