DIY - এসো নিজে করি- হাতের চাপে দেয়ালে কালার পেইন্টিং !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
হাতের চাপে দেয়ালে কালার পেইন্টিং

1.jpg

দেয়ালে অনেক ভাবেই অনেক রকম সুন্দর সুন্দর পেইন্টিং করা যায়। আর এখন তো অনলাইন থেকে অনেক রকম সুন্দর ওয়াল পেইন্টিং কিনতেও পাওয়া যায়। তবে আমি সবসময় চেষ্টা করি নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে নিজে থেকে কিছু করার। আর যা করে আমি সবসময় আনন্দ পায় তাই করার চেষ্টা করি। ঘরের বেসিনের সামনে থাকা দেয়ালের রংটা কিছুটা পুরোনো হয়ে আসছে। তাই কিছু দিন যাবৎ ভাবছি এখানে কিছু একটা আর্ট করলে দেয়ালের এই জায়গাটা দেখতে ভালো লাগবে। চাইলে এখানে অনেক রকম ভাবেই আর্ট করা সম্ভব তবে এই দেয়ালটা কিছুটা আড়ালে থাকার কারণে মানুষের চোখে বেশি একটা পরে না। তাই খুব সহজ একটি উপায়ে জল রং দিয়ে হাতের চাপ বসিয়ে সুন্দর একটি ডিজাইনে পেইন্টিং টি করার চেষ্টা করেছি। কয়েক কালারের রং ব্যবহার করার কারণে দেয়ালটি দেখতে বেশ ভালোই লাগছে ও সুন্দর ভাবে ফুটে উঠেছে। আর এই দেয়ালের পেইন্টিং টি আজ আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

অনেকেই হয়তো এটা জানে যে রঙ নিয়ে খেলা করা শুধু বাচ্চাদের পছন্দ। তবে আমার কাছেও রঙ নিয়ে খেলা করতে ভালো লাগে। সাধারণ কোনো কিছুকে রং দিয়ে রঙিন করতে ভালো লাগে। রং দিয়ে আঁকতে ভালো লাগে। সবকিছু রঙিন দেখতেও ভালো লাগে। আর এই রঙের খেলা খেলতে খেলতে আমি আমার ঘরের দেয়ালকে রঙিন করে তুলেছি হাতের চাপ বসিয়ে। এটি আমার একটি শখের কাজ ছিল জানিনা কার কাছে কেমন লাগবে। আপনারাও আপনাদের পছন্দের কাজ গুলো নিজের মতো করে আমাদের সাথে পোস্টের মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশের মাধ্যমে শেয়ার করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রঙ দিয়ে দেয়ালে পেইন্টিং করেছি। জল রঙ দিয়ে দেয়ালে পেইন্টিং করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে পেইন্টিংটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে দেয়ালে পেইন্টিংটি ভালো লাগবে।

আজকে আমি দেয়ালে পেইন্টিং করতে ব্যবহার করেছি - জলরং , রংতুলি ও আমার হাত।

এখান থেকে আমি আমার পেইন্টিং ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

015.jpg

ধাপ-16.

15.jpg

16.jpg

17.jpg

18.jpg

আপনাদের কাছে আমার আজকের জলরং দিয়ে করা হাতের চাপে ওয়াল পেইন্টিং টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

খুব সহজ একটি টেকনিক শেখালেন আপু। এখন তো মনে হচ্ছে আমু আমি নিজেই এইভাবে করতে পারবো। হাতের ছাপগুলো অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সহজ একটি টেকনিক আমাদের শেখানোর জন্য।

 2 years ago 

জল রং দিয়ে এভাবে দেয়ালে পেন্টিং করা যায় আগে জানা ছিল না। আসলেই রঙ নিয়ে খেলা খেলি যদিও বাচ্চাদের খেলার বিষয়ে হয় কিন্তু মাঝে মাঝে আমাদের সখ হয় একটু একটু রং নিয়ে খেলা করতে। আপনি আজ রং দিয়ে হাতের চাপ বসিয়ে দেয়াল পেইন্টিং করেছেন। ব্যাপারটা আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। হাতের ছাপ গুলো অন্যরকম দেখাচ্ছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জল রং দিয়ে যে দেওয়ালে এত সুন্দরভাবে আর্ট করা যায় তা সত্যিই জানা ছিলো না। আপনি জল রং দিয়ে হাতের ছাপ বসিয়ে দেওয়ালে খুব সুন্দর ভাবে পেইন্টিং করেছেন। দেওয়ালে বিভিন্ন রং এর হাতের ছাপ বসিয়ে পেইন্টিং করাতে দেওয়ালটি অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। আপু আপনি নিজ হাতে দেওয়াল রং করার খুবই অসাধারণ একটি আইডিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টিভিতে অনেক জায়গায় এমন দেখতাম হাতের ছাপ দিয়ে দেওয়াল ফুটিয়ে তোলা। আজ আপনার কাছে আবার দেখলাম। খুব মজা লেগেছে আপু আমার পুরো ব্যাপারটা। একদম ভিন্নধর্মী একটা আইডিয়া। আর দেখতেও বেশ চমৎকার দেখাচ্ছে 😊😊। এত বুদ্ধি যে কি করে মাথায় আসে! সেটাই বুঝি না। হিহিহিহি। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনি জলরং দিয়ে হাতের ছাপের সাহায্যে চমৎকার চিত্র অংকন করেছেন দেয়ালে।
আমার কাছে আজকের চিত্রটি বেশ ব্যতিক্রমধর্মী এবং চমৎকার লেগেছে।
এধরনের অংকন মনে আনন্দের খোরাক যোগায়।

 2 years ago 

আসলেই অনেক সুন্দর সুন্দর স্টিকার পাওয়া যায়,দেখতে বেশ ভালো লাগে।যাই হোক আপু এভাবে হাতের ছাপ দেওয়াতে বেশ ভালোই লাগছে।বিভিন্ন কালার দেওয়াতে দেখতে বেশ সুন্দর লাগছে।ধন্যবাদ আপি

 2 years ago 

হাতের চাপে দেওয়ালে কালারফুল পেইন্টিং দেখতে অসম্ভব সুন্দর লাগছে আপু। আজ আপনি আমাদের মাঝে নতুন কিছু দেখালেন। দেখতে অনেক অনেক সুন্দর লাগছে আপু। সাদা দেওয়ালের মধ্যে কালার ফুল হাত গুলো সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর কালারফুল পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হাতের ছাপের দেওয়ালের সুন্দর পেইন্টিং করেছেন। সত্যিই আপনার চিন্তাভাবনা এবং কল্পনা থেকে এই পেইন্টিং খুবই ভাল লেগেছে। যাইহোক আপনার পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লেগেছে।শুভকামনা রইল।

 2 years ago 

খুবই চমৎকার একটি আইডিয়া আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে দেখে অনেক ভালো লেগেছে, আপনি আজকে হাতের চাপে দেয়ালে বিভিন্ন কালারের পেইন্টিং করেছেন এবং সেগুলো সুন্দর ভাবে ছবি তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। বিষয়টা অনেক ভালো লাগার মতো, ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি জল রং দিয়ে খুব সুন্দর করে দেওয়ালে হাতের ছাপের পেইন্টিং করেছেন। খুব সুন্দর হয়েছে আপু। সত্যি আপনার কাছ থেকে দারুন একটা আইডিয়া পেলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45