ঝাল আলুর ডাল রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ঝাল আলুর ডাল রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ডাল ছাড়া আমার কোনো বেলাই চলে না। প্রতি বেলাতেই সকল রকম খাবারের সাথে থাকে ডাল যা খাবারের প্রাণ। বিশেষ করে আমার উনার জন্য ডাল রান্না করতেই হয়। যাইহোক প্রতিদিনের থেকে আজকে একটু ভিন্ন ভাবে ডাল রান্না করার চেষ্টা করেছি। আর এই ভিন্ন ভাবে রান্না করার কারণে নতুন ভাবে নতুন একটি রেসিপিতে পরিণত হয়েছে আর এই রেসিপিটির নাম হয়েছে ঝাল আলুর ডাল রেসিপি। কারণ এই রেসিপিটি বেশ ঝাল করে রান্না করা হয়েছে ও আলু ও টমেটোর মিশ্রনে ভিন্ন ভাবে রান্না করা হয়েছে। আর একই রেসিপিকে একটু ঘুরিয়ে ভিন্ন ভাবে রান্না করতে পারলে খেতে বেশ ভালো লাগে ও নতুন একটি স্বাদ পাওয়া যাই।

আপনারা আমার রেসিপির ধাপ গুলো দেখলে বুঝতে পারবেন কি ভাবে ঝাল আলুর ডাল রেসিপি রান্না করেছি। ঝাল আলুর ডাল রেসিপি রান্না করতে ব্যবহার করতে হয়েছে - মসুর ডাল, আলু, টমেটো ও আরো বেশ কয়েক রকমের মসলা উপকরণ। এখানে মসলা উপকরণ গুলো সব আগের মতো থাকলেও রান্নার ধরণ সম্পূর্ণ ভিন্ন। এই ভাবে রান্না করা আলুর ডাল রেসিপি বেশ মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। আপনারাও চাইলে এই ভাবে করে নতুন রেসিপিটি বাসায় তৈরি করার চেষ্টা করতে পারেন ও মজাদার একটি স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ঝাল আলুর ডাল রেসিপি । ঝাল আলুর ডাল রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ঝাল আলুর ডাল রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ঝাল আলুর ডাল রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

012.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-24.

24.jpg

ধাপ-25.

25.jpg

আমার আজকের বাসায় ঝাল আলুর ডাল রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ঝাল আলুর ডাল রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। আসলে ঝাল ঝাল রেসিপিটা আমার কাছে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। রেসিপির পরিবেশন দেখে শিখতে পারলাম। পরবর্তী তৈরি করবো।

 2 years ago 

আলু দিয়ে ডাল রান্না করে খাওয়া হয়নি,তবে মনে খেতে বেশ দারুন হবে,আমার ও ডাল বেশি ভালো লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার ঝাল আলুর ডাল রান্নার রেসিপি অনেক ভাল হয়েছে। আমার কাছে রেসিপিটি ইউনিক মনে হয়েছে কারন আমি এর আগে এভাবে খাইনি। আপনি খুব সহজভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। মনে হচ্ছে খেতে মজা হবে। আপনার পরিবেশনও ভাল হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি রান্নার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঝাল আলুর ডাল খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমাদের বাসায় ও মাঝেমধ্যে এই রেসিপিটি তৈরি করা হয়। কালার টা দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদ হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই রেসিপি আমি কখনো বানায়নি তাই এটা আমার কাছে একেবারেই নতুন। আপনি খুব সুন্দর ভাবে অনেকগুলো ধাপের মাধ্যমে এই রেসিপিটি উপস্থাপন করেছেন যা মূলত বোঝার ক্ষেত্রে তো বিশেষ সুবিধা হয়েছে। বেশ ভালো রেসিপিটা। একবার ট্রাই করবো আমিও।

 2 years ago 

ঝাল আলুর ডাল রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। কিন্তু এই রকম ডাল রান্না আগে কখনো খায়নি। খেয়ে দেখতে হবে একদিন। মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে আপনার ডাল রান্নার রেসিপিটি। আপনি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ডাল অনেক খেয়েছি কিন্তু কোনদিন আলু, ডাল,টমেটো মিশ্রিত ডাল রান্না খাইনি ।আপনার ঝাল আলুর ডাল রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।এমন ধরনের রেসিপি একদিন সময় পেলে বাড়িতে তৈরি করে খেয়ে দেখব ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই ইউনিক ভাবে আপনি রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন আমি অনেক রকম ডাল খেয়েছি তবে আপনার মত করে এরকম ভাবে কখনো ঝাল আলুর ডাল খাওয়া হয়নি। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41