শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

কালিবাউশ মাছ আমার কাছে নতুন পরিচিত একটি মাছ। এই মাছের সাথে আমি আগে এত একটা পরিচিত ছিলাম না। কয়েকমাস আগে থেকে এই মাছ আমি প্রথম দেখি ও প্রথম বাসায় রান্না করেছিলাম। আর আজকে আমি এই কালিবাউশ মাছ এর সাথে আলু টমেটো ও শিম মিশিয়ে মজাদার ভাবে তরকারি রেসিপি রান্না করি। আজকের এই রেসিপির স্বাদ ছিল আরেকটু ভিন্ন রকম কারণ এর মধ্যে তিন রকমের সবজির মিশ্রণ হয়েছে আর এই সবজি গুলো যে কোনো মাছের সাথে মানানসই। কিছুটা শীতের দিনের তরকারি রান্নার স্বাদ পাওয়া গেছে এই রেসিপি থেকে। আজকে আমি বাসায় মজাদার ভাবে শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি রান্নার পাশাপাশি সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আপনারা হয়তো আমার অনেক রকমের রেসিপি দেখেছেন। আর সামনেও আশাকরি দেখতে পারবেন। আর আমি সবসময় চেষ্টা করি নতুন কিছু তৈরি করে নতুন ভাবে সুন্দর উপস্থাপনার মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করার। কালিবাউশ মাছ, আলু , টমেটো, শিম কাঁচামরিচ পেস্ট ও আরো কয়েক রকম প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে আজকের এই রেসিপি। সকলের রান্নার ধরণ এক হয়না। একেক জনে একেক ভাবে রান্না করে তবে সবার রান্নার স্বাদ ভিন্ন হলেও বেশ মজাদার হয়ে থাকে। আপনারা আপনাদের নিজের মতো করে মজাদার রেসিপি রান্নার পাশাপাশি আমাদের সাথে শেয়ার করবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি। শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি রান্নার করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

09.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

আমার আজকের বাসায় রান্না শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

শিম আলু আর কালিবাউশ রেসিপি দারুন ছিল 👌
গতকাল কালিবাউশ মাছ আমি নিজেও খেয়েছি 😋
ভীষণ স্বাদের মাছ এটি।
তরকারিটা নিঃসন্দেহে সুস্বাদু ছিল।
ধন্যবাদ আপু এতো চমৎকার একটি রেসিপি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য 💌

 2 years ago 

আপনি শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছ তরকারি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন।দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

শিম আলু ও টমেটো দিয়ে কালিবাউশ মাছের রেসিপি দেখে মনে হচ্ছে এখান থেকে নিয়ে খেয়ে নেই। আমার কাছে এভাবে মাছ রান্না করে খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে শিম আলু দিয়ে কালিবাউশ মাছের রেসিপি তৈরি করেছেন। রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। শীতের সবজি শেষ তারপরও আপনি সেই সবজি দিয়ে খুব সুন্দরভাবে রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আপু এত মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কালিবাউশ মাছ দেখতে আপু তেলাপিয়া মাছের মতো লাগছে। শিম দিয়ে রান্না করেছেন, খেতেও মজা হয়েছে নিশ্চয়। তবে আপু এখন তো শিমের সিজন না। বাজারে শিম পেলেন মনে হয় কষ্টে। ধন্যবাদ আপু আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু কালবাউশ মাছ আমারও খেতে খুব ভালো লাগে। শহরের বাজারে কালবাউশ মাছ খুব একটা পাওয়া যায় না। গ্রাম গঞ্জের বাজারে কখন আমার চোখে পড়লে আমি তা কিনে নিয়ে আসি। আপনি খুব চমৎকার করে সিম, আলু ও টমেটো দিয়ে কালবাউশ মাছের রেসিপি করেছেন। আমার কাছে রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। বরাবরের মত আপনার আজকের রেসিপি পোস্টের উপস্থাপনাও অসাধারণ হয়েছে। শিম আলু ও টমেটো দিয়ে কালবাউশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে সিম ও কালিবাউস রেসিপি তৈরি করেছেন। আপনার করা রেসিপি গুলো সব সময় অনেক ভালো হয়ে থাকে ।কেননা আপনার উপস্থাপনা সবথেকে নিখুঁত। যে কেউ আপনার উপস্থাপনা দেখে রেসিপিটি হুবহু করতে পারবে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি মাছ খেতে তেমন পছন্দ করি নাতো তাই কালবাউশ মাছ কোনটি এটি আমি বুঝতেই পারতেছি না।যাইহোক আপনি তো খুবই সুন্দরভাবে অনেকগুলো পুষ্টিকর সবজি দিয়ে কালবাউশ মাছের রেসিপি তৈরি করেছে। নিশ্চয়ই খেতে খুবই সুস্বাদু হয়েছে।সিম, আলু এবং টমেটো দিয়ে কালবাউশ মাছের এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কালিবাউস মাছ খেতে আমার কাছে ভালই লাগে। এভাবে সিম এবং টমেটো দিয়ে রান্না করলে তো খেতে আরো সুস্বাদু হয়। টমেটো যে কোন মাছের মধ্যে দিলেই খেতে ভালো লাগে সেই মাছ। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছিল। কালারটা অনেক লোভনীয় লাগছে দেখতে।

 2 years ago 

কালিবাউস মাছ এখন অনেকটাই দুর্লভ। বাজারে পাওয়া যায় না বললেই চলে। সুতরাং পরিচিত না হওয়াটাই স্বাভাবিক। তবে এই সিজনে শিম এবং টমেটো কোথায় পেলেন জাতি জানতে চায় আপনার কাছে। সুন্দর এই রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

কালিবাউস মাছ আসলেই খুবই স্বাদের মাছ।সাথে করে আপনি যে সবজি দিয়ে রান্না করেছেন তা দেখতেই খুবই লোভনীয় দেখাচ্ছিলো।আশা করি আপনি শিম, আলু, টমেটো ও কালিবাউস মাছের সংমিশ্রণে সবজির রেসিপি খেয়ে অনেক স্বাদ নিয়েছেন।আপনার রেসিপিটা ইউনিক ছিলো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74