DIY - এসো নিজে করি - রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি

1.jpg

2.jpg3.jpg4.jpg

আজকে আমি অনেক দিন পর রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে একটি ঝুলন্ত ওয়ালমেট তৈরি করেছি। এর আগেও বেশ কিছু ওয়ালমেট আপনাদের সাথে শেয়ার করেছি। আজকে আমি যে ওয়ালমেট টি তৈরি করেছি সেটি রঙিন কাগজকে বল এর মতো করে কেটে সেগুলো রেশমি সুতার সাথে আঠা দিয়ে লাগিয়ে ও বেশ কিছু পুঁথি পাথর ব্যবহার করে ওয়ালমেটটি তৈরি করেছি। অনেক দিন পর ওয়ালমেট তৈরি করার কাজে বসে আমাকে বেশ কষ্ট করতে হয়েছে। হাতের কাজ গুলো অনেক কষ্ট করে ও বেশ সময় নিয়ে সম্পূর্ণ কাজটি শেষ করি।

ওয়ালমেট তৈরি করে ঘরের বিভিন্ন জায়গায় ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য দৃদ্ধি পাই ও ঘর আরো আকর্ষণীয় লাগে। আর নিজের হাতে কিছু তৈরি করতে পারলে সেটাও অনেক আনন্দের হয়ে থাকে। আমি মনে করি হাতে তৈরি করা যেকোনো কিছু করতে পারলেও এটা নিজের একটা আনন্দের বিষয় যা সবাই করতে পারেনা। আমি আজকের তৈরি করা রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট টি সম্পূর্ণ ভাবে আপনাদের সাথে শেয়ার করেছি ও চেষ্টা করেছি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কিভাবে ওয়ালমেট তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - রঙীন কাগজ , আইকা আঠা , গ্লোগান , কেচি , কিছু পুঁথি পাথর , রেশমি সুতা ও মোটা এক টুকরো কার্টুন।

ধাপ-1.

5.jpg

ধাপ-2.

6.jpg

ধাপ-3.

7.jpg

ধাপ-4.

8.jpg

ধাপ-5.

9.jpg

ধাপ-6.

10.jpg

ধাপ-7.

11.jpg

ধাপ-8.

12.jpg

ধাপ-9.

13.jpg

ধাপ-10.

014.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

15.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

24.jpg

ধাপ-21.

25.jpg

ধাপ-22.

26.jpg

ধাপ-23.

27.jpg

28.jpg

1.jpg

2.jpg3.jpg4.jpg

আমার আজকের রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে আপনি অসাধারণ ভাবে ঝুলন্ত ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট টি দেখে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনার সৃজনশীলতা দেখে খুবই ভালো লাগলো। আশা করি এভাবেই প্রতিনিয়ত আমাদের সাথে সুন্দর সুন্দর প্রজেক্ট শেয়ার করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু জাস্ট অসাধারণ হয়েছে।
কি আর বলবো আপনার ওয়ালমেট তৈরি গুলোর কথা।এতো অসাধারণ হয়।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রায় প্রতিদিনই বিভিন্ন diy প্রজেক্ট বানানোর পরে এমন অসংখ্য কাগজের টুকরা পড়ে থাকে আমার ঘরের ফ্লোরে। আশা করি এখন থেকে আর কাগজের টুকরো গুলো নষ্ট হবে না। আপনার মত আমিও সুন্দর ওয়ালমেট তৈরি করতে পারব এই কাগজগুলো দিয়ে। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে। আপনার প্রতিটা কাজ অনেক সুন্দর হয় যা দেখে খুবই ভালো লাগে। আমাদের মাঝে আপনার কাজ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট শিল্পটি অসাধারন হয়েছে ।আমি মনে করি এটি ঘরের সৌন্দর্য ফুটিয়ে তুলবে অসাধারন। শুভ কামনা রইল আপু

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু রঙ্গিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে আপনি খুব সুন্দর ভাবে ঝুলন্ত একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট আমার ভীষণ পছন্দ হয়েছে। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

অনেক সুন্দর হয়েছে আপু আপনার তৈরি করা রঙিন কাগজ ও পুতি দিয়ে তৈরি ওয়ালমেট। বিশেষ করে সুন্দর সুন্দর পাথর গুলো ব্যবহার করার কারণে সেটি দেখতে আরো অনেক সুন্দর দেখাচ্ছে। এটি ঘরে টাঙ্গিয়ে রাখলে ঘরটা অনেক সুন্দর লাগবে। ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
বাহ আপু অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে। এটা ঘরে রাখলে ঘরের সৌন্দর্য অনেক গুণে বেড়ে যাবে। অনেক সুন্দর সুন্দর কিছু রং নির্বাচন করে আপনিও ঝুলন্ত ওয়ালমেটটি বানিয়েছেন। আপনার উপস্থাপনাও ছিল দারুণ আমার কাছে সব মিলিয়ে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
  • আপু আমি প্রথমে একটি কথাই বলতে চাই আপনার কাজগুলো সবসময় নিখুঁত ও সুন্দর হয়। রঙিন কাগজ ও পুঁথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। ঝুলন্ত ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুবই ভালো লাগে। আপু আপনার জন্য শুভকামনা রইলো।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ও পুথি পাথর দিয়ে ঝুলন্ত ওয়ালমেট টা দারুন হয়েছে। অনেক দক্ষতার সাথে ওয়ালমেট তৈরি করেছেন আপু। আর পুরো বিষয়টা আমার কাছে ইউনিক লেগেছে। ওয়ালমেট টা জানার পর আরো সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটা জিনিস দক্ষতা সহকারে তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45