আমার লেখা ভালোবাসার অনুভূতি - কষ্ট পোষা মানুষ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার লেখা ভালোবাসার অনুভূতি
আমার একটা সময় ছিল যখন আমি আমার প্রিয় ডাইরিতে মনের কথা গুলো ও অনুভূতি গুলো লেখতাম। এখন আর সেই সময় ও মনমানুষিকতা ও নেই। সময়ের পরিবর্তনে অনেক কিছুই পাল্টে যাই। আমিও হয়তো পাল্টে গেছি অনেকটাই। যাই হোক অনেক দিন পর মনের কিছু অনুভূতি দিয়ে ভালোবাসা এক গল্প আপনাদের সাথে শেয়ার করলাম। জানিনা আপনাদের কাছে গল্পটি কেমন লাগবে। আমি আমার আজকের এই গল্পের নাম দিয়েছি- কষ্ট পোষা মানুষ।

chobi.jpg
ছবিটি pixabay.com নেয়া হয়েছে

কষ্ট পোষা মানুষ

বিছানা টা গুছিয়ে রেখে ওয়াশরুমে ঢুকবো ঠিক তখন কল এলো একটা।আমার বন্ধু সৌমিক দিয়েছিলো কলটা। ওর সাথে কিছুক্ষন কথা বলে রেখে দিলাম। সকাল বেলায় কারও সাথে কথা বলতে একদম ইচ্ছে হয় না, সেটা সামনাসামনি হোক কিংবা কলে।সকালে ঘুম থেকে উঠার পর নিজের জন্য কিছুটা সময় রাখি। হাত মুখ ধোয়া শেষে বারান্দায় বসে আমি নিজের ঠোটের বারান্দায় এক মগ কড়া লিকারের চা উপভোগ করি, সকালের রোদটা যত্ন করে গায়ে মাখি, পাখির ডাক শুনি, আকাশটা মন ভরে দেখি।

আমি আগে এরকম ছিলাম না। এতটা গোছানো, নিয়ম মেনে কাজকর্ম, নিজের জন্য আলাদা কিছু সময়...এইসব কিছুই ছিল না। প্রায় চার বছর আগেও খুব দুরন্ত, প্রাণখোলা একটা মানুষ ছিলাম। চোখের সামনে কাফনের কাপড়ে মোড়ানো প্রিয় মানুষটাকে দেখার পর হয়তো মানুষ বদলে যায়। দুই বছরের চেপে রাখা কথাটা প্রিয় মানুষটাকে আর কোনোদিন না বলতে পারার আফসোস হয়তো মানুষকে এইভাবেই বদলে দেয়। আমি খুব অবাক হই প্রায় সময়। নিজেকে যখন আয়নায় দেখি তখন খুব অচেনা কেউ মনে হয় নিজেকে। আগের সেই প্রাণটা নেই, হাসিটা নেই। বেচেঁ থাকতে হবে তাই বেচেঁ আছি অনেকটা এরকম আমার ক্ষেত্রে ব্যাপারটা। স্থির একটা জায়গা থেকে হুট করেই কেমন সব এলোমেলো হয়ে গেলো, একদম পাল্টে গেলো আমার আশপাশটা, পুরোটাই বদলে গেলাম আমি।ঋতুর মতন এখন রোজ বদলাই আমি,আমার প্রতিটা বিষয়।যেখানে সময়ের ঝাট দেওয়া ধুলোর পরত জমে জমে বিশ্বাস ক্ষয় হয়ে যায় সেখানে প্রায় কয়েক কিলোমিটার দূরে থাকা অন্য কারো মানুষটাকে নিয়ে আমি রোজ আশা করতাম, মন খারাপ করতাম। তারপর সব পাল্টে গেলো বসন্তের হাওয়ার মতো। সবার কাছে আমি কষ্ট পোষা একটা মানুষ হয়ে রয়ে গেলাম আর যার জন্য এতগুলো বছর কষ্ট পুষে আসলাম সে একবারের জন্য চলে গিয়েছিল, ঠিক আজ থেকে চার বছর আগে চলে গিয়েছিল।

