DIY - এসো নিজে করি - কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি

1.jpg

2.jpg3.jpg4.jpg

আজকে আমি কফির কাপ ও জল রং দিয়ে তৈরি করেছি রঙিন একটি প্রজাপতি। প্রজাপতিটি দেখতে কিন্তু বেশ সুন্দর হয়েছে। আমি নিজেও ভাবতে পারিনি এত সুন্দর করে কফির কাপ দিয়ে প্রজাপতিটি তৈরি করতে পারবো। নিজে থেকে কিছু তৈরি করার আনন্দটাই অন্যরকম। আমি চেষ্টা করি নিজে থেকে নতুন কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার। কিন্তু সবসময় ইউনিক কিছু তৈরি করতে পারি না , কারণ নিজে থেকে কি তৈরি করা যাই সেটা সবসময় মাথায় আসে না। তবুও আমি চিন্তা করে নিজের অভিজ্ঞতা থেকে নতুন কিছু তৈরি করি ও সুন্দর ভাবে আপনাদের সাথে শেয়ার করে থাকি।

আজকে আমি যে প্রজাপতিটি তৈরি করেছি সেটি দুইটি কফির কাপ একসাথে করে ও জল রং দিয়ে অঙ্কন করে এবং আলাদা কাগজ দিয়ে শিং ও ডানা তৈরি করে আইকা আঠা দিয়ে লাগিয়ে কালারফুল একটি প্রজাপতি তৈরি করা হয়েছে। আমি সম্পূর্ণ প্রজাপতি তৈরিটি সুন্দর এভাবে আপনাদের দেখানোর চেষ্টা করেছি ও প্রতিটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি করেছি। আমি এই কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কিভাবে রঙিন প্রজাপতি তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই রঙিন প্রজাপতি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - কফির কাপ , জল রং , রং তুলি , রঙিন কাগজ ,আইকা আঠা ও সাদা কাগজ।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

5.jpg

ধাপ-2.

6.jpg

ধাপ-3.

7.jpg

ধাপ-4.

8.jpg

ধাপ-5.

9.jpg

ধাপ-6.

010.jpg

ধাপ-7.

10.jpg

ধাপ-8.

11.jpg

ধাপ-9.

12.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

15.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

ধাপ-25.

28.jpg

ধাপ-26.

29.jpg

ধাপ-27.

30.jpg

ধাপ-28.

31.jpg

ধাপ-29.

32.jpg

ধাপ-30.

33.jpg

ধাপ-31.

34.jpg

ধাপ-32.

35.jpg

ধাপ-33.

36.jpg

37.jpg

2.jpg3.jpg4.jpg

আপনাদের কাছে আমার আজকের কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।


break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ওয়াও আপু অসাধারন হয়েছে প্রজাপতি গুলো। জল রং ব্যাবহার করায় আরো সুন্দর লাগছে। এটি তৈরি করতে
দেখতেও বেশ সুন্দর লাগছে। উপস্থাপনা আপনি অনেক সুন্দরভাবে করেছেন। যা দেখে যে কেউ এটি তৈরি করে ফেলতে পারবে।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল আপু🙃

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার প্রশংসা করার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি করেছেন দারুন হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনি তো প্রশংসার দাবিদার। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার প্রশংসা করার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য।

আজব তো আপু! কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি অনেক সুন্দর করে তৈরি করেছেন ।আমাকে অনেক ভালো লেগেছে আপু । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনি অনেক সুন্দর একটি প্রজাপতির দৃশ্য বানিয়েছে। এবং এই দৃশ্য জলরং ব্যবহার করার ফলে এটি আরও অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরিটি অনেক সুন্দর হয়েছে। এক কথায় দেখতে অসাধারণ লাগছে। মনে হচ্ছে সত‍্যিকারের প্রজাপ্রতির চিত্র দেখছি। আপনার সৃজনশীলতা বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন‍্য। শুভেচ্ছা রইল প্রিয় আপু💖🥰।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার প্রশংসা করার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি আমার বাংলা ব্লগে অনেক রকমের প্রজাপতির ডিজাইন দেখেছি কিন্তু আজকে আপনার করা হাতের কাজ টি একদম ফাটাফাটি লেগেছে আমার কাছে। সম্পূর্ণ ব্যতিক্রম ধর্মী একটি আয়োজন ছিল। রং এর মিশ্রণ থেকে শুরু করে ছোট ছোট যে ক্রাফট গুলো ব্যবহার করেছেন সত্যি দুর্দান্ত হয়েছে পুরো ব্যাপারটা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার প্রশংসা করার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে তৈরি করলেন। আপনার এই দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন এবং উপস্থাপন গুলো দেখে আমিও শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার প্রশংসা করার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই ইউনিক এবং নান্দনিক একটি আইডিয়া আপু। প্রতিটি ধাপ এত সুন্দর করে উপস্থাপন করেছেন যে আমিও এটি তৈরি করতে পারব। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ সুন্দর জিনিস 😍
দারুন হয়েছে প্রজাপতি 🦋
বেশ দারুন বুদ্ধি ছিল ♥️
যাক এভাবেই সুন্দর সুন্দর কাজের মাধ্যমে এগিয়ে যাবেন।
খুব ভালো থাকুন দোয়া রইল ♥️

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার যত্নসহকারে তৈরি করা কফির কাপ ও জল রং দিয়ে রঙিন প্রজাপতি তৈরি করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার প্রশংসা করার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54852.52
ETH 2440.67
USDT 1.00
SBD 2.18