DIY - এসো নিজে করি- একটি ফ্রেম তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

একটি ফ্রেম তৈরি

1.jpg

অনেক দিন পর একটি সুন্দর ফ্রেম তৈরি করে ঘরের দেয়ালে ঝুলিয়ে দিলাম। আগের মতো এখন আর তেমন ফ্রেম তৈরি করা হয় না। তবুও নিজের মতো করে মাঝে মাঝে চেষ্টা করি। নিজের কাজ গুলোর জন্য নিজেকেই হাজার ব্যাস্ততার মধ্যে সময় বের করতে হয়। আর একটা ফ্রেম শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করতে বেশ সময় লেগে যায়। তবে সময়টা মোটেও খারাপ যায় না। নিজে থেকে নতুন কিছু তৈরি করে ঘর সাজালে বিষয়টা আরো ভালো লাগে ও ঘরের সৌন্দর্য বাড়াতেও সাহায্য করে। আজকে আমি বেশ কিছু জিনিসপত্র দিয়ে সুন্দর একটি ফ্রেম তৈরি করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি নিজের মতো করে নিজের চেষ্টায় সুন্দর একটি ফ্রেম তৈরি করেছি। যদিও মাঝে মাঝে ভাবতেই আমার বেশ সময় লেগে যায় যে কি তৈরি করা যেতে পারে। আমি চেষ্টা করবো পরবর্তীতে আরো ভালো কিছু ও সুন্দর কিছু উপস্থাপন করার জন্য।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে একটি ডিজাইন ফ্রেম তৈরি করেছি। আমি এই ডিজাইন ফ্রেম তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে ডিজাইন ফ্রেম তৈরিটি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই সুন্দর DIY টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে -

  • মোটা কাগজ
  • কেচি
  • আইকা আঠা
  • জল রং
  • রংতুলি
  • একটি আর্ট
এখানে প্রয়োজনীয় সব কিছু নিয়ে নিলাম।

2.jpg

এখন স্কেল ও পেন্সিল ব্যবহার করে মোটা কাগজের মধ্যে বড় থেকে ছোট ফ্রেম আকারে একে নিব।

3.jpg

04.jpg4.jpg
এবার কেচি দিয়ে কেটে একটা একটা করে ফ্রেম বের করে নিব।
5.jpg6.jpg

7.jpg

এখন আইকা আঠা দিয়ে ফ্রেমের কোনাগুলো লাগিয়ে নেব।
8.jpg9.jpg
এখন কয়েকটি সাদা কাগজ কে লম্বা করে কেটে আইকা আঠা লাগিয়ে ফ্রেমের চারপাশে লাগিয়ে নিবো।
10.jpg11.jpg12.jpg
আর এভাবে সবগুলো ফ্রেমের মধ্যে সাদা কাগজ পেঁচিয়ে দিব।

13.jpg

এখন সবচেয়ে বড় দুইটি ফ্রেম কালো জল রং দিয়ে কালার করব এবং মাঝখানের দুটি ফ্রেম সবুজ জল রং দিয়ে কালার করব।
14.jpg15.jpg
16.jpg17.jpg
রং শুকিয়ে গেলে সবগুলো ফ্রেম এভাবে কোনোকোনি ভাবে ডিজাইন করে আইকা আঠা দিয়ে ভাল করে লাগিয়ে নিব।

18.jpg

এবার আমার জল রং দিয়ে আর্ট করা একটি সুন্দর চিত্র সবচেয়ে ছোট ফ্রেমের ভিতরে ঢুকিয়ে সবার উপরে আইকা আঠা দিয়ে লাগিয়ে নেব।
19.jpg20.jpg
তৈরি হয়ে গেল সুন্দর একটি ফ্রেম
21.jpg22.jpg

22.jpg

আপনাদের কাছে আমার আজকের ফ্রেম তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনার তৈরি ফ্রেমটি বেশ দারুন লাগছে দেখতে। কোনাকুনি ভাবে প্রত্যেকটি ফ্রেম আটকে দেওয়ার কারণে ডিজাইনটা বেশ ইউনিক হয়েছে। আসলেই আপু, এই ধরনের কাজগুলো করতে অনেক বেশি সময় লেগে যায়। আপনি খুব ধৈর্য সহকারে সম্পূর্ণ কাজটি করেছেন। মাঝখানে আপনার করা জল রং এর চিত্রটি খুব সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ আপু অসাধারণ হয়েছে কার্টুন কাগজ দিয়ে তৈরি ফ্রেমটি। আইডিয়াটা বেশ ভালো। চাইলে আমরা সবাই আমাদের আর্ট গুলো এভাবে ফ্রেমের ভেতর লাগিয়ে, দেওয়ালে ঝুলিয়ে রাখতে পারি। আপনার জল রংয়ের পাখির এই আর্টটি আমি আগে দেখিনি। আর্ট টি কি আপনি করেছেন আপু??আমি এমন একটি ওয়ালম্যাট ফ্রেম বানাবো আপু।

 2 years ago 

আপু আপনি তো দেখছি অনেক গুলো ফ্রেম তৈরি করেছেন। আবার ফ্রেম তৈরি করে আপনার জল রং দিয়ে আর্ট করা একটি সুন্দর চিত্র সবচেয়ে ছোট ফ্রেমের ভিতরে ঢুকিয়ে দিয়েছেন। দেখতে অসাধারন লাগতেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন একটা ফ্রেম শুরু থেকে শেষ পর্যন্ত তৈরি করতে বেশ সময় লাগে।কিন্তু বানানোর পর দেখতে নিজের কাছে খুবই ভালো লাগে। আমিও যখন নতুন কিছু বানাই আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে আপনার বানানো ফ্রেমটি খুবই অসাধারণ লাগছে। দেখে মনে হচ্ছে আপনি খুব যত্ন করে ফ্রেমটি বানিয়েছেন। তাই এত সুন্দর লাগছে।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি কত সুন্দর একটি ফ্রেম তৈরি করে ফেললেন। অনেক সময় লাগলো, তবে খুব সুন্দর ভাবেই আপনি শেষ করে ফেললেন।খুব ভাল লাগলো আপু। জলরঙ দিয়ে আবার একটি ছবিও এঁকে তার মধ্যে সেট করে নিলেন দারুন লাগলো আইডিয়াটা।অনেক ধন্যবাদ আপু। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরিকৃত ফ্রেমটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি কার্টুনের কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি ফ্রেম তৈরি করেছেন। সবচেয়ে বেশি ভালো লেগেছে যে বিষয়টি তা হল আপনি ফেলনা জিনিস ব্যবহার করে ফ্রেমটি তৈরি করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্যে।

 2 years ago 

ওয়াও! ফ্রেমটি খুবই চমৎকার হয়েছে আপু। আপনার নিজের চেষ্টায় তৈরি করা ফ্রেমটি অনেকটা ইউনিক হয়েছে । বাড়িতেই এত সুন্দর ফ্রেম তৈরি করতে পারলে অনেক অনেক টাকা খরচ করে বাইরে থেকে ফ্রেম কেনার আর প্রয়োজন পড়বে না।

 2 years ago 

এই ধরনের মোটা পিচবোর্ডকে সমানভাবে কেটে ফ্রেমের আকারে বানানো সত্যি একটু কষ্টের। তবে আপনি দেখছি খুব সুন্দর ভাবে আর সাইজ মতনই কেটেছেন। এইভাবে জিগজাগ পদ্ধতিতে ফ্রেমগুলো বড় থেকে ছোট সাজিয়ে শেষে একটা পাখির ছবি। এক কথায় দারুন আইডিয়া।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81