ওকে কথা দিয়েছিলাম কোনো একটা সময়ে যে ওর পাশে থেকে ওর বন্ধু হয়ে ওকে সবসময় খুশি রাখবো, আমি পারিনি আর এটাই আমার সবচেয়ে বড় আফসোস। এইযে আমি এখন রোজ উঠি, কাজকর্ম করি, বই লিখি, গল্প লিখি, এতসব রচনাপর্ব, এত এত আলোচনা আর কথাবার্তা....এই সবই ধুলোর মলাট আমার কাছে, অর্থহীন একদম। নিজেকে মাঝে মাঝে সমৃদ্ধ কাঙাল মনে হয় নিজের কাছে। ব্যাপারটা খুব হাস্যকর কিন্তু সত্যি বটে।ওকে যে এতটা ভালবাসতাম কোনোদিন বলার সুযোগ হয়নি। আমার এখনো মনে পড়ে যেদিন ওকে বলার জন্য নিজেকে তৈরি করেছিলাম সেদিনই জানতে পেরেছিলাম ও একজনকে খুব ভালোবাসে, নিজের প্রিয় মানুষ বানিয়ে নিয়েছে। ভেতরটা সেদিন খালি হয়ে গিয়েছিল, এরপর আর সেই খালি জায়গাটা পূরণ করার সাধ্য হয়নি আমার। কোনোদিন হবে না আমি জানি। তাই কষ্ট পোষা মানুষ হওয়ার পাশাপাশি আমি একটা অপূর্ণ মানুষও বটে। সেই কলেজ থেকে একসাথে ছিলাম আমরা, খুব ভালো বন্ধু ছিলাম আমরা। আর আমার কাছে পৃথিবীর সবচেয়ে ভালো ছেলে ছিল ও, শুধু আমার কাছে না, আশেপাশে যত মানুষ ছিল সবার কাছে ও ছিল সবচেয়ে ভালো একটা মানুষ। রাস্তার ছোটো ছোটো বাচ্চাগুলো কোনোদিন না খেয়ে থাকতো না ...ওর জন্য। সুযোগ পেলেই পকেটে কয়টা পয়সা নিয়ে ওদের জন্য খাবারের জোগাড় করতে ব্যাস্ত হয়ে পড়তো, রিকশাওয়ালা মামাগুলো পর্যন্ত ওর তারিফ করতো খুব কারণ চাওয়া ছাড়াই ভাড়াটা বাড়িয়ে দিত ও। সবার মুখে এক কথা ওকে নিয়ে যে..."এত ভালো কেন তুই?"এত ভালো একটা মানুষ ছিল বলেই হয়তো ও শান্তিতে মরতে পারেনি।

কষ্ট পেতে পেতে মরতে হয়েছিল। এত ভালো মানুষ যার খুশির জন্য নিজের ভালোবাসার কথাটা চাপা দিয়েছিলাম তার এইভাবে চলে যাওয়াটা আমরা কেউই নিতে পারিনি।মনে মনে সবকিছু গুছিয়ে নিচ্ছিলাম ওকে বলার জন্য, ওর হাতে হাত রেখে সব মন খারাপ আর কান্না একদিন ফানুসের মত উড়িয়ে দেবো বলে ভেবেছিলাম। চোখ পানে একরাশ মুগ্ধতার দৃষ্টিতে তাকিয়ে এক জীবন পার করে দেয়ার মতন কারও উপস্থিতি জীবনে দরকার ছিল বলে ওর হাতটা ধরতে চেয়েছিলাম। সেটা আর সম্ভব হয়নি।
এই গল্পের বাকি অংশ দ্বিতীয় পর্বে

