DIY - এসো নিজে করি- রঙিন আকাশে রঙিন বৃষ্টি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
রঙিন আকাশে রঙিন বৃষ্টি

1.jpg

015.jpg015.jpg

রঙিন কাগজ দিয়ে নিজের ইচ্ছা ও মন মতো করে অনেক কিছুই তৈরি করা যায়। নিজের ইচ্ছা ও প্রতিভাকে কাজে লাগিয়ে অনেক কিছুই করা সম্ভব। আমিও চেষ্টা করি নতুন ভাবে নতুন কিছু তৈরি করে আমার অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করার। এটা যে কোনো কিছু হোক তবে নিজের হাতে তৈরি করা এর মধ্যেও রয়েছে আনন্দ ও ভালোবাসা। আর সেই ভালোবাসা দিয়ে আমার চিন্তা চেতনা থেকে আজকে আমি তৈরি করেছি রঙিন কাগজ দিয়ে রঙিন আকাশে রঙিন বৃষ্টি। যদিও এটি আমি খুবই সাধারণ ভাবে তৈরি করেছি তবে এর মধ্যেও কিছু স্বপ্ন রয়েছে। এই আকাশ ও বৃষ্টি গুলো অনেকটা স্বপ্নের মতো। রঙিন আকাশ ও সেই আকাশের বৃষ্টি। খুবই অল্প কিছু উপকরণ ও অল্প সময়ে আমার নতুন একটি অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করলাম।

রঙিন কাগজ দিয়ে যে কত কিছু তৈরি করা সম্ভব তা হয়তো আপনারা সবাই জানেন। আমি আমার সারাজীবন তৈরি করলেও সব কিছু তৈরি করে শেষ করতে পারবো বলে মনে হয় না। তবে নতুন কিছু তৈরি করার চেষ্টাই আমি করে থাকি। আকাশের মধ্যে ধাপে ধাপে রয়েছে ভিবিন্ন কালারের রঙিন জমাট বাধা মেঘ ও সেই মেঘ থেকে পড়ছে ভিবিন্ন কালারের রঙিন বৃষ্টি। যা দেখতে স্বপ্নের মতো। মানুষ স্বপ্ন দেখতে ভালোবাসে। আর সেই স্বপ্ন দেখতে বাধা দেয়ার মতো কেউ নেই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ দিয়ে রঙিন আকাশে রঙিন বৃষ্টি তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ দিয়ে রঙিন আকাশে রঙিন বৃষ্টি তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কিভাবে রঙিন কাগজ রঙিন আকাশে রঙিন বৃষ্টি তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই রঙিন আকাশে রঙিন বৃষ্টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - রঙিন কাগজ , আইকা আঠা , কেচি ও একটি সাদা ফোম।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

05.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

015.jpg

015.jpg015.jpg

আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ দিয়ে রঙিন আকাশে রঙিন বৃষ্টি তৈরি টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার রঙিন আকাশে রঙিন বৃষ্টি !! দেখে বৃষ্টিতে ভিজে গেলাম সেই সুন্দর হয়েছে যা অনেকটাই মনমুগ্ধকর আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার একটি দৃশ্য আমাদেরকে উপহার দেয়ার জন্য♥♥

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন আকাশে রঙিন বৃষ্টি বা অদ্ভুত সুন্দর তো ব্যাপারটি। মেঘ গুলো মনে হয় আপনার রঙের ছোঁয়ায় নিজেদেরকে মানিয়ে নিয়েছে 😍। খুবই সুন্দর ছিল আপু আপনার উপস্থাপনা টি এবং দেখতেও অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ একটি ডাই প্রজেক্ট দেখলাম রঙিন আকাশের রঙিন বৃষ্টি।
সত্যিই আপনার চিন্তা চেতনার তারিফ করতে হয় 👌
খুব ভালো কাজ ছিল।
এভাবেই এগিয়ে যাবেন ইনশাআল্লাহ ✨
শুভ কামনা সবসময়ই রয়েছে ❣️

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে রঙিন আকাশে রঙিন বৃষ্টি চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার অংকন করা চিত্র টি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করার পদ্ধতি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন বৃষ্টি। বেশ দারুন তো।আপু আপনার আকাশে এরকম রঙিন বৃষ্টিও হয় 😜😜।ভালো তো। হা হা।যাই হোক আপু সুন্দর ছিলো দেখতে ভালো লাগছে।কালাটাও অসাধারণ হয়েছে।ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর আইডিয়া আপু, যা দেখে বিস্মিত হয়ে গেলাম। রঙিন আকাশে রঙিন বৃষ্টি এই কথাটা ভাবতেই যেন চোখের সামনে সেই দৃশ্যটি উপলব্ধি করতে পারছি। আহা!কি দারুন লাগতো যদি সেই রঙিন আকাশে রঙিন বৃষ্টির নিচে দাঁড়িয়ে থাকতে পারতাম। যদিওবা বাস্তবে এটি চিন্তা করাও সম্ভব নয় তবুও আপু আপনার চিন্তা ধারায় এত সুন্দর একটি আইডিয়া এসেছে তার জন্য আপনাকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। আপনার প্রতিভার প্রশংসা করতে হয় কেননা রঙিন কাগজ দিয়ে রঙিন আকাশ ও রঙিন বৃষ্টি অসম্ভব সুন্দর লাগছে। এত সুন্দর রঙিন কাগজের আকাশ ও রঙিন কাগজের বৃষ্টি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে আবারো অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ক্রাফটি বানানোর আইডিয়া অসাধারণ ছিল। রঙিন কাগজ দিয়ে বানানো রঙিন বৃষ্টির ফোঁটাগুলো দারুন লেগেছে আমার কাছে। ক্রাফটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু কি আইডি আপনার সত্যিই চমৎকার। রঙিন আকাশে রঙিন বৃষ্টি দেখতে পেরে খুব ভালো লাগতেছে। অনেক সুন্দর করে ড্রাই প্রজেট টি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু । পোস্টটি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও! খুবই চমৎকার একটি আইডিয়া রঙিন আকাশে রঙিন বৃষ্টি। আমি তো নামটা শুনে অবাক হয়ে গিয়েছিলাম আপনার ডাইটি যেরকম অসাধারণ ছিল এবং সেটার নাম টাও তার চেয়ে বেশি অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার আজকের এই অসাধারণ ডাইটি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ সুন্দর লাগলো তো। সিম্পল এর ভিতর এতো সুন্দর একটি জিনিশ বানিয়ে ফেললেন। অসাধারন আপু। আপনার ধারণার প্রশংসা করতেই হয়। অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.72
ETH 3101.08
USDT 1.00
SBD 2.33