জল রং দিয়ে চাঁদনী রাতের সুন্দর দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রং দিয়ে চাঁদনী রাতের সুন্দর দৃশ্য অঙ্কন

1.jpg

IMG-20211104-WA0011.jpg

IMG-20211104-WA0007.jpgIMG-20211104-WA0009.jpgIMG-20211104-WA0003.jpg

দৃশ্য অঙ্কন করলে অনেক ভাবেই অঙ্কন করা যাই। আসলে এই পৃথিবীতে হাজার রকমের সুন্দর দৃশ্য রয়েছে। যা আমি আমার সারাজীবনেও অঙ্কন করে শেষ করতে পারবো না। আজকে আমি জল রং দিয়ে চাঁদনী রাতের সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছি। আমি আমার সাদ্ধ মতো চেষ্টা করি আমার সকল দক্ষতা দিয়ে সুন্দর ভাবে আমার অঙ্কনটি অঙ্কন করার ও আমার পোস্টের মাধ্যমে আপনাদের সাথে উপস্থাপন করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আমি আজকের এই সুন্দর চাঁদনী রাতের রঙিন দৃশ্য টি অঙ্কন করলাম। আমি এই দৃশ্য অঙ্কনের শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছি। আপনারা আমার ধাপ গুলো দেখলেই বুঝতে পারবেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই সুন্দর চাঁদনী রাতের দৃশ্যটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ..............

আমার আজকের এই অঙ্কনটি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে - জল রং , মার্কার পেন , আর্ট পেপার , আর্ট ব্রাশ ও পানি।

এখান থেকে আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

1.

2.jpg

2.

3.jpg

3.

4.jpg

4.

5.jpg

5.

6.jpg

6.

7.jpg

7.

8.jpg

8.

9.jpg

9.

10.jpg

10.

11.jpg

11.

12.jpg

12.

13.jpg

13.

14.jpg

14.

15.jpg

15.

16.jpg

16.

17.jpg

17.

18.jpg

18.

19.jpg

19.

20.jpg

20.

IMG-20211104-WA0012.jpg

IMG-20211104-WA0008.jpg

আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই জল রং দিয়ে অঙ্কন করা সুন্দর চাঁদনী রাতের দৃশ্যটি ভালো লাগবে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপু আপনার ফটোগ্রাফি টি খুব সুন্দর হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে এবং ধৈর্য নিয়ে ফটোগ্রাফি ঠিক করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি করার প্রতিটি ধাপ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার জল রং দিয়ে চাঁদনী রাতের প্রাকৃতিক দৃশ্য টি খুবই সুন্দর দেখাচ্ছে। খুবই মনমুগ্ধকর একটি পেন্টিং অংকন করেছেন আপনি। আপনার প্রত্যেকটি পেইন্টিং আমার কাছে খুব ভালো লাগে। আপনার প্রশংসা না করে আর পারলাম না আপু আপনি সত্যিই প্রশংসার দাবিদার। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, অনেক সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আপু আমি যে কি আর বলবো!
আপনার প্রত্যেকটা আর্ট এতো বেশি ইউনিক আর সুন্দর হয় কি আর বলবো!আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে চাঁদটা লুকিয়ে আছে গাছের আড়ালে। এটা অনেক বেশি ই ভালো লেগেছে। আমিও জল রং কিনেছি আপু গতকালে।

 3 years ago 

হা আপু অনেক কষ্ট করে এই ধরনের অংকন গুলো করি, যেন আপনাদের কাছে ভাল লাগে, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার এই চাঁদনী রাতের দৃশ্য টি। কারণ ঘাসের মতো ছোট ছোট ভুলের কারণে দৃশ্যের সৌন্দর্য টা আরো অনেক বৃদ্ধি পাচ্ছে। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার সুন্দর আর্ট দেখে। আপনি পতিতা ছবি সুন্দরভাবে তুলে আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর ছবি এঁকেছেন আপু।গাছ, নদী এবং চাঁদ বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু জাস্ট অসাধারণ হয়েছে জলরং এর ছবিটি।এত সুন্দর ছবি কেমনে অঙ্কন করেন ভেবে পাই না।গাছ ফুল নদী সব কিছু খুব সুন্দর ভাবে ফুটে তুলেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

চেস্টা করলে সব কিছুই সম্ভব। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

চারিদিকে জলের অভাব এর মাঝে আপনি জলের মধ্যে রঙ মিশিয়ে দিছেন।এটা ঠিক না😁😁😄

আপু অসাধারন হয়েছে অংকন টি খুবই সুন্দর লাগছে দেখতে।আর আপনি দারুন ভাবে প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

কি আর করার বলেন, জলে রঙ না মিশালে যে আমি এতো সুন্দর আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারতাম না। অনেক ধন্যবাদ ভাইয়া, অনেক সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

😊😊😊

 3 years ago 

আপনারা কা চাঁদনী রাতের দৃশ্য টা খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ এরকম একটা সুন্দর ছবি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার জলরঙের করা চাঁদনী রাতের সুন্দর দৃশ্য অনেক অসাধারণ হয়েছে। বিশেষ করে আপনি প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এতে করে কারো বুঝতে অসুবিধা হবে না। আপনার করা কালার কম্বিনেশন খুবই ভালো ছিল। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি দৃশ্য উপহার দেওয়ার জন্য। ভালো থাকবেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সত্যিই অবাক হয়ে গেলাম। জল রং দিয়ে চাঁদনী রাতের অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন। আসলে চাঁদনি রাত আমার অনেক ভালো লাগে। চাঁদনি রাতে একা একা কোন একটা ফাঁকা জায়গায় বসে বসে গান গাইতে এবং গান শুনতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে চাঁদনি রাতে আর্ট করেছেন। অসম্ভব সুন্দর একটি আর্ট করেছেন আপনি। পাশে থাকা গোলাপ ফুলটাও অনেক সুন্দর লাগছে। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আমার ও অনেক বেশি ভাল লাগে এই চাঁদনী রাত, হা সুন্দর বাড়ানোর জন্য গোলাপ ফুলটি দেয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83