স্বরচিত কবিতা - স্বার্থপর পৃথিবী

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

clouds-295695_1280.jpg

image source

মাঝে মাঝে নিজেকে অনেক দুঃখী মনে হয়, মনে হয় যেন আমার মত দুঃখী এই পৃথিবীতে কেউ নেই। অন্যকে ভালো রাখতে নিজের ভালোলাগা গুলো বিসর্জন দিয়ে মন থেকে আপন করে নিতে চাই। মন থেকে চাই যেন নিজের ভালোবাসার মানুষগুলো সুখে থাক।

কিন্তু সেই মানুষগুলো তা বুঝতে পারে না, পৃথিবীতে সবাই স্বার্থপর। নিজের ভালোর জন্য সবাই সবকিছু করতে পারে, তারা এটা একবারও চিন্তা করে না যে আমরা মন থেকে চাই যাতে তাদের আপন হতে পারি। যাদেরকে আমরা মন থেকে কাছে চাই।

কিন্তু সবাই স্বার্থপর। সঠিক সময় সবাই ভালো থাকে কিন্তু যখন তাদের কাজ শেষ হয়ে যায় তখনই সবার আসল চেহারাটা বাইরে আসে। বাইরে আসে তাদের ভিতরে থাকা কুৎসিত সেই রূপটা। যাইহোক, আজকে আমি এমনি কিছু বিষয় বস্তু নিয়ে স্বার্থপর পৃথিবী নামে একটি কবিতার কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

স্বার্থপর পৃথিবী

লেখা - আইরিন ইসলাম

আজকে আমি ঝরা পাতা
তোমার হৃদয়ের ঢালে,
শূন্য হয়ে গেছে গাছটি তোমার
ঝরে গেল পাতা গুলো অকালে।

আজকে আমি ফুলের পাপড়ি
তোমার মনের ফুল বাগিচায়,
তবুও তুমি রাখলে না যত্নে
তোমার মনে আমায়।

আজকে আমি ডানা কাটা প্রজাপতি,
পরে আছি সকল ময়লার ভিড়ে।
সকল ভালো লাগা ভালো থাকা,
জমে আছে অন্ধকার নীড়ে।

আজকে আমি মেঘলা আকাশ,
সকল অন্ধকার নেমে এলো আমার বুকে।
কালো ধোয়া এসে পর্দা ফেলে দিল,
আমার জীবনের সব সুখে।

আজকে আমি ভাঙ্গা আয়না,
যাকে যায় না জোড়া লাগানো।
সকল দুঃখ যে আমার মনের ঘরে,
যত্ন করে আচ্ছা লুকানো।

আজকে আমি অগোছালো,
কারন শুধুই তুমি।
জানিনা কবে জোড়া লাগবে এই মন,
সেই দিনের অপেক্ষায় আছি আমি।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 6 months ago 

আসলে মানুষের ভিতরে দুইটা রূপ থাকে একটা বাইরের রূপ অন্যটা ভিতরের রূপ। অনেক মানুষের সেই খারাপ রূপটি যখন প্রকাশ পায় সত্যিই পৃথিবীতে নিজেকে স্বার্থপর মনে হয়। জীবনে প্রতিটা মানুষের ক্ষেত্রে কম বেশি এই ধরনের লোকদের সাথে সাক্ষাৎ বা পরিস্থিতির শিকার হতে হয়েছে। আপনি হয়তো কবিতাটি সেই অনুভূতি থেকে লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

কথায় আছে স্বার্থের দুনিয়ায় সবাই স্বার্থপর। আসলে কোন এক সময় যখন মানুষের আসল চেহারা সামনে চলে আসে তখন সত্যি অনেক কষ্ট লাগে। আপু আপনার লেখা কবিতার লাইনগুলো চমৎকার হয়েছে। দারুন একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

হ্যাঁ আপু একেবারে যথার্থ বলেছেন, বর্তমান যুগে বেশিরভাগ মানুষ ই স্বার্থপর। নিজেদের স্বার্থ হাসিল করার জন্য, যতোটা নিচে নামা দরকার ততোটা নিচে নামতে পারে। এসব ঘটনা নিজের সাথে ঘটলে আসলেই ভীষণ কষ্ট লাগে। এসব কষ্ট আমাদের একেবারে কাছের মানুষেরাই আমাদেরকে দিয়ে থাকে। যাইহোক বরাবরের মতো আজকেও চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন আপু। কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে। এতো সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সবার মন যদি আপু এক হয় তাহলে তো বেশ ভালোভাবেই এই পৃথিবীর মানুষগুলো চলত।
আজকাল সময়েে মানুষের ভিতরের রূপ এক বাইরের রূপ আরেক।মানুষ চেনা বড়ই কঠিন।
আপনি যতই ভালোবাসা দিয়ে তাকে পাহাড় করে দেন না কেন সে স্বার্থের টানে আপনাকে খোঁচা দিবেই। আপনার কবিতাগুলো আমার
বড়া বড়ই ভালো লাগে। বেশ দারুন কবিতা লিখেন আপনি । অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56