ক্রিসপি পটেটো বল !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ক্রিসপি পটেটো বল

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আলু আমার পছন্দের একটি সবজি। আর আমি জানি আমার মতো এমন আলু পছন্দ করে অনেকেই আছেন যারা সবকিছুতে আলু দিয়ে রান্না করে ও আলুর তৈরি করা নাস্তা রেসিপি গুলো বেশি খেয়ে থাকে। আর আলু দিয়ে কত রকমের খাবার তৈরি করা সম্ভব তা হয়তো হিসেবে করে বলা কখনো সম্ভব না। যাইহোক আজকে আমি আমার এই পছন্দের আলু দিয়ে সম্পূর্ণ নতুন ও ইউনিক একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি। আর আজকের এই ইউনিক রেসিপির নাম ক্রিসপি পটেটো বল। আসলে নিজের মতো করে কিছু তৈরি করার ইচ্ছা থাকলে কোন কিছুই বেশি কঠিন মনে হয়না। শুধু ইচ্ছা ও প্রয়োজনীয় উপকরণ গুলো বাসায় থাকলে তৈরি করা যাই নিত্য নতুন খাবারের আইটেম।

ক্রিসপি পটেটো বল খুবই মজাদার একটি খাবার। হয়তো আপনাদের মধ্যে অনেকেই খেয়েছেন আবার অনেকের কাছে এটি সম্পূর্ণ নতুন। আমি যদিও অনেক দিন পর বানিয়েছি আর এইভাবে একই রেসিপি অন্য ভাবেও তৈরি করা যাই। আজকে বাসায় মজাদার ভাবে ক্রিসপি পটেটো বল তৈরি করে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। ক্রিসপি পটেটো বল তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে- আলু, ময়দা , কর্নফ্লাওয়ার ও বেশ কিছু মসলা উপকরণ। আপনারাও বাসায় খুব সহজেই এভাবে ক্রিসপি পটেটো বল তৈরি করে খেতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ক্রিসপি পটেটো বল রেসিপি । ক্রিসপি পটেটো বল তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ক্রিসপি পটেটো বল তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ক্রিসপি পটেটো বল রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

আমার আজকের বাসায় ক্রিসপি পটেটো বল রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আইরিন আপু মানেই ইউনিক রেসিপি। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ দারুন হবে।আলু দিয়ে ক্রিপ্সি পটেটো বল খাওয়া হয়নি।তবে দেখতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ভিন্ন স্বাদের রেসিপি গুলো দেখলে ইচ্ছে করে একটু খেয়ে দেখি। সবচেয়ে আকর্ষণ লাগে আপনি আমার বাংলা ব্লগে নতুন নতুন রেসিপি শেয়ার করতে পছন্দ করেন। সেই সাথে আমাদেরও শেখা হয়ে যায় নতুন নতুন রেসিপি। জানিনা কত সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এত সুন্দর করে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আশা করি আপু ভালো আছেন? আপনি খুব সুন্দর করে ক্রিসপি পটেটো বল তৈরি করেছেন। আসলে আপনি প্রত্যেকটি উপাদান যেভাবে দিয়েছেন দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে। প্রস্তুত প্রণালী অত্যন্ত দুর্দান্ত হয়েছে দেখে আমার কাছে খুব ভালো লেগেছে ‌‌। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার মতো এমন আলু পছন্দ করে অনেকেই আছেন যারা সবকিছুতে আলু দিয়ে রান্না করে ও আলুর তৈরি করা নাস্তা রেসিপি গুলো বেশি খেয়ে থাকে।

আসলে আপু আলু ভালো লাগবে না কেন বলেন আলু দিয়ে এত দারুন দারুন রেসিপি তৈরি করা যায় তা সত্যিই লোভনীয় হয়।

আপনার এই পোষ্টের মাধ্যমে আমিও শিখে গেলাম কিভাবে ক্রিসপি পটেটো বল তৈরি করতে হয়। বিকেলের নাস্তা তো এই রেসিপিটা খুবই ভালো লাগবে বলে আমি মনে করি।

 2 years ago 

ক্রিস্পি পটেটো বল টাইটেল দেখে জিভে জল চলে আসলো। ক্রিস্পি এই পটেটো বল গুলো খেতে নিশ্চয়ই খুব মজার ছিল। চারদিকে বৃষ্টি একটি আবহাওয়া সে আবহাওয়াতে আপনি গরম গরম ক্রিস্পিক ক্রিস্পি পটেটো বল দেখিয়ে জাস্ট লোভ লাগিয়ে দিলেন আপু। আমিও প্রায় সময় রেসিপিটি তৈরি করি। আমার বাচ্চা বেশ পছন্দ করে সস দিয়ে খেতে। আপু কনফ্লাওয়ার একটু বেশি দিলেই মুচমুচে হয়।

 2 years ago 

এটা একদম ঠিক বলেছেন যে প্রয়োজনীয় উপকরণ এবং ইচ্ছাশক্তি থাকলেই ভালো ভালো রেসিপি তৈরি করা সম্ভব। আপনার ইচ্ছাশক্তি খুবই দুর্লভ তাই আপনি সবসময় কঠিন সপ রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হন। তবে আপু আপনি খুবই কঠিন রেসিপি গুলো সহজ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেন এটি আমার কাছে খুবই ভালো লাগে। এরকম ক্রিস্পি রেসিপি হলে বিকেল বেলার নাস্তায় আর কিছুই লাগেনা। ধন্যবাদ আপু নতুন এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু আমারও খুব পছন্দের সবজি। আলু দিয়ে এই সুন্দর রেসিপিটি দেখতে সত্যিই খুব লোভনীয় লাগছে তৈরীর পদ্ধতিটা ও খুব সহজ এবং কিছুটা আলুর চপের মতো।

 2 years ago 

আলু আমারও বেশ পছন্দের। হ্যাঁ তৈরি করার পদ্ধতি সহজ ভাবেই দেখানোর চেষ্টা করেছি। আর এভাবে তৈরি করে খেতেও বেশ ভালো লাগে।

 2 years ago 

আপনার রেসিপি নাম কি? আমার কাছে এই প্রথম। অসাধারণ ভাবে করেছেন আপনি আপনার ক্রিসপি পটেটো বল রেসিপিটি। দেখতে খুবই চমৎকার লাগছে। খেতে অবশ্যই টেস্টি হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ক্রিসপি পটেটো বল রেসিপিটা আমার কাছে একদম নতুন মনে হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করলেন। এই দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

আমার কাছে বিষয়টি নতুন আলু আমারও ভালোলাগে তবে কখনো এরকম বানিয়ে খাওয়া হয়নি। ভেবেছিলাম রেসিপিটি সহজ হবে, তারপর দেখলাম অর্ধেকের বেশি মসলার আমার অপরিচিত, তবে কোন একদিন নিজে চেষ্টা করে দেখব তৈরি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65