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু ভালো ছিলো।বিশেষ করে মার্ক ডাউন কোড গুলা। আপু দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম । ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

এক কথায় গল্পটি বেশ আর্কষণীয় ছিলো। সত‍্যি কথা বলতে প্রিয় মানুষটিকে ভালোবাসি বলতে না পারার অনুভূতি টি নিজেকে তিলে তিলে নিঃশেষ করে দেয়। আর বেশি কিছু লিখতে পারছি নাহ আবেগপ্রবণ হয়ে গিয়েছি। পরবর্তী পর্বের অধির অপেক্ষায় রইলাম💯। শুভেচ্ছা রইল প্রিয় আপু🥰🥰

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

বাহ!!💞 আপু অসাধারণ একটা রোমান্টিক গল্প লিখেছেন। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। এই গল্পটি পড়ে মনে হচ্ছিল দ্বিতীয় পর্বটি আরো অনেক সুন্দর হবে। তাই দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

আপু এমন একটা কবিতা লিখেছেন যেখানে অনেকটাই আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। আসলে অতীতের অনেক সৃতি প্রতিটা মানুষের জীবনে জড়িয়ে থাকে। একটা কথা আছে "অপেক্ষার যন্ত্রনায়, মৃত্যুর যন্ত্রণার চাইতে ও কঠিন"। হয়তো আপনার কবিতাটি ফুটিয়ে তুলেছেন যে আপনার ভালোবাসার মানুষ না ফেরার দেশে। চলে গেছে না বলে তার সাথে বেঁচে থাকার হাজার স্বপ্ন নিয়ে লিখা এই কবিতাটি। কিন্তু আর যারা সচারাচর ছেড়ে চলে যায় এবং অপেক্ষার প্রহর গুনে তাদের কেমন লাগে। সব মিলিয়ে অসাধারণ লিখেছেন। সত্যি প্রশংসা কিভাবে করব বুঝে উঠতে পারছিনা। আর আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

আপু আপনি চমৎকার লিখেন সত্যি বলতে হবে! এত আকর্ষণীয় ভাবে কথাগুলো তুলে ধরেছেন এখন মনে হচ্ছে পরবর্তী পর্ব টা আরও বেশি আকর্ষণীয় হবে। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

 2 years ago 
ভালোবাসা একটা অনুভূতির নাম। যা সেই বুঝতে পারে যে ভালোবাসতে জানে। আপনার গল্পের কাহিনী শুরু থেকে বেশ ভালো লাগছে। আশা করি পরবর্তী পার্ট খুব দ্রুত দেখতে পারবো।
একটা ফানি কথা বলি আসলে লাল সবুজের লেখা দেখে বাংলাদেশের পতাকার কথা মনে পড়ে গেলো। 🖐️❤️
 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

ভালোবাসা নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। বিশেষ করে গল্পের নাম সে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। যেমন গল্পের নাম তেমনি গল্পের কাহিনী ছিল। আপনার গল্পটি পড়তে পড়তে অনেক বেশি কষ্ট লেগেছিল। দ্বিতীয় পর্বের অপেক্ষায় থাকবো। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

আপু কথা গুলো লেগেছে কিন্তু কথা গুলো অনেক কষ্টের কথা ৷সত্যি মানুষ কিছু না কিছুর এক সময় বদলে যায় ৷আর ভালো লেগেছে আপানার মার্কডাউন অনেক ভালো লাগলো ৷ দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম ধন্যবাদ আপু

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

 2 years ago 

আপু আপনার লেখার মাধ্যমে আপনি একটি মানুষ সময়ের সাথে সাথে কিভাবে বদলে যায় এবং নিজেকে সময়ের সাথে কিভাবে মানিয়ে নিতে হয় সেই বিষয়টি প্রকাশ করেছে ।সত্যিই অসাধারণ একটি লেখা আমাদেরকে উপহার দিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার গল্পটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74