RME দাদার নামের একটি ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

RME দাদার নামের একটি ম্যান্ডেলা আর্ট

1.jpg

শুরুটা আসলে দাদার নামে আর্ট করবো এমন চিন্তা ছিলনা। শুরুটা ছিল আমি আর্ট করতে বসবো কিন্তু কি আর্ট করবো আমার অজানা। এর মধ্যে বসে বসে মোবাইল থেকে কমিউনিটিতে ঢুকে সকলের পোস্টগুলো দেখছিলাম। এর মধ্যেই হঠাৎ দাদার নামটাকে ডিজাইন করে আর্ট করার কথা মাথায় আসলো, কিন্তু কিভাবে ডিজাইনটা করব সেটাও ভেবে পাচ্ছিনা। কিছুক্ষণ ভাবার পর বুঝতে পারলাম মান্ডালা আর্ট এর মাধ্যমে দাদার নামটি ডিজাইন করলে মনে হয় ভালো হবে। এরপর শুরু করে দিলাম ম্যান্ডেলা আর্টের সাথে দাদার নাম ডিজাইন করা।

পরবর্তীতে আমার মনে হচ্ছে যদি এই আর্টিকে কালার পেন্সিল দিয়ে আরেকটু কালারফুল করা যায় তাহলে হয়তো দেখতে আরো বেশি ভালো হবে। এরপর যে ভাবা সেই কাজ, এই মান্ডালা আর্টটিকে আমি কিছু কালার পেন্সিল দিয়ে কালার করে নিলাম ও নিজের মত করে সুন্দরভাবে ফুটে তোলার চেষ্টা করলাম। সেই সাথে প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথে উপস্থাপন করলাম।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে RME দাদার নামের একটি ম্যান্ডেলা আর্টটি করেছি। এই আর্ট করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে আর্টটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের RME দাদার নামের ম্যান্ডেলা আর্টটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই আর্টটি করতে ব্যবহার করেছি - কলম, কালার পেন্সিল, পেন্সিল ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ফাইনাল ধাপ

14.jpg

15.jpg16.jpg

আপনাদের কাছে আমার আজকের RME দাদার নামের ম্যান্ডেলা আর্টটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

অসাধারণ চিত্র অংকন করেছেন। সত্যি আপনার চিত্র অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে এই চিত্র অংকন করেছেন RME দাদার চিত্র খুবি ভালো লেগেছে আমার।

 last year 

RME দাদার নামের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখি সত্যিই ভালো লাগলো আপু। আসলে মাঝে মাঝে আর্ট করতে বসলে অনেক ভাবনা এসে মনের মাঝে ভিড় করে। আপু আপনার আইডিয়া এবং আর্ট খুবই সুন্দর ছিল। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে।

 last year 

RME দাদার নামের ম্যান্ডেলা আর্টটি অনেক বেশি সুন্দর হয়েছে। আপনি বেশ সুন্দরভাবে প্রয়োজনীয় উপকরণ দিয়ে আজ কি খুবই নিখুঁতভাবে অংকন করেছেন। বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আর্টটি আমাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর করে RME দাদার নামের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনি তো সবসময়ই খুব সুন্দর সুন্দর আর্ট আমাদের কে উপহার দেন। আজকের টা খুব বেশি সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। এরকম অসাধারণ আরেকটা আর্টের অপেক্ষায় রইলাম।

 last year 

ওয়াও খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। দাদার নামের উপর এত সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম।ম্যান্ডেলা আর্ট কালারফুল করাতে বেশি ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার আর্ট আমার কাছে সবসময়ই অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত ইউনিক আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ওয়াও আপু আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট উপহার দিয়েছেন সেটি হচ্ছে দাদার নামের মেন্ডেলা আর্ট। আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি আসলে প্রতিটি ধাপ অনেক সুন্দর এবং আকর্ষণীয় ছিল। আপনি অনেক নিখুঁতভাবে তৈরি করেছেন শুভকামনা রইল এত সুন্দর একটি পোষ্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

ওমা এ দেখি দাদার নামের ম্যান্ডেল আর্ট। আপু আপনি ম্যান্ডেলা আর্ট করতে জানেন জানতাম। কিন্তু আজ যে ম্যান্ডেলা আর্টটি আপনি করলেন, তা দেখে তো মাথায় ঘুরে গেল। আমাদের সবার প্রিয় দাদাকে আপনি তো দেখছি ম্যান্ডেলা আর্ট দিয়ে রঙিন করে দিয়েছেন।

 last year 

RME দাদার নামের একটি ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। দেখে খুবি ভালো লেগেছে আমার।এতো সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম।

 last year 

আরে বাহ আপু আপনি তো দেখছি rme দাদার নামের অসাধারণ একটা ম্যান্ডেলা আর্ট করেছেন। অসম্ভব সুন্দর হয়েছে আপনার করা এই ম্যান্ডেলা আর্ট যা দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। আপনার করা আর্ট গুলো সব সময় খুবই সুন্দর হয় এটা নতুন করে আর কি বলব। অন্য আর্ট গুলোর মত আজকের এই আর্টটিও খুবই সুন্দর ছিল। নামের চারিপাশের ডিজাইন গুলো অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন। এটা সুন্দর ডিজাইন সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

বাহ যেমন দারুন চিন্তা ধারনা তেমন কাজ। দাদার নাম দিয়ে তো দারুন একটি ম্যান্ডেলা আর্ট করলেন। নামের উপর নিচে কালার করে খুব সুন্দর ডিজাইন করেছেন। দেখে ভালই লাগছে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58054.32
ETH 2357.16
USDT 1.00
SBD 2.42