গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

1.jpg

21.jpg21.jpg

জল রঙ দিয়ে আজকে আমি আপনাদের সাথে নতুন আরেকটি অঙ্কন শেয়ার করেছি । আমি আজকের এই অঙ্কনটির নাম দিয়েছি গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন। আপনারা হয়তো খেয়াল করলে বুঝতে পারবেন দৃশ্যটা কিছুটা গিটারের মতো হয়েছে। কিন্তু সত্যি বলতে গিটারটি পুরোপুরো ভাবে ফুটে উঠেনি। আমি চেয়েছিলাম সম্পূর্ণ ভাবে গিটারটি ফুটিয়ে তুলতে ও গিটারের ভিতরে পুরো দৃশ্যটা থাকবে। হয়তো আমার কিছু ভুলের জন্য সম্পূর্ণ গিটারটি আমি ফুটিয়ে তুলতে পারিনি। তবুও আমি চেষ্টা করেছি দৃশ্যটিকে যতটুকু সম্ভব সুন্দর ভাবে অঙ্কন করা ও আকর্ষণীয় করা। এর সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করা।

আমার আজকের গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য এর মধ্যে আমি ফুটিয়ে তোলার চেষ্টা করছি নদীর তীরে সুন্দর সবুজ বৃক্ষ ও তার প্রতিচ্ছবি যার মাধ্যমে একটি গিটারের আকৃতি ধারণ করে। সুন্দর রংধনু আকাশ ও কিছু উড়ন্ত পাখির মেলা। বিকেলের সূর্যটি লাল অগ্নি হয়ে কিছুক্ষনের মধ্যেই ডুবে যাবে। আর নদীর সামনের দিকেই রয়েছে ছোট ছোট কিছু ঘাসফুল। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

21.jpg

22.jpg

21.jpg21.jpg

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমি প্রথমে বুঝতেই পারিনি ছবির বিষয় বস্তুু। পরে ভাল করে দেখার পর বুঝতে পারলাম। মূলত জলের উপর প্রকৃতিক ‍দৃশ্যের মিরর তৈরী করেছেন । এই মিরর এবং মূল প্রকৃতির গাছ উভয়ে মিলে একটি গিটারের আকৃতি ধারন করেছে। সুন্দর একটি আইডিয়া। আমার কাছে খুবি ভাল লেগেছে এই ছবিটি । অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন আপু।

 2 years ago 

হ্যা , আপনি একদম ঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ ড্রয়িং করেছেন আপু। আমার কাছে ভীষণ সুন্দর লেগেছে আপনার পেইন্টিং টি। বিশেষ করে আকাশটা খুবই ভালো লেগেছে আমার কাছে। এবং ড্রইং এর মূল কনসেপ্ট টি সত্যিই অসাধারণ। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
খুবই চমৎকার ক্রিয়েটিভ মাইন্ডের পেইন্টিং হয়েছে আপু। আসলে মানুষের চিন্তাশক্তি প্রখর না হলে এমন পেইন্টিং কখনোই সম্ভব না। গিটার আমার অনেক প্রিয় একটি শখের জিনিস। প্রাকৃতিক দৃশ্যের সমন্বয়ে পেইন্টিং টি ১০/১০ পাওয়ার যোগ্য। 💕💕
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দিলেন আপু। আপনার তো দেখছি সাংঘাতিক ব্রেন, কিসের মধ্যে কি তৈরি করেছেন আপু। সত্যিই আপনার প্রতিভার প্রশংসা না করে পারা যায় না। গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অংকন এতটা সুন্দর হয়েছে যে, সুন্দর এর উপরে যদি কোনো ভাষা থাকতো তাহলে সেটি প্রয়োগ করতাম। কিন্তু তা আমার জানা নেই তাই হয়তো বলতে পারলাম না। অসম্ভব সুন্দর একটি অংকন গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে উপহার দিলেন। এ জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে আপু। আমার কাছে আকাশ টা বেশ চমৎকার লাগছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের সাথে এত সহজ উপায় এবং সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য। অনেক অনেক ভালোবাসা রইলো আপনার জন্য আপু ❤️। পরবর্তীতে এমন অসাধারণ কাজের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু,দারুণ একটি পেইন্টিং শেয়ার করেছেন।এই দৃশ্যটি দেখতে খুবই সুন্দর হয়েছে। একটি বিকেলের সূর্যাস্তের দৃশ্য থেকে আপনি যেভাবে গিটারের মত করে অঙ্কন করেছেন সেটি বেশি ভালো লেগেছে। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আজকে কি সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে প্রদর্শন করলেন। গিটারের চিত্রে প্রাকৃতিক দৃশ্য ও সূর্যাস্তের দৃশ্যপট অঙ্কন করে মুগ্ধ করে দিলেন ।খুবই সুন্দর হয়েছে অঙ্কিত চিত্র টি আমি তো দেখে মনে করেছি বাস্তব দৃশ্য দেখতে পাচ্ছি ।সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি শুধুই চেয়ে আছি ,আর ভাবতেছি আপনার আর্ট💕 💕 । গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি আপনি কত গুলো রঙ দিয়ে একেছেন যে তার সুন্দর্য ফুটে ওঠেছে। কত চিন্তাভাবনা করলে এই রকম একটি অসাধারন চিত্র আকা যায়, সব প্রশ্ন যেন মনে মধ্যে শুধু নড়া দেয়। সত্যি আপু আপনার হাতের অঙ্কনটি প্রশংসা করার মত।👌👌❤️❤️❤️❤️❤️❤️❤️

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

গিটারের চিত্রে বিকেলের সূর্যাস্ত ও প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটি জাষ্ট ওয়াও। আপনি খুব ভালো পেইন্টিং করেন সেটা বলার উপেক্ষা রাখে না। আমি সত‍্যি মুগ্ধ হই আপনার পেইন্টিং গুলো দেখে আবার হিংসাও হয় আমি কেন পারি নাহ😥। যাইহোক কালারটি অসাধারণ ছিল। শুভেচ্ছা রইল প্রিয় আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে গিটারের চিত্রে সূর্যাস্তের এবং প্রাকৃতিক একটি দৃশ্য অংকন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই চিত্র অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে সত্যিই আমি মুগ্ধ আপনার এই রকম চিত্র অংকন দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55