ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন

1.jpg

35.jpg36.jpg37.jpg

সারাদিন কি করবো কি করবো ভেবে পাচ্ছিলাম না। তবে কিছু একটা অঙ্কন করা প্রয়োজন। ভাবতে ভাবতে মনে পরে গেলো আমাদের সবার প্রিয় দাদার কথা। হাতের কাছে ছিল একটা সাদা ফোম যা দিয়ে আমার মাথায় আসলো দাদার নাম জিজাইন করে অঙ্কন করা। তখনি প্রয়োজনীয় উপকরণ নিয়ে বসে গেলাম দাদার নাম জিজাইন করার উদ্দ্যেশে। তবে দাদার নাম নিয়ে আমি কিছুটা চিন্তিত ছিলাম যে দাদার কোন নামটা আমি ডিজাইন করবো ও অঙ্কন করবো। ভেবে চিনতে দাদার rme নামটা নিলাম কারণ বেশি বড় হলে আমার ফোমের মধ্যে জায়গা নিবে না । তাই দাদার rme নামটা ফোমের মধ্যে ডিজাইন ও অঙ্কন করা শুরু করলাম।

আসলে আমাদের rme দাদার সত্যি কোনো তুলনা হয় না। দাদা আমাদের সবার কথা এমন করে ভাবে যেন দাদার পরিবারের কেউ আমরা। হ্যা এটা সত্যি কথা যে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই আমরা একটা পরিবার। আমি মনে করি শুধু দাদা কেন আমরা সকলেই এক পরিবারের মানুষ ভেবেই সবার পাশে সবাই থাকা ও সবাইকে পরিবারের মতোই ভালোবাসা। তাই আজকে দাদার উপর অনেক ভালোবাসা ও শ্রদ্ধা নিয়ে দাদার নামটি সুন্দর ভাবে ডিজাইন করলাম। আমি ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন করেছি।

আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন করেছি। আমি প্রথম থেকে শেষ পর্যন্ত অঙ্কনের ধাপ গুলো আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে দাদার নামের ডিজাইন ও অঙ্কন টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের অঙ্কনটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

আমার আজকের rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন টি করতে প্রয়োজন হয়েছে - সাদা ফোম , কালার পেন্সিল , জল রং , পেন্সিল , কলম ও এন্টিকাটার।

এখান থেকে অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5 .

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

25.jpg

ধাপ-25.

26.jpg

ধাপ-26.

27.jpg

ধাপ-27.

28.jpg

ধাপ-28.

29.jpg

ধাপ-29.

30.jpg

ধাপ-30.

31.jpg

ধাপ-31.

32.jpg

ধাপ-32.

33.jpg

ধাপ-33.

34.jpg

ধাপ-34.

0035.jpg

ধাপ-35.

035.jpg

ধাপ-36.

35.jpg

36.jpg

37.jpg

35.jpg36.jpg37.jpg

আমার আজকের ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু আর,এম,ই দাদা আমাদের জন্য এতটাই ভাবে ওনার কথাবার্তা এবং কি ব্যবহার শুনলে মনে হয় যে আমরা ওনার পরিবারের একজন সদস্য। আর আমরা যাতে ওনার পরিবারে একই সাথে একই সূত্রে গাঁথা থাকতে পারি উনি সেই ব্যবস্থাই করেছে। এবং কি আমাদেরকে সেভাবে চলার পথ গুলো অনেক সুন্দর করে পরিষ্কার করে বুঝিয়ে দিয়েছেন। আপনি অনেক সুন্দর একটা নাম সয়েজ করেছেন আর এই এনাম টি আমারও খুব পছন্দের। আমিও এবিবি স্কুলের একটা গেট অংকন করেছিলাম সেটাকে বাস্তবে রূপ দেয়ার জন্য। আমিও এই নামটি বেছে নিয়েছিলাম আরএমই। আপনি যা লিখেছেন যা বলেছেন তার বিন্দুমাত্র ভুল নেই। সত্যি দাদা অনেক বড় মনের মানুষ যা কখনো কল্পনা করা যায় না। এবং কি হাজার মানুষ থেকে বেছে নেওয়া কঠিন হয়ে পড়বে এমন মনের মানুষ। আপনার ফোম এর উপরের আর এম ই দাদা নামটি ডিজাইন করে অঙ্কন করা আমার খুবই ভালো লেগেছে। এবং আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।

 3 years ago 

আমাদের দাদার প্রতি সবারই অনেক ভালোবাসা সেটা আজকে বুঝতে পারলাম।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ, ফোম এর ভেতর জল রং এর সাহায্যে খুবই সুন্দর আমাদের প্রাণপ্রিয় ভালবাসার মানুষ rme দাদার নাম অংকন করেছেন। আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, অংকন করার কলাকৌশল সম্পূর্ণ ইউনিক ছিল। শুভকামনা রইল আপনার জন্য, দাদা অনেক অনেক খুশি হবে এই অংকন দেখে, আমি ও অনেক অনেক খুশি হয়েছি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে rme দাদার নাম অঙ্কন ও ডিজাইন এক কথায় অসাধারণ।
কালার কম্বিনেশন টা কাঠি ভাবে ফুটেছে।
দেখতেও খুব সুন্দর দেখাচ্ছে।
আমার কাছে খুবই ভালো লেগেছে।
ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছন।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

৩৬টি ধাপ হা করে দেখছিলাম। আসলে আমাদের দাদার নাম শুধু একটা নাম না, একটা ভালোবাসা, একটা আবেগ, একটা অনুভূতির নাম। মন ভরে গেল যে আপনি দাদাকে নিয়ে কিছু একটা করেছেন। অনেক অনেক শুভকামনা রইল দিদি। ভালো থাকবেন।

 3 years ago 

আপু সত্যি কথা বলেছেন। আপনার মন্তব্যটি খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 
সত্যি বলতে আপু আসলেই আপনি ভালোবেসে দাদার নাম টি আপনি ফোমের মধ্যে তৈরি করেছেন। আমার খুবই ভালো লেগেছে এবং অনেক পছন্দ হয়েছে। আসলে ভালোবেসে কাজ করলে সব কাজে অনেক সুন্দর হয়। আপনি মন থেকে কাজটি করেছেন দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। দোয়া রইলো।
 3 years ago 

হ্যাঁ ভাই আমরা সবাই দাদাকে অনেক ভালোবাসি।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে আপু।
আসলে প্রিয় মানুষের জন্য তৈরি করা প্রতিটি জিনিষ সবসময় ই খুব সুন্দর হয়।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফোমের মধ্যে কালার পেন্সিল ও জল রং দিয়ে খুব সুন্দর ভাবে rme দাদার নাম অংশটুকু অংকন করলেন। যেটা আমার কাছে খুবই ভাল লেগেছে। খুব সুন্দর ও দক্ষতার সাথে আপনি নামটি লিখেছেন এবং অঙ্কন করেছেন।❤️

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74