ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি তৈরি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

2.jpg

আজকে আমি সম্পূর্ণ নতুন ভাবে তৈরি করা একটি মজাদার হালুয়া রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আর সেটি হলো ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি। আমার কাছে হালুয়া বেশ ভালো লাগে খেতে। ছোট বেলায় বিশেষ কোনো দিনে বাসায় হালুয়া বানালে আমি বেশি খেতাম। আর হালুয়া বেশ কয়েক রকম ভাবেই তৈরি করা যাই। আমি নিজেও কয়েক রকম হালুয়া তৈরি করেছি ও খেয়েছি তবে আজকে যে হালুয়া রেসিপি শেয়ার করেছি সেটি আমার কাছেও নতুন একটি রেসিপি। ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া আমি তৈরি করতে পারতাম না, আমার খুব কাছের একজন মানুষের কাছ থেকে এই হালুয়া রেসিপি তৈরিটি শিখেছি ও বাসায় তৈরি করার চেষ্টা করেছি। বাসায় তৈরি করার পাশাপাশি আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

হালুয়া এমন একটি খাবার যা ছোট থেকে বড় সকলেই অনেক পছন্দ করে। আর হালুয়া কোনো বিশেষ দিন ছাড়া তৈরি করা হয় খুব কম। আর আমি আজকে যে হালুয়া তৈরি করেছি সেটি সম্পূর্ণ ডিম ও দুধের উপর তৈরি করা হয়েছে আর সেই জন্য এই হালুয়ার মধ্যে রয়েছে পুষ্টি আর সেই সাথে খেতেও বেশ সুস্বাদু। ডিম , দুধ , চিনি , ঘি , এলাচ, কিচমিচ ও আরো কিছু প্রয়োজনীয় উপকরণ দিয়ে তৈরি করা হয়েছে আজকের মজাদার হালুয়া রেসিপি। এই হালুয়া রেসিপিটি অল্প উপকরণে ও খুব সহজেই বাসায় তৈরি করা যাই। আপনারা চাইলে বাসায় এই মজাদার হালুয়া রেসিপি তৈরি করে খেয়ে দেখতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি। মজাদার হালুয়া রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার হালুয়া রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মজাদার হালুয়া রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

আমার আজকের বাসায় তৈরি ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মিষ্টি জাতীয় খাবারের প্রতি আমার দুর্বলতা আছে। হালুয়া, মোরব্বা এগুলো আমার খুব প্রিয় খাবার। আজকে আপনার রেসিপির মাধ্যমে ভিন্ন রকমের একটি হালুয়া দেখতে পেলাম। দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি রেসিপি গুলো নতুনত্বে ভরপুর থাকে আপু। আজকেও আপনি খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। ডিম ও দুধের মিশ্রণে মজাদার হালুয়া রেসিপি। আপনার তৈরি এই রেসিপিটি দেখতেও খুবই লোভনীয় মনে হচ্ছে। আর এই লোভনীয় রেসিপিটি আমি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করব। প্রতিটি পোস্টে নিত্য নতুন রেসিপি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনার তৈরি করা রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি সবসময় মজার মজার রেসিপি তৈরি করেন। ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি দেখেই লোভ লাগছে। অনেক সুন্দর ভাবে আপনি এই মজার রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মজার ও লোভনীয় একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হালুয়া আমরা সাধারণত একটি বিশেষ দিনে তৈরি করে থাকি। তবে আপনি ডিম দুধ ঘি ইত্যাদির সংমিশ্রণে হালুয়া তৈরি করেছেন যা এর পুষ্টিগুণ এর সাথে সাথে এই হালুয়া কে সুস্বাদু করে তুলেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি জাতীয় জিনিস খেতে আমার অনেক ভালো লাগে। যদিও রোজার মধ্যে একটু মিষ্টি জাতীয় জিনিস অনেক কম খেয়েছি। তবে এই রকম রেসিপি আমার কাছে ভীষণ ভালো লাগে। আর আপনি খুব সুন্দর একটি আমার প্রিয় রেসিপি তৈরি করেছেন। হালুয়া খেতে আমার বেশ ভালো লাগে। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সেই সাথে বর্ণনা করেছেন সবকিছুর। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

আগেও বলেছি ভিন্ন ধরনের রেসিপি গুলো দেখতে একটু বেশি আকর্ষণীয় লাগে। সপ্তাহ জুড়ে একই ধরনের খাবার খেতে খুব বেশি ভালো লাগে না। তাই বাসায় একটু ভিন্ন ধরনের রেসিপি তৈরি হলে সেটা খাওয়ার প্রতি আগ্রহ বেশি থাকে। আপনি ভিন্নধরনের একটি রেসিপি শেয়ার করেছেন তাই খাওয়ার প্রতি একটা ইচ্ছা জেগেছে।

 2 years ago 

হালুয়া সন্দেশ ইয়াম্মি হয়েছে। আপনার হালুয়া তৈরি দেখে মনে হচ্ছে সন্দেশ গুলো অনেক সুস্বাদু আর পুষ্টি কর হবে, কারন অনেক পুষ্টি কর খাবার যুক্ত করেছেন।আপনার হালুয়ার সন্দেশ দেখে মন চাচ্ছে একটি নিয়ে পকেটে রেখে দেই , পরে খাবার জন্য -কিন্তু নিরুপায় । আমার অনেক ভালো লেগেছে রেসিপিটি। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার মতো আমারও হালুয়া অনেক পছন্দ। দুধ ও ডিমের মিশ্রণে আপনি মজাদার হালুয়া রেসিপি তৈরি করেছেন। আপনি আজ আমাদের মাঝে ইউনিক একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি সব সময় অনেক সুস্বাদু রেসিপি তৈরি করেন। আপনার তৈরি হালুয়া অনেক লোভনীয় লাগছে। আমি বাসায় একদিন চেষ্টা করব আপনার মত করে হালুয়া তৈরি করতে।

 2 years ago 

হালুয়া আমার সব সময় খুব মজা লাগে। কিন্তু কখনো আমি নিজে বানিয়ে খাই নি। সব সময় আম্মুই বানিয়ে দিয়েছে। আজকে আপনার কাছ থেকে একটু শিখে নিতে পারলাম।

 2 years ago 

ডিম ও দুধের মিশ্রনে মজাদার হালুয়া রেসিপি তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক রেসিপি শেয়ার করেছেন। এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। আপু আপনি প্রতিদিন ইউনিক ইউনিক রেসিপি শেয়ার করেছেন। দেখে খুব ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.031
BTC 67859.32
ETH 3799.86
USDT 1.00
SBD 3.67